Mohun Bagan Super Giant: শনিবার কলকাতা ডার্বিতে সবুজ-মেরুনের তুরুপের তাস হবেন জনি কাউকো?

চলতি মরসুমে কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে পিছিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট। শনিবার আইএসএল-এর ম্যাচ জিতে কলিঙ্গ সুপার কাপে হারের বদলা নেওয়ার লক্ষ্যে সবুজ-মেরুন শিবির।

Soumya Gangully | Published : Feb 2, 2024 12:43 PM IST / Updated: Feb 02 2024, 06:44 PM IST

চোট সারিয়ে ফের মোহনবাগান সুপার জায়ান্টে যোগ দিয়েছেন ফিনল্যান্ডের জাতীয় দলের মিডফিল্ডার জনি কাউকো। পুরনো দলে ফিরে খুশি এই মিডফিল্ডার। তিনি এর আগেও সবুজ-মেরুনের প্রধান কোচ অ্যান্টনিও লোপেজ হাবাসের কোচিংয়ে খেলেছেন। ফলে এবারও তাঁর উপর আস্থা রাখতে পারেন হাবাস। খেলার সুযোগ পেলে কাউকো নিজের ১০০ শতাংশ দিতে তৈরি। তিনি এর আগে কলকাতা ডার্বি খেলেছেন এবং জয় পেয়েছেন। আইএসএল-এ কলকাতা ডার্বিতে এখনও পর্যন্ত অপরাজিত মোহনবাগান সুপার জায়ান্ট। শনিবার সেই রেকর্ড বজায় রাখাই সবুজ-মেরুনের লক্ষ্য। হাবাস এর আগে প্রতিটি ডার্বিতেই জয় পেয়েছেন। এবারও জয়ই তাঁর লক্ষ্য। শনিবারের লড়াইয়ে পুরনো যোদ্ধা কাউকোকে অবশ্য হাবাস খেলার সুযোগ দেবেন কি না এখনও স্পষ্ট নয়। কারণ, কাউকোকে খেলাতে হলে হুগো বুমোসকে ছেড়ে দিতে হবে। হাবাসের পছন্দের ফুটবলার নন বুমোস। এই কারণে তাঁকে ছেড়ে দিতে পারে সবুজ-মেরুন ম্যানেজমেন্ট। তবে কাউকো ৯০ মিনিট খেলার মতো অবস্থায় আছেন কি না সে বিষয়ে নিশ্চিত হয়ে তবেই তাঁকে মাঠে নামাতে চাইছেন হাবাস।

শনিবার পুরো দল পাবেন হাবাস? 

কলিঙ্গ সুপার কাপে কলকাতা ডার্বিতে প্রথম একাদশের অনেক ফুটবলারকেই পায়নি মোহনবাগান সুপার জায়ান্ট। এবার বেশিরভাগ ফুটবলারই দলে আছেন। তবে আনোয়ার আলি ও আশিস রাইয়ের চোট রয়েছে। তাঁরা কলকাতা ডার্বিতে অনিশ্চিত। ফলে কিছুটা চিন্তায় হাবাস। কলিঙ্গ সুপার কাপে রক্ষণ নিয়ে সমস্যায় পড়েছিল সবুজ-মেরুন ব্রিগড। এবার সেই সমস্যা মেটানোর জন্য পরিকল্পনা করছেন হাবাস।

ডার্বিতে ফের নায়ক হয়ে উঠবেন দিমিত্রি পেট্রাটস? 

ডুরান্ড কাপ ফাইনালে কলকাতা ডার্বিতে গোল করে মোহনবাগান সুপার জায়ান্টকে চ্যাম্পিয়ন করেন দিমিত্রি পেট্রাটস। শনিবারের ম্যাচেও তিনি দলের ভরসা। এই ম্যাচে ৪ জন বিদেশি ফুটবলারকে খেলানো যাবে। সেক্ষেত্রে সেন্ট্রাল ডিফেন্সে হেক্টর ইয়ুস্তের খেলার সম্ভাবনাই বেশি। কাউকো না খে়ললে মিডফিল্ডে থাকবেন বুমোস। স্ট্রাইকার হিসেবে খেলতে পারেন জেসন কামিংস

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: ৪ বিদেশির উপরেই আস্থা, বড় ম্যাচের চাপ সামাল দিতে পারবে দল, আত্মবিশ্বাসী কার্লেস কুয়াদ্রাত

East Bengal: কলকাতা ডার্বির আগেই সিভেরিওর পরিবর্ত ঠিক করে ফেলল ইস্টবেঙ্গল

Mohun Bagan Super Giant: বদলাই লক্ষ্য, কলকাতা ডার্বির জন্য তৈরি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট

Share this article
click me!