মহিলাদের জাতীয় লিগের তৃতীয় ম্যাচে মাতা রুকমণি এফসি-র বিরুদ্ধে সহজ জয় ইস্টবেঙ্গলের

কন্যাশ্রী কাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পর মহিলাদের জাতীয় লিগেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরে গেলেও, তারপর ঘুরে দাঁড়িয়েছে লাল-হলুদ।

Web Desk - ANB | Published : May 2, 2023 1:32 PM IST / Updated: May 02 2023, 07:36 PM IST

ইন্ডিয়ান উইমেনস লিগের প্রথম ম্যাচে গোকুলম কেরালার কাছে ২-৮ গোলে হারের পর দ্বিতীয় ম্যাচে আমেদাবাদের কাহানি এফসি-কে ১-০ হারিয়ে ঘুরে দাঁড়ায় ইস্টবেঙ্গল। মঙ্গলবার তৃতীয় ম্যাচে ছত্তীশগড়ের বস্তার অঞ্চলের দল মাতা রুকমণি দেবী এফসি-কে ২-০ হারিয়ে দিল ইস্টবেঙ্গল। এই ম্যাচে লাল-হলুদের ব্যবধান বাড়তে পারত। একাধিক সহজ সুযোগ নষ্ট করেন মৌসুমী মুর্মু, রিম্পা হালদাররা। ২৫ মিনিটে কর্নার থেকে হেডে প্রথম গোল করেন মৌসুমী। মাতা রুকমণি এফসি-র গোলকিপার ফ্লাইট মিস করেন। ডিফেন্ডারদেরও ভুল ছিল। মৌসুমীর হেড মাতা রুকমণি দেবী এফসি-র এক ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়িয়ে যায়। প্রথমার্ধে আর গোল হয়নি। ৭৩ মিনিটে দ্বিতীয় গোল করেন রিম্পা। অফসাইডের জন্য পতাকা তোলেন সহকারী রেফারি। কিন্তু রিম্পা অফসাইডে না থাকায় বাঁশি বাজাননি রেফারি। রিম্পা দৌড় থামাননি। বিপক্ষের কোনও ডিফেন্ডার তাঁর কাছাকাছি ছিলেন না। সহজেই গোলকিপারকে কাটিয়ে ফাঁকা গোলে বল ঠেলে দেন রিম্পা।

এদিন সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করেন মৌসুমী। শেষদিকে মাতা রুকমণি দেবী এফসি-র বক্সে বিপক্ষের ডিফেন্ডারদের কাছ থেকে বল কেড়ে নিয়ে ফাঁকায় পৌঁছে যান মৌসুমী। গোলকিপারকে একা পেয়ে তিনি বাঁ পায়ে জোরালো শট নেন। কিন্তু সেই শট অল্পের জন্য বাইরে চলে যায়। ইস্টবেঙ্গলের একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়। যদিও রিপ্লেতে দেখা যায়, অফসাইড ছিল না। সহজ সুযোগ নষ্ট না হলে এবং সহকারী রেফারি ভুল না করলে বেশি গোলে জয় পেত ইস্টবেঙ্গল

মাতা রুকমণি দেবী এফসি-র বিরুদ্ধে ম্যাচের আগেই ইস্টবেঙ্গল দলে যোগ দেন সুলঞ্জনা রাউল। সম্প্রতি জাতীয় দলের হয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে মায়ানমারের বিরুদ্ধে গোল করেন সুলঞ্জনা। ফলে তিনি যোগ দেওয়ায় লাল-হলুদের শক্তি বাড়ে। মঙ্গলবারের ম্যাচে গোল না পেলেও, ভালো পারফরম্যান্স দেখিয়েছেন সুলঞ্জনা। আমেদাবাদে মহিলাদের জাতীয় লিগের বাকি ম্যাচগুলিতেও তিনি খেলবেন। বৃহস্পতিবার পরের ম্যাচে মুম্বই নাইটস এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল

এদিকে, আগামী মরসুমে লাল-হলুদের পুরুষদের সিনিয়র দলকে শক্তিশালী করে তোলার উদ্যোগ নিয়েছে ম্যানেজমেন্ট। একাধিক ভারতীয় ও বিদেশি ফুটবলারকে প্রস্তাব দেওয়া হয়েছে। কয়েকজনের সঙ্গে চুক্তিও হয়ে গিয়েছে বলে শোনা যাচ্ছে। যদিও সরকারিভাবে এখনও কোনও ফুটবলারের নাম ঘোষণা হয়নি। লাল-হলুদ সমর্থকরা আশাবাদী, এবার শক্তিশালী দল হবে।

আরও পড়ুন-

হিমাংশু জ্যাংড়ার জোড়া গোল, ডেভেলপমেন্ট লিগে সহজ জয় ইস্টবেঙ্গলের

'রেড অ্যান্ড গোল্ড ব্রিগেডে যোগ দিতে পেরে খুশি', ইস্টবেঙ্গল সমর্থকদের বার্তা নতুন কোচের

মহিলাদের জাতীয় লিগের প্রথম ম্যাচে গোকুলমের বিরুদ্ধে ৮-২ হার ইস্টবেঙ্গলের

Share this article
click me!