২ বছরের চুক্তি, আলবানিয়ার হয়ে ইউরো কাপে গোল করা আর্মান্দো সাদিকুকে সই করাল মোহনবাগান

আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর নতুন মরসুমে আরও শক্তিশালী দল গড়ছে মোহনবাগান সুপার জায়ান্ট। দেশের সেরা হওয়ার পর এবার এশিয়ার অন্যতম সেরা ক্লাব হয়ে ওঠার লক্ষ্যে সবুজ-মেরুন।

Soumya Gangully | Published : Jun 25, 2023 1:22 PM IST / Updated: Jun 25 2023, 07:55 PM IST

অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস এবারের আইএসএল-এ সবুজ-মেরুন জার্সি পরে খেলবেন। তাঁরই সঙ্গে খেলবেন আলবানিয়ার হয়ে ২০১৬ সালের ইউরো কাপে রোমানিয়ার বিরুদ্ধে গোল করা আর্মান্দো সাদিকু। ফলে এবারের আইএসএল-এ অসাধারণ শক্তিশালী হয়ে গেল মোহনবাগান সুপার জায়ান্টের আক্রমণ। রবিবার সাদিকুর সঙ্গে ২ বছরের চুক্তির কথা ঘোষণা করল সবুজ-মেরুন। লা লিগার দ্বিতীয় ডিভিশনের ক্লাব এফসি কার্টাজেনার হয়ে খেলতেন সাদিকু। সেখান থেকেই সবুজ-মেরুনে আসছেন আলবানিয়ার এই স্ট্রাইকার। মোহনবাগান সমর্থকদের আশা, এবারের আইএসএল-এ প্রতি ম্যাচেই বিপক্ষ দলগুলিকে গোলের মালা পরাবেন কামিংস ও সাদিকু। সঙ্গে থাকছেন গত মরসুমে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো দিমিত্রিওস পেট্রাটস। ফলে সবুজ-মেরুনের আইএসএল খেতাব ধরে রাখার আশা প্রবল।

মোহনবাগানে যোগ দিয়ে সাদিকু বলেছেন, ‘স্পেনে ভারতীয় ফুটবল সম্পর্কে সবারই উচ্চ ধারণা রয়েছে। সবাই ভারতীয় ফুটবলের প্রশংসা করেন। স্পেনের লিগের বিভিন্ন দলে খেলা ফুটবলাররা আইএসএল-এর মানের প্রশংসা করেছে। সে কথা শুনে আমি ভারতীয় ফুটবল সম্পর্কে আরও খোঁজ নিতে শুরু করি। মোহনবাগান সুপার জায়ান্ট আমার সঙ্গে যোগাযোগ করার পর আইএসএল-এর ব্যাপারে ভারতীয় ফুটবলের ব্যাপারে আগ্রহী হয়ে উঠি। আমি ভারতীয় ফুটবল সম্পর্কে ভালো কথাই শুনেছি। ভারতীয় ফুটবলের মানের বিষয়ে নিশ্চিত হওয়ার পর আমি এক সপ্তাহের মধ্যে ক্লাব ম্যানেজমেন্টকে জানাই, ভারতে খেলতে আগ্রহী। মোহনবাগান ভারতীয় ফুটবলে শতাব্দীপ্রাচীন ঐতিহ্যবাহী ক্লাব। ১৩৩ বছরের পুরনো এই ক্লাবের জার্সি পরার কথা ভেবেই আমি উত্তেজিত হয়ে উঠি। আশা করি আমার নতুন সতীর্থদের সঙ্গে নিয়ে গত মরসুমের মতো এবারও আইএসএল চ্যাম্পিয়ন করতে পারব ক্লাবকে। এছাড়া আমি গোল করে ক্লাবকে অন্য টুর্নামেন্টগুলিতেও চ্যাম্পিয়ন করতে চাই।’

৩২ বছরের স্ট্রাইকার সাদিকু উয়েফা ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলেছেন। স্পেনের বিখ্যাত ক্লাব মালাগা-সহ বিভিন্ন দলের হয়ে খেলেছেন এই স্ট্রাইকার। মালাগার হয়ে ৩৭ ম্যাচ খেলে ১৩ গোল করেছেন এই স্ট্রাইকার। স্পেনের ফুটবল মহলে পরিচিত নাম সাদিকু। গোল করার দক্ষতার জন্য জাতীয় দলের সম্পদ হয়ে উঠেছেন এই স্ট্রাইকার। এবার ভারতের ফুটবলপ্রেমীরাও সাদিকুর গোল করার দক্ষতা দেখার সুযোগ পাবেন। এই স্ট্রাইকারকে দলে পেয়ে খুশি মোহনবাগান কোচ হুয়ান ফেরান্দো। তাঁর আশা, এবার দল আরও ভালো পারফরম্যান্স দেখাবে এবং প্রচুর গোল পাবে।

আরও পড়ুন-

নেপালের বিরুদ্ধে ২-০ জয়, সাফ চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে ভারতীয় দল

সুনীল ছেত্রীর হ্যাটট্রিক, সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে পাকিস্তান-বধ ভারতের

Indian Football: লেবাননের বিরুদ্ধে ২-০ জয়, ইন্টারকন্টিনেন্টাল কাপ চ্যাম্পিয়ন ভারত

Share this article
click me!