East Bengal: পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে ৪ গোল হজম করে মরসুম শেষ ইস্টবেঙ্গলের

বুধবার এবারের মতো মরসুম শেষ হয়ে গেল ইস্টবেঙ্গলের। মরসুমের শেষ ম্যাচে ক্লেইটন সিলভাদের হতাশাজনক পারফরম্যান্স দেখা গেল। দলের খেলায় লাল-হলুদ সদস্য-সমর্থকরা ক্ষুব্ধ।

Soumya Gangully | Published : Apr 10, 2024 3:52 PM IST / Updated: Apr 10 2024, 10:06 PM IST

পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে ১-৪ হেরে এবারের মতো আইএসএল শেষ করল ইস্টবেঙ্গল। এবারও প্লে-অফে খেলতে পারছে না লাল-হলুদ। এদিন নিজেরা জিততে পারলে এবং তারপর এফসি গোয়ার কাছে চেন্নাইয়িন এফসি হেরে গেলে প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারত ইস্টবেঙ্গল। কিন্তু খুব খারাপ পারফরম্যান্স দেখিয়ে লজ্জাজনকভাবে হেরে গেলেন ক্লেইটন সিলভা, ভিক্টর ভাজকুয়েজরা। ২২ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে আপাতত লিগ টেবলে ৭ নম্বরে ইস্টবেঙ্গল। তবে বাকি দলগুলি লিগ পর্যায়ের সব ম্যাচ খেলে ফেললে আরও পিছিয়ে পড়তে পারে লাল-হলুদ। পাঞ্জাব এফসি-ও ২২ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট পেয়েছে। তবে গোলপার্থক্যে ইস্টবেঙ্গলের চেয়ে পিছিয়ে থাকায় ৮ নম্বরে পাঞ্জাব এফসি।

রেফারির জোড়া ভুলে বিপাকে ইস্টবেঙ্গল

চলতি মরসুমে অনেক ম্যাচেই ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ভুল সিদ্ধান্ত নিয়েছেন রেফারিরা। যা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেন লাল-হলুদের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। এর জন্য তাঁকে নির্বাসিত করা হয়। তবে রেফারিংয়ের উন্নতি হয়নি। কুয়াদ্রাত কয়েকজন রেফারির নাম ধরে আক্রমণ করেছিলেন। তাঁদেরই একজন কৃস্টাল জন। এই রেফারিই বুধবার দায়িত্বে ছিলেন। তাঁর জোড়া ভুল ইস্টবেঙ্গলের ছন্দ নষ্ট করে দেয়। প্রথমার্ধে লাল-হলুদের ডিফেন্ডার হিজাজি মাহেরকে ধাক্কা মেরে ফেলে দেন পঞ্জাব এফসি-র গোলকিপার রবি কুমার। তাঁকে লাল কার্ড দেখানোর পাশাপাশি ইস্টবেঙ্গলকে পেনাল্টি দেওয়া উচিত ছিল। কিন্তু সতর্ক করেই ছেড়ে দেন রেফারি। এরপর পাঞ্জাব এফসি-র দ্বিতীয় গোলের সময় ঠিক জায়গা থেকে ডেড বল সিচুয়েশনে খেলা শুরু হয়নি। পিছিয়ে যাওয়া উচিত ছিল পাঞ্জাবের ফুটবলারদের। কিন্তু এবারও নীরব থাকেন রেফারি। এই জোড়া ভুল পাঞ্জাব এফসি-কে সুবিধা পাইয়ে দিল।

দাম পেল না সায়নের অনবদ্য গোল

১৯ মিনিটে প্রথম গোল করে পাঞ্জাবকে এগিয়ে দেন উইলমার জর্ডন। ২৫ মিনিটে মাঝমাঠ থেকে বল কেড়ে নিয়ে একক দৌড়ে বক্সে পৌঁছে গিয়ে বাঁ পায়ের অসাধারণ শটে গোল করে সমতা ফেরান সায়ন বন্দ্যোপাধ্যায়। ৪৩ মিনিটে মাদি তালালের গোলে এগিয়ে যায় পাঞ্জাব। ৬২ মিনিটে ব্যবধান বাড়ান জর্ডন। এরপর ৭০ মিনিটে পাঞ্জাবের হয়ে চতুর্থ গোল করেন লুকা ম্যাকেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan: 'তৃতীয় বর্ষের অনুষ্ঠান!' মোহনবাগানে পয়লা বৈশাখের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নিয়ে বিতর্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে হামলার হুমকি, বার্তা দিল আইএসআইএস

UEFA Champions League: নাটকীয় ম্যাচ, ম্যান সিটির সঙ্গে ৩-৩ ড্র রিয়াল মাদ্রিদের

Share this article
click me!