কলকাতা লিগের প্রথম ম্যাচে সহজ জয় মোহনবাগানের, বাতিল মহামেডান স্পোর্টিং, ইস্টবেঙ্গলের ম্যাচ

এবারের কলকাতা লিগকে আকর্ষণীয় করে তোলার জন্য চেষ্টা চালাচ্ছে আইএফএ। কিন্তু কোনও টেলিভিশন চ্যানেলে ম্যাচ দেখানো হচ্ছে না। তার উপর শুরুতেই বাধা পড়ল।

Soumya Gangully | Published : Jul 5, 2023 5:00 PM IST / Updated: Jul 16 2023, 08:50 PM IST

ডেভেলপমেন্ট টিম নিয়ে কলকাতা লিগের প্রথম ম্যাচ খেলতে নেমে বুধবার সহজ জয় পেল মোহনবাগান সুপার জায়ান্ট। নৈহাটির বঙ্কিমাঞ্জলী স্টেডিয়ামে পাঠচক্রকে ৩-১ গোলে হারিয়ে দিল সবুজ-মেরুন। গোল করলেন সুমিত রাঠি, এঙ্গসন সিং ও টাইসন সিং। পাঠচক্রের হয়ে একমাত্র গোল করেন সুমন সরকার। ম্যাচের শুরু থেকেই দাপট ছিল মোহনবাগানের। ১০ মিনিটের মাথায় পাঠচক্রের রক্ষণের ভুলের সুযোগ নিয়ে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন সুমিত। এরপর দ্বিতীয় গোল করেন এঙ্গসন। প্রথমার্ধের শেষে ২-০ এগিয়েছিল মোহনবাগান। দ্বিতীয়ার্ধের শেষদিক পর্যন্ত এই স্কোরই ছিল। ৮৯ মিনিটে ব্যবধান বাড়ান টাইসন। এরপর পাঠচক্রের হয়ে ব্যবধান কমান সুমন। 

সহকারী কোচ বাস্তব রায়ের অধীনে এবারের কলকাতা লিগে খেলছে মোহনবাগান। সুমিত, টাইসনরা কলকাতা লিগে ভালো পারফরম্যান্স দেখানোর লক্ষ্যে। আইএসএল-এ মূল দলে ফেরাই লক্ষ্য সুমিতের। কলকাতা লিগের প্রথম ম্যাচেই ভালো পারফরম্যান্স দেখালেন তিনি। সুহেল ভাটও ভালো পারফরম্যান্স দেখালেন। তিনিই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। এদিন মোহনবাগান ব্যবধান বাড়াতে পারত। একাধিক সুযোগ নষ্ট করে সবুজ-মেরুন ব্রিগেড। বারে লেগে শট ফিরে আসে। না হলে সবুজ-মেরুনের জয়ের ব্যবধান বাড়ত। তাছাড়া প্রথমার্ধেই ২ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে খুব একটা গা লাগিয়ে খেলেননি সুমিতরা। 

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রস্তাব মেনে এবারের কলকাতা লিগে বিদেশি ফুটবলারদের খেলার উপর নিষেধাজ্ঞা জারি করেছে আইএফএ। ফলে সব দলই স্বদেশী ফুটবলারদের নিয়ে খেলছে। কলকাতা লিগে মূল দলকে না খেলিয়ে অনূর্ধ্ব-২৩ দল খেলাচ্ছে মোহনবাগান। সিনিয়র দলের সাপ্লাই লাইন তৈরির জন্যই কলকাতা লিগকে ব্যবহার করছে মোহনবাগানের টিম ম্যানেজমেন্ট। ফারদিন আলি মোল্লা, অভিষেক সূর্যবংশী, রবি বাহাদুর রানা, লালরিনলিয়ানা নামতে, আর্শ আনোয়ার শেখদের নিয়ে কলকাতা লিগে খেলছে মোহনবাগান সুপার জায়ান্ট। ৩ বছর পর কলকাতা লিগে খেলছে মোহনবাগান। প্রথম ম্যাচেই দল জয় পাওয়ায় খুশি মোহনবাগান সমর্থকরা।

এদিকে, বৃহস্পতিবার কলকাতা লিগে মহামেডান স্পোর্টিং ক্লাব ও ইউনাইটেড স্পোর্টসের ম্যাচ বাতিল করা হয়েছে। নিরাপত্তার কারণেই এই ম্যাচ হচ্ছে না। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার পঞ্চায়েত ভোটের জন্য নিরাপত্তার ব্যবস্থা করতে হচ্ছে। ফলে বৃহস্পতিবার মহামেডান স্পোর্টিংয়ের ম্যাচে নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব নয়। একই কারণে সোমবার ইস্টবেঙ্গল ও পশ্চিমবঙ্গ পুলিশের ম্যাচও বাতিল করতে হচ্ছে। এই ম্যাচগুলি পরবর্তীকালে হবে।

আরও পড়ুন- 

এমিলিয়ানো মার্টিনেজের কাছ থেকে কিছু শেখাই হল না, হতাশ খুদে ফুটবলাররা

মিলন মেলায় বিশৃঙ্খলা, মোহনবাগান মাঠে আবেগে ভেসে গেলেন এমিলিয়ানো মার্টিনেজ

Emiliano Martinez: এমিলিয়ানো মার্টিনেজকে সংবর্ধনা ইস্টবেঙ্গলের, দেওয়া হল সাম্মানিক সদস্যপদ

Share this article
click me!