'রেড অ্যান্ড গোল্ড ব্রিগেডে যোগ দিতে পেরে খুশি', ইস্টবেঙ্গল সমর্থকদের বার্তা নতুন কোচের

ইস্টবেঙ্গলের নতুন কোচ হিসেবে স্পেনের কার্লেস কুয়াদ্রাতের নাম নিশ্চিত হওয়ার পর থেকেই ভালো দল গঠনের আশায় লাল-হলুদ সমর্থকরা। এখনও কলকাতায় না এলেও, সমর্থকদের জন্য বিশেষ বার্তা দিলেন নতুন কোচ।

Web Desk - ANB | Published : Apr 27, 2023 9:19 AM IST / Updated: Apr 27 2023, 03:22 PM IST

কলকাতায় এখনও পা রাখেননি। তবে ইস্টবেঙ্গলের নতুন প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর সমর্থকদের জন্য বিশেষ বার্তা দিলেন কার্লেস কুয়াদ্রাত। তিনি এক ভিডিও বার্তায় বলেছেন, 'রেড অ্যান্ড গোল্ড ব্রিগেডে যোগ দিতে পেরে আমি খুশি। জয় ইস্টবেঙ্গল।' লাল-হলুদের নতুন কোচের এই বার্তা পেয়ে উৎসাহিত হয়ে উঠেছেন সমর্থকরা। সবাই এখন কোচের কলকাতায় আসায় অপেক্ষায়। নতুন মরসুম শুরু হতে এখনও কিছুদিন বাকি। জুন বা জুলাই মাসে কলকাতায় আসতে পারেন কার্লেস। তবে তিনি দল নিয়ে পরিকল্পনা শুরু করে দিয়েছেন। লাল-হলুদ ম্যানেজমেন্টও নতুন মরসুমে শক্তিশালী দল গঠন করতে চাইছ। বেশ কয়েকজন ভারতীয় ও বিদেশি ফুটবলারের সঙ্গে কথা চালাচ্ছে ইস্টবেঙ্গল। যদিও এখনও সরকারিভাবে কোনও ফুটবলারের সঙ্গে চুক্তির কথা ঘোষণা করা হয়নি।

সদ্য শেষ হওয়া মরসুমে ডুরান্ড কাপ, আইএসএল, সুপার কাপে ব্যর্থ হয়েছে ইস্টবেঙ্গল। তবে দলের খারাপ পারফরম্যান্সের মধ্যেও উজ্জ্বল হয়ে ওঠেন নাওরেম মহেশ সিং, ক্লেইটন সিলভা, জেরি, সার্থক গলুই, মোবাশির রহমান, লালচুংনুঙ্গা। সবচেয়ে ভালো পারফরম্যান্স মহেশ ও ক্লেইটনের। নতুন মরসুমে ক্লেইটন ছাড়া আর কোনও বিদেশিকেই হয়তো রাখবে না ইস্টবেঙ্গল। তাঁদের পরিবর্তে ভালোমানের নতুন বিদেশি ফুটবলারদের দলে নেওয়া হতে পারে। ট্রান্সফার মার্কেটে অনেক নাম শোনা যাচ্ছে। তবে এখনও নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না। 

সদ্য বেঙ্গালুরু এফসি-কে হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়া ওড়িশা এফসি-র উইঙ্গার নন্দকুমারের সঙ্গে ইস্টবেঙ্গলের চুক্তি হয়ে গিয়েছে বলে শোনা যাচ্ছে। আইএসএল-এ ভালো পারফরম্যান্স দেখিয়েছেন নন্দকুমার। অন্যদের গোল করতে সাহায্য করার পাশাপাশি নিজেও গোল করেন এই উইঙ্গার। ফলে নন্দকুমার যোগ দিলে লাল-হলুদের আক্রমণভাগের শক্তি বেড়ে যাবে। ক্লেইটনের পাশে একজন ভালোমানের স্ট্রাইকার দরকার। গত মরসুমে পাশে কাউকে সেভাবে পাননি এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। তা সত্ত্বেও তিনি আইএসএল-এ ১২ গোল করেছেন। সতীর্থদের কাছ থেকে সাহায্য পেলে আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন ক্লেইটন। 

গত মরসুমে রক্ষণ ভুগিয়েছে লাল-হলুদকে। প্রায় প্রতি ম্যাচেই গোল হজম করতে হয়েছে। বিশেষ করে দ্বিতীয়ার্ধে গোল হজম করা যেন নিয়মে পরিণত হয়েছিল। সুপার কাপেও সেটা দেখা গিয়েছে। নতুন মরসুমে সফল হতে হলে এই সমস্যা দূর করতে হবে লাল-হলুদকে। দলকে ভরসা দেওয়ার মতো বিদেশি সেন্ট্রাল ডিফেন্ডার দরকার। মুম্বই সিটি এফসি-র মুর্তাদা ফল লাল-হলুদে আসতে পারেন বলে শোনা যাচ্ছে। এই ডিফেন্ডারকে পেলে লাল-হলুদ রক্ষণ শক্তিশালী হয়ে উঠবে।

আরও পড়ুন-

মহিলাদের জাতীয় লিগের প্রথম ম্যাচে গোকুলমের বিরুদ্ধে ৮-২ হার ইস্টবেঙ্গলের

অবশেষে ডার্বি জয়, ডেভেলপমেন্ট লিগে মোহনবাগানকে ২-০ উড়িয়ে দিল ইস্টবেঙ্গল

চুনী গোস্বামীর নামাঙ্কিত গেট উদ্বোধন, সুনীল গাভাসকরের মুখে জয় মোহনবাগান

Share this article
click me!