আইএসএল সেমি ফাইনালে প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচ ড্র এটিকে মোহনবাগানের

দুই লেগের ম্যাচের প্রথমটি অ্যাওয়ে হলে সবসময়ই সুবিধা হয়। কারণ, অ্যাওয়ে ম্যাচের ফল দেখে হোম ম্যাচে সেই অনুয়ায়ী পরিকল্পনা করা যায়। এটিকে মোহনবাগান সেই সুুবিধা পাচ্ছে।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 3:57 PM IST / Updated: Mar 09 2023, 10:14 PM IST

আইএসএল সেমি ফাইনালে প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে হায়দরাবাদ এফসি-র সঙ্গে অ্যাওয়ে ম্যাচে গোলশূন্য ড্র করল এটিকে মোহনবাগান। সোমবার, ১৩ মার্চ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে দ্বিতীয় লেগ। সেই ম্যাচ জিতলেই আইএসএল ফাইনালে পৌঁছে যাবে সবুজ-মেরুন ব্রিগেড। অ্যাওয়ে ম্যাচ না হেরে শহরে ফেরা সবুজ-মেরুন শিবিরের পক্ষে অবশ্যই স্বস্তির। কিন্তু অ্যাওয়ে ম্যাচ থেকে ৩ পয়েন্ট আসতেই পারত। দু'দলই একাধিক সুযোগ পেয়েছিল। তবে ম্যাচের সহজতম সুযোগ নষ্ট করেন প্রীতম কোটাল। ৩৮ মিনিটে দিমিত্রিয়স পেট্রাটসের ফ্রি-কিক থেকে প্রীতমের শট ক্রসবারে লেগে ফিরে আসে। হায়দরাবাদের গোলকিপার ও ডিফেন্ডাররা কেউই সেই সময় প্রীতমের সামনে ছিলেন না। হাত বাড়ালে বার ছুঁয়ে ফেলবেন এমন দূরত্ব থেকে গোলের সুযোগ নষ্ট করেন এটিকে মোহনবাগানের অধিনায়ক। হায়দরাবাদও গোল করার কাছাকাছি পৌঁছে গিয়েছিল। প্রথমার্ধেই অসাধারণ সেভ করে নিশ্চিত গোল এটিকে মোহনবাগানের গোলকিপার বিশাল কাইথ। ফলে দু'দলকেই ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হল।

এই ম্যাচে বল পজেশনে সামান্য এগিয়েছিল হায়দরাবাদ। শটও নিখিল পূজারিদের বেশি। কিন্তু গোলে শট এটিকে মোহনবাগানের বেশি ছিল। পাসিংয়ে সামান্য এগিয়েছিল হায়দরাবাদ কিন্তু নিখুঁত পাস এটিকে মোহনবাগানেরই বেশি ছিল। হুগো বুমোস, পেট্রাটসরা ভালো পারফরম্যান্সই দেখিয়েছেন। সবুজ-মেরুন রক্ষণেও বিশেষ ফাঁকফোকর দেখা যায়নি। ফলে সোমবার ঘরের মাঠে সমর্থকদের সামনে আরও ভালো পারফরম্যান্স দেখিয়ে জয় পেতেই পারে হুয়ান ফেরান্দোর দল।

এদিন ম্যাচের শেষদিকে একটি বিতর্কিত ঘটনা দেখা যায়। একটি বল সাইড লাইনের বাইরে চলে যাওয়ার পর দ্রুত থ্রো-ইন করতে যান সবুজ-মেরুনের লেফট ব্য়াক শুভাশিস বসু। কিন্তু হায়দরাবাদের কোচ মানালো মার্কুয়েজ দাবি করেন, তাঁদের দল থ্রো-ইন পেয়েছে। তিনি শুভাশিসের হাত থেকে বল ছিনিয়ে নেন।

গত মরসুমে আইএসএল চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি। এবারের আইএসএল-এও বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছে মার্কুয়েজের দল। কিন্তু এটিকে মোহনবাগানও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে। বিশেষ করে পেট্রাটস অসাধারণ লড়াই করছেন। এই অস্ট্রেলিয়ান স্ট্রাইকার মরসুমের শুরু থেকে দলে ছিলেন না। পরে তাঁকে নেয় এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। অল্পদিনের মধ্যেই দলের অন্যতম সেরা ফুটবলার হয়ে উঠেছেন পেট্রাটস। প্রীতম, শুভাশিসও ধারাবাহিকভাবে ভালো পারফরম্য়ান্স দেখাচ্ছেন। বুমোসও বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। তিনি এই দলের নিউক্লিয়াস। গোলকিপার বিশালও দলকে ভরসা দিচ্ছেন। ফলে ফাইনালে ওঠার স্বপ্ন দেখছে এটিকে মোহনবাগান

আরও পড়ুন-

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে হার পিএসজি-র, মেসিকে নিয়ে ব্যঙ্গ সোশ্যাল মিডিয়ায়

কর্তাদের ইচ্ছায় নয়, বিশেষজ্ঞদের পরামর্শেই দল গড়া হবে, কড়া বার্তা ইস্টবেঙ্গলের ইনভেস্টরের

এডিনসন কাভানিকে টপকে প্যারিস সাঁ জা-র সর্বাধিক গোলদাতা কিলিয়ান এমবাপে

Share this article
click me!