Mohun Bagan Super Giant: বদলাই লক্ষ্য, কলকাতা ডার্বির জন্য তৈরি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট

আইএসএল-এ এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের বিরুদ্ধে অপরাজিত মোহনবাগান সুপার জায়ান্ট। লাল-হলুদের বিরুদ্ধে এই রেকর্ড বজায় রাখাই সবুজ-মেরুনের লক্ষ্য।

Soumya Gangully | Published : Feb 1, 2024 9:47 AM IST / Updated: Feb 01 2024, 04:09 PM IST

চলতি মরসুমে কলকাতা ডার্বিতে ১-২ পিছিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট। ডুরান্ড কাপে গ্রুপের ম্যাচে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে হারের বদলা ফাইনালে নিয়েছিলেন দিমিত্রি পেট্রাটসরা। এবার আইএসএল-এর কলকাতা ডার্বিতে কলিঙ্গ সুপার কাপে হারের বদলা নেওয়ার ডাক দিচ্ছেন সদস্য-সমর্থকরা। কলিঙ্গ সুপার কাপে জাতীয় দলের ফুটবলাররা ছিলেন না। একাধিক ফুটবলারের চোটও ছিল। ফলে পূর্ণ শক্তির দল পায়নি সবুজ-মেরুন। এবার দলের বেশিরভাগ ফুটবলারই আছেন। ফলে এবার জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সবুজ-মেরুন শিবির। প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন অভিজ্ঞ অ্যান্টনিও লোপেজ হাবাস। তিনি আইএসএল-এ সবচেয়ে অভিজ্ঞ কোচ। কলকাতা ডার্বি জয়ের জন্য হাবাসের দিকেই তাকিয়ে সবুজ-মেরুন।

হুগো বুমোসকে নিয়ে ধোঁয়াশা

কলকাতা ডার্বিতে কি সবুজ-মেরুন জার্সি পরে হুগো বুমোসকে খেলতে দেখা যাবে? গড়ের মাঠে এখন এই আলোচনা চলছে। প্রাক্তন প্রধান কোচ হুয়ান ফেরান্দোর প্রথম পছন্দের ফুটবলার ছিলেন না বুমোস। বর্তমান প্রধান কোচ হাবাসেরও পছন্দের ফুটবলার নন এই অ্যাটাকিং মিডফিল্ডার। তাঁকে এবারের ট্রান্সফার উইন্ডোতেই ছেড়ে দেওয়া হবে বলে শোনা যাচ্ছিল। তবে সরকারিভাবে এখনও এ বিষয়ে কোনও ঘোষণা করা হয়নি। বুমোস অন্য কোনও দলে যোগ দেবেন কি না জানা যায়নি। ফলে তিনি শনিবার কলকাতা ডার্বিতে খেলবেন কি না স্পষ্ট নয়।

কলকাতা ডার্বিতে জ্বলে উঠবেন জেসন কামিংস?

কলিঙ্গ সুপার কাপে ৬ জন বিদেশি ফুটবলারকেই খেলানোর সুযোগ পেয়েছিল সব দল। মোহনবাগান সুপার জায়ান্টও ৬ জন বিদেশি ফুটবলারকে নিয়েই খেলে। কিন্তু তা সত্ত্বেও গ্রুপ টপকানো সম্ভব হয়নি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংসকে নিয়ে সমর্থকদের মোহভঙ্গ হয়েছে। এবারের কলকাতা ডার্বিতেও কামিংস যদি গোল করে দলকে জেতাতে না পারেন, তাহলে সবুজ-মেরুনে তাঁর ভবিষ্যৎ অন্ধকার। আলবানিয়ার হয়ে ইউরো কাপে গোল করা আর্মান্দো সাদিকুও খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। জনি কাউকো সবুজ-মেরুনে ফিরছেন বলে শোনা যাচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: কবে আসবেন নতুন বিদেশি? কলকাতা ডার্বির আগে চাপে ইস্টবেঙ্গল

Indian Football: আর্থিক নয়ছয়ের অভিযোগ, কল্যাণ চৌবের পদত্যাগ দাবি বাইচুং ভুটিয়ার

Kolkata Derby: কয়েকদিন পরেই আবার কলকাতা ডার্বি, কীভাবে টিকিট পাবেন?

Share this article
click me!