Mohun Bagan Super Giant: 'প্রথমবার লিগ-শিল্ড জয়, ঐতিহাসিক দিন,' বার্তা গোয়েঙ্কার

গতবার আইএসএল চ্যাম্পিয়ন হলেও, লিগ-শিল্ড জেতা হয়নি। এবার সেই অধরা সাফল্যও পেয়ে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। এবারও চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে সবুজ-মেরুন।

Soumya Gangully | Published : Apr 15, 2024 5:13 PM IST / Updated: Apr 16 2024, 12:33 AM IST

মুম্বই সিটি এফসি-কে ২-১ গোলে হারিয়ে এবারের আইএসএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে থাকল মোহনবাগান সুপার জায়ান্ট। এর আগে কোনওবার লিগ-শিল্ড জিততে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। এবারই প্রথম এই সাফল্য এল। দলের এই সাফল্যে খুশি চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা। তিনি এক ভিডিও বার্তায় বলেছেন, 'আজ ঐতিহাসিক দিন। প্রথমবার মোহনবাগান লিগ ট্রফি জিতল। সব সমর্থক, খেলোয়াড়, কোচ, কোচিং স্টাফের সদস্যদের অসংখ্য ধন্যবাদ। সবাই এই মুহূর্ত উপভোগ করো এবং ফাইনালের জন্য তৈরি হও।' দলের এই সাফল্যে উচ্ছ্বসিত মোহনবাগান সমর্থকরা। তাঁদের আশা, পরপর ২ বার আইএসএল চ্যাম্পিয়ন হবে প্রিয় দল।

শেষ ম্যাচে বাজিমাত সবুজ-মেরুনের

সোমবারই চলতি আইএসএল-এ লিগ পর্যায়ে শেষ ম্যাচ খেলতে নেমেছিল মোহনবাগান সুপার জায়ান্ট। পয়েন্ট তালিকার শীর্ষে থাকতে হলে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে জয় পাওয়া জরুরি ছিল। বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এই ম্যাচের শুরুটা ভালোভাবেই করে মোহনবাগান সুপার জায়ান্ট। ২৮ মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন লিস্টন কোলাসো। প্রথমার্ধে আর গোল হয়নি। ৮০ মিনিটে ব্যবধান বাড়ান অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস। ৮৯ মিনিটে মুম্বইয়ের হয়ে ব্যবধান কমান লালিয়ানজুয়ালা ছাংতে। সংযোজিত সময়ে লাল কার্ড দেখেন ব্রেন্ডন হ্যামিল। তবে তাতে সবুজ-মেরুন ব্রিগেডের জয় পেতে সমস্যা হয়নি।

 

 

মুম্বইয়ের বিরুদ্ধে সবুজ-মেরুনের রেকর্ড বদল

মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে গত ৮ ম্যাচে অপরাজিত ছিল মুম্বই সিটি এফসি। এর মধ্যে ৬ ম্যাচে হেরে যায় সবুজ-মেরুন ব্রিগেড। তবে সোমবার এই রেকর্ড বদলে গেল। এদিন যোগ্য দল হিসেবেই জয় পেল মোহনবাগান সুপার জায়ান্ট। ২৩ এপ্রিল সেমি-ফাইনালে প্রথম লেগের ম্যাচ খেলবে সবুজ-মেরুন। এরপর দ্বিতীয় লেগ ২৮ এপ্রিল। এখনও অবশ্য মোহনবাগান সুপার জায়ান্টের প্রতিপক্ষ ঠিক হয়নি।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Laliga Academy School: লা লিগার ধাঁচে খুদে ফুটবলারদের প্রশিক্ষণের উদ্যোগ ভবানীপুর এফসি-র

East Bengal: পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে ৪ গোল হজম করে মরসুম শেষ ইস্টবেঙ্গলের

UEFA Champions League: পিএসজি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে জয়, সেমি-ফাইনালের পথে বার্সেলোনা

Share this article
click me!