East Bengal: আত্মতুষ্টির জের? নর্থইস্ট ইউনাইটেড এফসি-র কাছে হার ইস্টবেঙ্গলের

কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে সুখের সাগরে ভাসছিল ইস্টবেঙ্গল। শনিবার গুয়াহাটিতে জোর ধাক্কা খেল কার্লেস কুয়াদ্রাতের দল।

Soumya Gangully | Published : Feb 10, 2024 1:35 PM IST / Updated: Feb 10 2024, 07:49 PM IST

আইএসএল ও কলিঙ্গ সুপার কাপ মিলিয়ে টানা ১১ ম্যাচে অপরাজিত থাকার পর হার মানল ইস্টবেঙ্গল। শনিবার আইএসএল-এ অ্যাওয়ে ম্যাচে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে ২-৩ হেরে গেল কার্লেস কুয়াদ্রাতের দল। এই হারের ফলে চলতি আইএসএল-এ সুপার সিক্সের যোগ্যতা অর্জনের দৌড়ে পিছিয়ে পড়ল লাল-হলুদ ব্রিগেড। মঙ্গলবার ঘরের মাঠে শক্তিশালী মুম্বই সিটি এফসি-র মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। সেই ম্যাচে কার্ড সমস্যায় খেলতে পারবেন না দলের প্রধান ভরসা ক্লেইটন সিলভা। ফলে কুয়াদ্রাতের সমস্যা বাড়ল। শনিবারের হারের সদস্য-সমর্থকরা হতাশ হলেও, তাঁরা খারাপ দিন হিসেবেই মেনে নিচ্ছেন। কিন্তু মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধেও জয় না এলে অসন্তোষ বাড়বে। 

শুরুতে ছন্নছাড়া ফুটবলের খেসারত দিল ইস্টবেঙ্গল

চোটের জন্য সল ক্রেসপো না থাকায় এদিন প্রথম একাদশে ৩ বিদেশিকে রাখেন কুয়াদ্রাত। সৌভিক চক্রবর্তী কার্ড সমস্যায় খেলতে পারেননি। ফলে ম্যাচের শুরুতেই মাঝমাঠের দখল হারায় ইস্টবেঙ্গল। ম্যাচের চতুর্থ মিনিটেই সায়ন বন্দ্যোপাধ্যায় ও মহম্মদ রাকিপের ভুল বোঝাবুঝিতে প্রথম গোল পেয়ে যায় নর্থইস্ট। নেস্টর অ্যালবিয়াকের ক্রস থেকে গোল করেন টমি জুরিচ। ১৪ মিনিটে লালচুংনুঙ্গার পাশ দিয়ে গোল করে যান নেস্টর। রাকিপ ও সায়ন একেবারেই ছন্দে ছিলেন না। ফলে তাঁদের দিক দিয়েই নর্থইস্টের যাবতীয় আক্রমণ হচ্ছিল। প্রথমার্ধে ইস্টবেঙ্গলের খেলা দানা বাঁধেনি। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করেও লাভ হল না।

হার দিয়ে শুরু ভিক্টর-ফেলিসিওর

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার লক্ষ্যে নতুন ২ বিদেশি ফেলিসিও ব্রাউন ফোর্বস ও ভিক্টর ভাজকুয়েজকে নামান কুয়াদ্রাত। ৫৩ মিনিটে নন্দকুমার শেখরের গোলে ব্যবধান কমে। কিন্তু ৬৬ মিনিটে ডান পায়ের অসাধারণ সোয়ার্ভিং শটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন টমি। এরপর ৮২ মিনিটে লাল-হলুদ জার্সিতে প্রথম গোল করেন ফেলিসিও। ভিক্টরও প্রথম দিন ভালো কিছু টাচ দেখান। কিন্তু সমতা ফেরাতে পারল না ইস্টবেঙ্গল। মুম্বইয়ের বিরুদ্ধে শুরু থেকে খেললে হয়তো ভালো পারফরম্যান্স দেখাতে পারবেন ভিক্টর ও ফেলিসিও।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Suryakumar Yadav: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কিংবদন্তির সঙ্গে জার্সি বিনিময় সূর্যকুমারের

Football News: ফুটবলে চালু হচ্ছে নতুন রঙের কার্ড, বদলাচ্ছে খেলার নিয়ম

Lionel Messi: বিদেশি ষড়যন্ত্রে হংকং একাদশের বিরুদ্ধে খেলেননি মেসি! বিস্ফোরক অভিযোগ চিনের

Share this article
click me!