Mohun Bagan Super Giant: পেট্রাটসের অসাধারণ গোল, এফসি গোয়ার বিরুদ্ধে বদলা মোহনবাগান সুপার জায়ান্টের

ভারতীয় ফুটবলে বাংলা-গোয়া লড়াই কয়েক দশক পুরনো। ১৯৯৬ সালে জাতীয় লিগ শুরু হওয়ার পর এই লড়াই তীব্র হয়েছে। আই লিগের পর এখন আইএসএল-এও বাংলা-গোয়া লড়াই চলছে।

Soumya Gangully | Published : Feb 14, 2024 3:27 PM IST / Updated: Feb 14 2024, 10:11 PM IST

চলতি আইএসএল-এ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এফসি গোয়ার বিরুদ্ধে ১-৪ উড়ে গিয়েছিল মোহনবাগান সুপার জায়ান্ট। বুধবার অ্যাওয়ে ম্যাচে ১-০ জিতে বদলা নিল অ্যান্টনিও লোপেজ হাবাসের দল। ৭৪ মিনিটে গোয়ার গোলকিপার আর্শদীপ সিংয়ের ভুলের সুযোগ নিয়ে অসামান্য গোল করেন দিমিত্রি পেট্রাটস। এই গোলই মোহনবাগান সুপার জায়ান্টকে ৩ পয়েন্ট এনে দিল। প্রথমার্ধে গোয়ারই দাপট ছিল। সেই সময় মনে হচ্ছিল জয় নিয়ে কলকাতা ফিরতে পারবেন না আশিস রাই, শুভাশিস বসুরা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই হাবাসের একটি পরিবর্তন ম্যাচের রং বদলে দেয়। অনিরুদ্ধ থাপার বদলে জনি কাউকো মাঠে নামায় মাঝমাঠের দখল নেয় মোহনবাগান সুপার জায়ান্ট। এর ফলে ম্যাচ থেকে হারিয়ে যায় গোয়া। হাবাসের মস্তিষ্ক ও পেট্রাটসের তৎপরতাই সবুজ-মেরুনকে গুরুত্বপূর্ণ জয় এনে দিল। এই জয়ের ফলে ১৩ ম্যাচ খেলে ২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৩ নম্বরে উঠে এল মোহনবাগান সুপার জায়ান্ট।

গোল বাতিলে ডুবল গোয়া

চলতি আইএসএল-এর অনেক ম্যাচেই রেফারিং নিয়ে প্রশ্ন উঠেছে। বুধবারের ম্যাচেও রেফারিং-বিতর্ক এড়ানো সম্ভব হল না। ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করছিলেন ব্র্যান্ডন ফার্নান্ডেজরা। সেই সময় চাপে ছিল মোহনবাগান সুপার জায়ান্ট রক্ষণ। পঞ্চম মিনিটেই গোল পেতে পারত গোয়া। ব্র্যান্ডনের ফ্রি-কিক থেকে কার্লোস মার্টিনেজের হেড বারে লেগে ফিরে আসে। এরপর ১৩ মিনিটে গোল বাতিল হয়। ব্র্যান্ডনের ক্রস থেকে ওডেই ওনাইন্ডিয়ার ফ্লিক বিশাল কাইথের পায়ে লেগে জালে জড়িয়ে যায়। কিন্তু এই গোল বাতিল করেন রেফারি। ওনাইন্ডিয়া কোনওভাবেই অফসাইড ছিলেন না। তিনি ফ্লিক করার আগে বল মাঠের বাইরেও যায়নি। রেফারি কী কারণে গোল বাতিল করলেন স্পষ্ট নয়। এই গোল বাতিল না হলে হয়তো ম্যাচের ফল অন্যরকম হত।

শনিবার নর্থইস্টের বিরুদ্ধে ম্যাচ সবুজ-মেরুনের

শনিবার ঘরের মাঠে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র মুখোমুখি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। এই ম্যাচ জিতলে গোয়াকে টপকে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসবে সবুজ-মেরুন ব্রিগেড।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Football: ইন্দোনেশিয়ায় মাঠে বজ্রপাতে মৃত্যু ফুটবলারের, ভাইরাল ভয়ঙ্কর ভিডিও

Lionel Messi: ইচ্ছা থাকলেও কেন বার্সেলোনায় ফিরলেন না মেসি? খোলসা করলেন লা লিগা প্রেসিডেন্ট

Lionel Messi: বিদেশি ষড়যন্ত্রে হংকং একাদশের বিরুদ্ধে খেলেননি মেসি! বিস্ফোরক অভিযোগ চিনের

Share this article
click me!