East Bengal: ওড়িশার বিরুদ্ধে ৩২ সেকেন্ডে বিষ্ণুর গোলের পরেও হার ইস্টবেঙ্গলের

এবারের আইএসএল-এ ধারাবাহিকভাবে ভালো খেলতে পারছে না ইস্টবেঙ্গল। এখনও পর্যন্ত পরপর ২ ম্যাচে জয় পেল না কার্লেস কুয়াদ্রাতের দল। ফলে সুপার সিক্সের যোগ্যতা অর্জন কার্যত অসম্ভব হয়ে পড়েছে।

Soumya Gangully | Published : Feb 29, 2024 3:48 PM IST / Updated: Feb 29 2024, 10:19 PM IST

ম্যাচ শুরু হওয়ার ৩২ সেকেন্ডের মধ্যে বিষ্ণু পি ভি-র অসাধারণ গোলে এগিয়ে যাওয়ার পরেও আইএসএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে ওড়িশা এফসি-র কাছে ১-২ হেরে গেল ইস্টবেঙ্গল। ৪০ মিনিটে ওড়িশার হয়ে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান দিয়েগো মরিসিও। ৬১ মিনিটে জয়সূচক গোল করেন প্রিন্সটন রেবেলো। এই হারের ফলে ১৭ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৮ নম্বরে থাকল ইস্টবেঙ্গল। অন্যদিকে, ১৭ ম্যাচ খেলে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল ওড়িশা এফসি। সুপার সিক্সের যোগ্যতা অর্জনের ক্ষেত্রে জামশেদপুর এফসি ও নর্থইস্ট ইউনাইটেড এফসি-র সঙ্গে লড়াই চলছে ইস্টবেঙ্গলের। পরপর পয়েন্ট হারিয়ে এই লড়াইয়ে পিছিয়ে পড়েছে কার্লেস কুয়াদ্রাতের দল।

ভালো শুরু করেও হার ইস্টবেঙ্গলের

এদিন ৪-১-৪-১ ফর্মেশনে শুরু করে ইস্টবেঙ্গল। নির্বাসিত থাকায় প্রধান কোচ কুয়াদ্রাত যেমন গ্যালারিতে ছিলেন, তেমনই প্রথম একাদশেও একাধিক বদল হয়। সুহের ভি পি, অজয় ছেত্রীকে প্রথম থেকে খেলার সুযোগ দেওয়া হয়। কার্ড সমস্যায় এই ম্যাচে ছিলেন না হিজাজি মাহের। তাঁর পরিবর্তে খেলেন আলেকজান্ডার প্যান্টিচ। শুরু থেকেই আক্রমণে ওড়িশাকে চাপে ফেলে দেওয়ার লক্ষ্যে ছিল ইস্টবেঙ্গল। ৩২ সেকেন্ডে প্যান্টিচের ক্রস ধরে একক দৌড়ে বক্সে ঢুকে বাঁ পায়ের মাটি ঘেঁষা শটে অসাধারণ গোল করেন বিষ্ণু। কিন্তু এরপর আর সেভাবে কার্যকর আক্রমণ করতে পারেনি ইস্টবেঙ্গল। বরং রয় কৃষ্ণ, মরিসিও, আহমেদ জাহুরা বারবার আক্রমণ করতে থাকেন। এই চাপ সামাল দিতে পারল না লাল-হলুদ রক্ষণ।

স্ট্রাইকার সমস্যায় ইস্টবেঙ্গল

গত কয়েকটি ম্যাচে দেখা যাচ্ছে, মাঝমাঠ থেকে খেলছেন ইস্টবেঙ্গলের ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা। তিনি দলের রক্ষণকে সাহায্য করছেন কিন্তু এর ফলে আক্রমণ দুর্বল হয়ে পড়ছে। ফেলিসিও ব্রাউন ফোর্বস দলকে ভরসা দিতে পারছেন না। নাওরেম মহেশ সিংও ফর্ম হারিয়ে ফেলেছেন। এর ফলে লাল-হলুদের আক্রমণ দানা বাঁধছে না। কলকাতা ডার্বির আগে এই সমস্যা মেটাতে হবে কুয়াদ্রাতকে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Paul Pogba: নিষিদ্ধ মাদক সেবনের দায়ে ৪ বছরের জন্য নির্বাসিত পল পোগবা

Kolkata Derby: ১০ মার্চ সিপিআইএম-তৃণমূল কংগ্রেস 'ডার্বি', পিছিয়ে যাবে বড় ম্যাচ?

East Bengal: কলকাতা পৌঁছে রিহ্যাব শুরু, কবে মাঠে নামবেন সল ক্রেসপো?

Share this article
click me!