East Bengal: বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে আইএসএল-এ সুপার সিক্সের আশায় ইস্টবেঙ্গল

আই লিগ থেকেই ইস্টবেঙ্গল ও বেঙ্গালুরু এফসি-র ম্যাচে তীব্র উত্তেজনা, হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাচ্ছে। আইএসএল-এও এই দুই দলের ম্যাচ মানেই দুর্দান্ত লড়াই।

Soumya Gangully | Published : Apr 7, 2024 3:49 PM IST / Updated: Apr 07 2024, 10:12 PM IST

বেঙ্গালুরু এফসি-কে ২-১ গোলে হারিয়ে চলতি আইএসএল-এ সুপার সিক্সের যোগ্যতা অর্জন করার আশায় ইস্টবেঙ্গল। শেষ ম্যাচে পাঞ্জাব এফসি-কে হারাতে পারলেই সুপার সিক্স নিশ্চিত হয়ে যেতে পারে। রবিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে জয়ের পর ২১ ম্যাচ খেলে ইস্টবেঙ্গলের পয়েন্ট ২৪। বেঙ্গালুরু এফসি ২১ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে বেঙ্গালুরু এফসি। ইস্টবেঙ্গলের সঙ্গে সুপার সিক্সের লড়াইয়ে আছে চেন্নাইয়িন এফসি ও নর্থইস্ট ইউনাইটেড এফসি। ২০ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট পেয়েছে চেন্নাইয়িন। ২০ ম্যাচ খেলে ২৩ পয়েন্ট পেয়েছে নর্থইস্ট। ফলে ইস্টবেঙ্গলকে শেষ ম্যাচ জিততেই হবে এবং অন্য ম্যাচগুলির ফলের দিকে তাকিয়ে থাকতে হবে। কার্ড সমস্যায় পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে খেলতে পারবেন না গোলকিপার প্রভসুখন সিং গিল ও মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী। ফলে লাল-হলুদের কাজ কঠিন।

আইএসএল-এ প্রথমবার পরপর ২ ম্যাচে জয় ইস্টবেঙ্গলের

রবিবারের আগে পর্যন্ত আইএসএল-এ পরপর ২ ম্যাচে জয় পায়নি ইস্টবেঙ্গল। ফলে গত ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জয়ের পর রবিবার ঘরের মাঠ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ম্যাচের আগে চিন্তায় ছিলেন ইস্টবেঙ্গল সমর্থকরা। তবে তাঁদের আশঙ্কা দূর করে দিলেন সল ক্রেসপো ও ক্লেইটন সিলভা। এদিন শুরু থেকেই জয়ের লক্ষ্যে লড়াই করছিল ইস্টবেঙ্গল। ১৯ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন ক্রেসপো। তবে ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান সুনীল ছেত্রী। এরপর ৭৩ মিনিটে জয়সূচক গোল করেন ক্লেইটন। শেষদিকে পরিবর্তন আমন সি কে অবিশ্বাস্য মিস না করলে লাল-হলুদের জয়ের ব্যবধান বাড়ত।

বুধবার ইস্টবেঙ্গলের নির্ণায়ক ম্যাচ

বুধবার নয়াদিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে চলতি আইএসএল-এ লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামছে ইস্টবেঙ্গল। এই ম্যাচে পাঞ্জাব এফসি-কে হারাতেই হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে সহজ জয়, মুম্বইকে চাপে রাখল সবুজ-মেরুন

East Bengal: ক্রেসপো, মহেশের জোড়া গোল, ৯ জনের কেরালা ব্লাস্টার্সকে ৪-২ হারাল ইস্টবেঙ্গল

All India Football Federation: মহিলা ফুটবলারদের নির্যাতন, গ্রেফতার এআইএফএফ কর্তা

Share this article
click me!