উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে হার পিএসজি-র, মেসিকে নিয়ে ব্যঙ্গ সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়া ট্রোলিং এখন নেটিজেনদের কাছে মজার বিষয়। অপছন্দের কোনও বিখ্যাত ব্য়ক্তি কোনও কাজে ব্যর্থ হলেই তাঁকে সোশ্যাল মিডিয়ায় ব্য়ঙ্গ করা শুরু হয়। ছাড় পাচ্ছেন না লিওনেল মেসিও।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 7:57 AM IST

২০২১ সালে দেশের হয়ে প্রথম ট্রফি জয়েই থেমে থাকা নয়, গত বছর কাতার বিশ্বকাপেও চ্যাম্পিয়ন করেছেন আর্জেন্টিনাকে। সমালোচকদের চটিয়ে দিয়েছেন লিওনেল মেসি। কিন্তু এতদিন নীরবতাই অবলম্বন করে থাকতে হচ্ছিল সমালোচকদের। কারণ, বলার মতো তেমন কোনও ব্য়র্থতা ছিল না মেসির। প্রথম সুযোগেই সমালোচকদের দাঁত-নখ বেরিয়ে এল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে হেরে প্যারিস সাঁ জা বিদায় নিতেই মেসিকে নিয়ে সোশ্যাল মিডিয়া ট্রোলিং শুরু হয়ে গিয়েছে। নানাভাবে ব্য়ঙ্গ করা হচ্ছে 'এল এম টেন'-কে। এমকী, বিশ্বকাপ জয় নিয়েও প্রশ্ন তোলা হচ্ছে, বিশ্বকাপ জয়কে খাটো করা হচ্ছে। পাল্টা সরব হয়েছেন মেসির অনুরাগীরা। সোশ্যাল মিডিয়ায় চলছে তুমুল তরজা। হঠাৎ বায়ার্ন মিউনিখের সমর্থক সংখ্যা বেড়ে গিয়েছে। মেসিকে ব্য়ঙ্গ করার জন্য অনেকে এখন নিজেদের বায়ার্নের সমর্থক বলে প্রচার করছেন। সবমিলিয়ে সোশ্যাল মিডিয়া ফের মেসি-ময়। পিএসজি-বায়ার্ন ম্যাচ নিয়েই চলছে চর্চা।

প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্নের কাছে ০-১ হেরে গিয়েছিল পিএসজি। বুধবার ভারতীয় সময় অনুযায়ী গভীর রাতে আলিয়াঁজ এরিনায় দ্বিতীয় লেগে ২-০ জয় পেল বায়ার্ন। প্রথম লেগে গোল করেছিলেন পিএসজি-র প্রাক্তন ফুটবলার কিংসলে কোম্যান। দ্বিতীয় লেগে ব্যবধান বাড়ান পিএসজি-র অপর এক প্রাক্তন ফুটবলার এরিক ম্য়াক্সিম চুপো-মতিং। এরপর আরও একটি গোল করেন সার্জ গানবারি। দুই লেগ মিলিয়ে ৩-০ জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল বায়ার্ন। আলিয়াঁজ এরিনায় প্রথমার্ধে লড়াই করছিলেন মেসিরা। তাঁরা গোল করার কাছাকাছি পৌঁছেও গিয়েছিলেন। কিন্তু গোল লাইন সেভ করে বায়ার্নকে বাঁচিয়ে দেন ম্যাথিস ডে লিট। এরপর আর বিশেষ সুযোগ পায়নি পিএসজি। ৬১ মিনিটে প্রথম গোল করে এগিয়ে যাওয়ার পর ৮৯ মিনিটে ফের গোল করে ম্যাচ জিতে নেয় বায়ার্ন।

এই জয়ের পর বায়ার্নের কোচ জুলিয়ান ন্য়াগেলসম্যান বলেছেন, 'প্রথম লেগে আমরা যেভাবে পরিকল্পনা করেছিলাম সেই অনুযায়ী খেলতে পারিনি। দ্বিতীয় লেগে আমরা অনেক বেশি জায়গা পেয়েছি। আমরা দ্বিতীয়ার্ধে ওদের গোলের কাছাকাছি পৌঁছতে দিইনি। আমাদের রক্ষণ অনেক ভালো পারফরম্যান্স দেখিয়েছে। আমাদের আক্রমণ বিপজ্জনক হয়ে উঠছিল। শেষপর্যন্ত জয় আমাদের প্রাপ্য ছিল।'

চলতি মরসুমে ফ্রেঞ্চ কাপে মার্সেইয়ের কাছে হেরে গিয়েছে পিএসজি। এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায় নিলেন মেসি-এমবাপেরা। এবার তাঁরা শুধু লিগ ওয়ান চ্যাম্পিয়ন হতে পারেন।

আরও পড়ুন-

অ্যানফিল্ডে দুই ডাচের লড়াই, এরিক টেন হ্যাগকে জোর ধাক্কা কডি গাকপোর

এডিনসন কাভানিকে টপকে প্যারিস সাঁ জা-র সর্বাধিক গোলদাতা কিলিয়ান এমবাপে

পানামা, কিউরাসাওয়ের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে খেলবেন, দেশের হয়ে ১০০ গোলের লক্ষ্যে মেসি

Read more Articles on
Share this article
click me!