ইস্টবেঙ্গলের গোলকিপার কোচ ফ্রান্সিস্কো জেভিয়ের পিনিলস, আসছেন ফিজিও, স্পোর্টস সায়েন্টিস্ট

দল গঠন এখনও সম্পূর্ণ হয়নি। নতুন গোলকিপার ও সেন্ট্রাল ডিফেন্ডারের নাম ঘোষণা বাকি। তবে সাপোর্ট স্টাফ বিভাগ শক্তিশালী করছে ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার নতুন ৩ জনের নাম ঘোষণা করা হল।

Soumya Gangully | Published : Jul 6, 2023 7:05 AM IST / Updated: Jul 06 2023, 01:55 PM IST

ভিসা সমস্যায় এখনও কলকাতায় এসে পৌঁছতে পারেননি ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। তবে স্পেনে বসেই তিনি নতুন মরসুমের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। সাপোর্ট স্টাফ বাছাই সম্পূর্ণ করে ফেলেছেন লাল-হলুদের নতুন কোচ। বৃহস্পতিবার ইস্টবেঙ্গলের নতুন গোলকিপার কোচ হিসেবে স্পেনের ফ্রান্সিস্কো জেভিয়ের পিনিলসের নাম ঘোষণা করা হল। স্পোর্টস সায়েন্টিস্ট হিসেবে লাল-হলুদে যোগ দিলেন অ্যালবার্ট মার্টিনেজ বার্নাট। নতুন মরসুমে ইস্টবেঙ্গলের ফিজিওথেরাপিস্ট হিসেবে কাজ করবেন সেনেন ফার্নান্ডেজ আলভারেজ। কুয়াদ্রাত যখন বেঙ্গালুরু এফসি-র কোচ ছিলেন, তখন তাঁর সঙ্গে কাজ করেছেন ফ্রান্সিস্কো ও সেনেন। তাঁরা ২০১৮-১৯ মরসুমে আইএসএল চ্যাম্পিয়ন দলে ছিলেন।

আইএসএল-এর জন্য ইস্টবেঙ্গলের অনুশীলন কবে শুরু হবে, সেটা এখনও জানা যায়নি। ভিসা পেলেই কলকাতায় এসে দলে যোগ দেবেন লাল-হলুদের প্রধান কোচ, সাপোর্ট স্টাফ ও বিদেশি ফুটবলাররা। স্বদেশী ফুটবলাররা এখনও কলকাতায় আসেননি। প্রি-সিজন ট্রেনিং কলকাতাতেই হবে না অন্য কোথাও, সেটা এখনও জানা যায়নি। কোচ কলকাতায় আসার পরেই হয়তো প্রি-সিজন ট্রেনিংয়ের সূচি ঠিক হবে।

নতুন মরসুমের জন্য এখনও পর্যন্ত ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন গোলকিপার কমলজিৎ সিং, পবন কুমার ও আদিত্য পাত্র। ডিফেন্ডার হিসেবে আছেন এডুইন সিডনি বনসপল, লালচুংনুঙ্গা, সার্থক গলুই, মহম্মদ রাকিপ, তুহিন দাস, প্রীতম সিং, ইভান গঞ্জালেজ, হরমনজ্যোত সিং খাবরা, মন্দার রাও দেশাই ও নিশু কুমার। নতুন মরসুমে লাল-হলুদের মিডফিল্ডার হিসেবে আছেন নন্দকুমার শেখর, মোবাশির রহমান, নাওরেম মহেশ সিং, সৌভিক চক্রবর্তী, আঙ্গুসানা লুয়াং, বোরহা হেরেরা ও সল ক্রেসপো। স্ট্রাইকার হিসেবে আছেন ক্লেইটন সিলভা, জেভিয়ের সিভেরিও তোরো ও ভিপি সুহের।

 

 

ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাতের সহকারী হিসেবে আছেন দিমাস দেলগাডো ও বিনো জর্জ। গোলকিপার কোচ ফ্রান্সিস্কো জেভিয়ের পিনিলস। ফিজিওথেরাপিস্ট সেনেন ফার্নান্ডেজ আলভারেজ। স্পোর্টস সায়েন্টিস্ট অ্যালবার্ট মার্টিনেজ বার্নাট।

আইএসএল-এ গত ৩ মরসুমে লাল-হলুদের পারফরম্যান্স খুব খারাপ। বেশিরভাগ ম্যাচেই হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। গত মরসুমেও লিগ টেবলে শেষের দিকেই ছিল লাল-হলুদ। এবার সেই তুলনায় দল শক্তিশালী হয়েছে। তবে সেন্ট্রাল ডিফেন্স ও গোলকিপার পজিশন নিয়ে এখনও সদস্য-সমর্থকদের চিন্তা রয়ে গিয়েছে। সম্প্রতি জাতীয় দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখানো মহেশকে ধরে রাখা যাবে কি না, সেটা নিয়েও চিন্তায় লাল-হলুদ জনতা। একাধিক দল মহেশের দিকে হাত বাড়িয়েছে। ফলে এই উইঙ্গারের দলবদল নিয়ে জল্পনা চলছে।

আরও পড়ুন-

কলকাতা লিগের প্রথম ম্যাচে সহজ জয় মোহনবাগানের, বাতিল মহামেডান স্পোর্টিং, ইস্টবেঙ্গলের ম্যাচ

Emiliano Martinez: এমিলিয়ানো মার্টিনেজকে সংবর্ধনা ইস্টবেঙ্গলের, দেওয়া হল সাম্মানিক সদস্যপদ

মরসুমের শুরুতেই হতে পারে কলকাতা ডার্বি, গড়ের মাঠে চড়ছে উত্তেজনার পারদ

Share this article
click me!