East Bengal: ৪ বিদেশির উপরেই আস্থা, বড় ম্যাচের চাপ সামাল দিতে পারবে দল, আত্মবিশ্বাসী কার্লেস কুয়াদ্রাত

রাত পোহালেই মরসুমের চতুর্থ কলকাতা ডার্বি। কলিঙ্গ সুপার কাপ জয়ের রেশ বজায় রাখতে ফের মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে জয়ের লক্ষ্যে ইস্টবেঙ্গল।

Soumya Gangully | Published : Feb 2, 2024 11:58 AM IST / Updated: Feb 02 2024, 06:09 PM IST

বোরহা হেরেরা ও হেভিয়ের সিভেরিও টোরোকে ছেড়ে দেওয়া হয়েছে। পরিবর্ত ভিক্টর ভাজকুয়েজ ও ফেলিসিও ব্রাউন ফোর্বস এখনও কলকাতায় এসে পৌঁছননি। ফলে শনিবার কলকাতা ডার্বিতে ৪ বিদেশি ফুটবলারকে পাচ্ছে ইস্টবেঙ্গল। তবে তাতে ঘাবড়াচ্ছেন না প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি শুক্রবার সাংবাদিক বৈঠকে বলে দিলেন, দলে যে ৪ জন বিদেশি ফুটবলার আছেন, তাঁদের উপর ভরসা আছে। ক্লেইটন সিলভা, সল ক্রেসপো, পার্দো ও হিজাজি মাহেরকে নিয়েই মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে লড়াই করবে ইস্টবেঙ্গল। ৪ জন বিদেশিই ফিট। তবে ম্যাচ চলাকালীন যদি কেউ চোট পান, তাহলে সমস্যায় পড়ে যাবে লাল-হলুদ ব্রিগেড।

প্রত্যাশার চাপ সামাল দিতে পারবে ইস্টবেঙ্গল? 

কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর ইস্টবেঙ্গল সমর্থকদের প্রত্যাশা বেড়ে গিয়েছে। শনিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের গ্যালারির কোনও আসনই খালি থাকবে না। সব টিকিটই বিক্রি হয়ে গিয়েছে। টিকিট নিয়ে মারাত্মক চাহিদা দেখা গিয়েছে। ফের কলকাতা ডার্বিতে জয়ের আশা করছেন ইস্টবেঙ্গল সমর্থকরা। সবুজ-মেরুন শিবির আবার বদলা নেওয়ার জন্য তৈরি হচ্ছেন। ফলে যথেষ্ট চাপে আছে ইস্টবেঙ্গল। তবে এই চাপ কোনও সমস্যা হবে না বলেই মত কুয়াদ্রাতের। তাঁর দাবি, দলের সবাই চাপ সামাল দেওয়ার জন্য তৈরি। কলিঙ্গ সুপার কাপে মোহনবাগান সুপার জায়ান্ট দলে নিয়মিত অনেক ফুটবলার ছিলেন না। এবার তাঁরা থাকবেন। তবে সেটা নিয়ে ভাবছেন না লাল-হলুদের প্রধান কোচ। তিনি নিজের দলের শক্তি ও দুর্বলতা অনুযায়ী পরিকল্পনা করছেন।

ফের গোল করে দলকে ডার্বি জেতাতে চান ক্লেইটন সিলভা

কলিঙ্গ সুপার কাপে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে জোড়া গোল করে দলকে জেতান ইস্টবেঙ্গলের ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা। ফাইনালে ওড়িশা এফসি-র বিরুদ্ধে জয়সূচক গোলও করেন তিনি। এই স্ট্রাইকারের দাবি, শনিবারের কলকাতা ডার্বির আগে তাঁদের উপর কোনও চাপ নেই। এই ম্যাচ কেমন হয় সেটা তিনি জানেন। সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে চান। শনিবার ৩ পয়েন্টের লক্ষ্যেই মাঠে নামবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: কলকাতা ডার্বির আগেই সিভেরিওর পরিবর্ত ঠিক করে ফেলল ইস্টবেঙ্গল

Mohun Bagan Super Giant: বদলাই লক্ষ্য, কলকাতা ডার্বির জন্য তৈরি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট

East Bengal: ইস্টবেঙ্গলের পুরনো গৌরব ফেরানোর জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে, জানালেন বিনিয়োগকারীরা

Share this article
click me!