লাল কার্ড দেখলেন লেনি, মুম্বইয়ের সঙ্গে ড্র ১০ জনের এটিকে মোহনবাগানের

এবারের আইএসএল-এর সবচেয়ে উপভোগ্য ম্যাচ হল রবিবার। মুম্বই সিটি এফসি ও এটিকে মোহনবাগান, দু'দলই অনবদ্য খেলল।

Web Desk - ANB | Published : Nov 6, 2022 5:22 PM IST

কলকাতা ডার্বি জেতার পরের ম্যাচে মুম্বই সিটি এফসি-র সঙ্গে অসাধারণ ফুটবল খেলেও ড্র করতে হল এটিকে মোহনবাগানকে। দু'বার পিছিয়ে পড়েও যেভাবে শেষমুহূর্তে গোল করে এক পয়েন্ট ছিনিয়ে নিলেন হুগো বুমোস, জনি কাউকোরা, সেটা সমর্থকদের মন জয় করে নিল। ৭৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় লেনি রডরিগেজকে। ফলে বাকি সময়টা ১০ জনে খেলতে হয় মেরিনার্সদের। তখন ২-১ গোলে পিছিয়েছিল এটিকে মোহনবাগান। কিন্তু ১০ জনে হয়ে যাওয়ার পরেও গোল শোধ করে দিল এটিকে মোহনবাগান। এদিন ম্যাচ জিততে না পারলেও, যেভাবে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল সবুজ-মেরুন ব্রিগেড, তাতে দলের মনোবল অনেক বেড়ে যাবে। পরের ম্যাচগুলিতে এই আত্মবিশ্বাস কাজে লাগবে। বৃহস্পতিবার ঘরের মাঠে নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি-র মুখোমুখি হবে হুয়ান ফেরান্দোর দল। এবারের আইএসএল-এ ৫ ম্যাচ খেলে প্রতিটিতেই হেরেছে নর্থ-ইস্ট। ফলে বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এটিকে মোহনবাগানেরই জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি।

এদিন শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলতে থাকে। ৪ মিনিটেই গোল করে মুম্বইকে এগিয়ে দেন লালিয়ানজুয়ালা ছাংতে। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। বিরতির সময় ১-০ গোলে এগিয়েছিল মুম্বই। দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচের রং বদলে যায়। ৪৬ মিনিটে দীপক টাংরিকে তুলে লেনিকে নামান সবুজ-মেরুন কোচ। এরপরেই ৪৭ মিনিটে গোল শোধ করে দেন কাউকো। ৬৮ মিনিটে লিস্টন কোলাসোকে তুলে আশিক কুরিনিয়ানকে নামান ফেরান্দো। সেই সময় মনে হচ্ছিল, এটিকে মোহনবাগান হয়তো জয়ের জন্য ঝাঁপাবে। কিন্তু ৭২ মিনিটে গোল করে মুম্বইকে এগিয়ে দেন রস্টিন গ্রিফিথস। এরই মধ্যে লেনি লাল কার্ড দেখায় আরও চাপে পড়ে যায় সবুজ-মেরুন শিবির।

৭৯ মিনিটে মনবীর সিংকে তুলে লালরিনলিয়ানা নামতেকে নামান এটিকে মোহনবাগানের কোচ। এরপর ৮৫ মিনিটে বুমোসের বদলে মাঠে নামেন কার্ল ম্যাকহিউ। এই পরিবর্তনটাই সবুজ-মেরুনকে ১ পয়েন্ট এনে দেয়। ৮৮ মিনিটে ৮৮ মিনিটে গোল শোধ করে দেন ম্যাকহিউ।

পোস্ট-বার বাধা না হয়ে দাঁড়ালে এই ম্যাচে গোলসংখ্যা বাড়ত। দু'দলই জয় পেতে পারত। তবে ড্র এদিনের খেলার ধারার সঙ্গে উপযুক্ত ফল। মুম্বইও যেমন অসাধারণ ফুটবল খেলেছে, তেমনই অ্যাওয়ে ম্যাচে এটিকে মোহনবাগানও অনবদ্য লড়াই করেছে। ফলে ফেরান্দোর দলের অন্তত ১ পয়েন্ট প্রাপ্য় ছিল। সেটাই শেষপর্যন্ত হল। লিগের এখনও অনেক ম্যাচ বাকি। ফলে এই ১ পয়েন্টও পরে কাজে লাগতে পারে।

আরও পড়ুন-

খেললেন, গোলও করলেন, মহামেডান স্পোর্টিং মাঠ মাতালেন ব্রাজিলের তারকা কাফু

বিশ্বকাপ ফুটবল শুরুর আগে বাইজুস-এর ধামাকা, মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে ঘোষণা অনলাইন এডুকেশনাল অ্যাপ-এর

রাজনীতি নয় ফুটবলেই মন দাও, কাতার বিশ্বকাপের দলগুলিকে বার্তা ফিফার

Share this article
click me!