Mohun Bagan Super Giant: আইএসএল-এ হারের হ্যাটট্রিক মোহনবাগান সুপার জায়ান্টের

আইএসএল-এ হেরেই চলেছে গতবারের চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়ান্ট। পরপর ম্যাচে পয়েন্ট হারাচ্ছে হুয়ান ফেরান্দোর দল। এই হতাশাজনক পারফরম্যান্সে সদস্য-সমর্থকরা ক্ষুব্ধ।

Soumya Gangully | Published : Dec 27, 2023 4:20 PM IST / Updated: Dec 27 2023, 10:44 PM IST

মুম্বই সিটি এফসি, এফসি গোয়ার পর কেরালা ব্লাস্টার্স, পরপর ৩ ম্যাচে হেরে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। বুধবার ঘরের মাঠে আইএসএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচে ১-০ জয় পেল কেরালা। ৯ মিনিটে ম্যাচের একমাত্র গোল করেন দিমিত্রিওস দিয়ামান্তাকস। সবুজ-মেরুন রক্ষণ এই গোলের জন্য কিছুটা দায়ী। রক্ষণের পাশাপাশি গতবারের আইএসএল চ্যাম্পিয়নদের আক্রমণেও অনেক গলদ দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস, আলবানিয়ার হয়ে ইউরো কাপে গোল করা আর্মান্দো সাদিকুর মতো স্ট্রাইকাররা দলে থাকলেও, গোল করতে পারল না সবুজ-মেরুন। এই হারের ফলে ১০ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৫ নম্বরে মোহনবাগান সুপার জায়ান্ট। অন্যদিকে, ১২ ম্যাচ খেলে ২৬ পয়েন্ট নিয়ে শীর্ষে কেরালা ব্লাস্টার্স।

সবুজ-মেরুনের লজ্জা বাঁচালেন বিশাল কাইথ

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এদিন মোহনবাগান সুপার জায়ান্টের খেলা দেখে একবারও মনে হয়নি জয় আসতে পারে। শুরু থেকে শেষপর্যন্ত প্রীতম কোটাল, প্রবীর দাসদের দাপট ছিল। একাধিক সহজ সুযোগ নষ্ট করে কেরালা ব্লাস্টার্স। একাধিক নিশ্চিত গোল বাঁচিয়ে দেন সবুজ-মেরুন গোলকিপার বিশাল কাইথ। না হলে ব্যবধান বাড়ত। টানা তৃতীয় ম্যাচ হেরে প্রচণ্ড চাপে পড়ে গিয়েছে সবুজ-মেরুন শিবির। সুপার কাপের আগে চাপ বাড়ছে। গড়ের মাঠে ফিসফাস শোনা যাচ্ছে, সুপার কাপ থেকে নাম প্রত্যাহার করে নিতে পারে মোহনবাগান সুপার জায়ান্ট।

প্রশ্নের মুখে হুয়ান ফেরান্দো

পরপর ৩ ম্যাচ হারের পর চাপে পড়ে গিয়েছেন মোহনবাগান সুপার জায়ান্টের প্রধান কোচ হুয়ান ফেরান্দো। তাঁর পরিকল্পনা ও কৌশল নিয়ে প্রশ্ন উঠছে। কামিংস, সাদিকু, দিমিত্রিওস পেট্রাটস, হুগো বুমোসের মতো ফুটবলারদের দলে পেয়েও সাফল্য এনে দিতে পারছেন না স্প্যানিশ কোচ। এএফসি কাপে গ্রুপ টপকাতে পারেনি সবুজ-মেরুন। আইএসএল-এও পিছিয়ে পড়ছে দল। ফলে বাগানে কোচ বদলের হাওয়া।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Brazil National Football Team: প্রথমবার ব্রাজিলকে ছাড়াই হবে বিশ্বকাপ?

Mohammedan Sporting Club: নতুন বছরে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে মহামেডান স্পোর্টিং ক্লাব

Mohun Bagan: মোহনবাগান তাঁবুতে অমর একাদশের মূর্তি স্থাপন, উদ্বোধনে সৌরভ

Share this article
click me!