বার্সেলোনা ছাড়তে চাইনি, পিএসজি-তে যাওয়ার ইচ্ছা ছিল না, স্পষ্ট কথা মেসির

প্যারিস সাঁ-জা থেকে বিদায় নেওয়ার পর হাঁফ ছেড়ে বেঁচেছেন লিওনেল মেসি। প্রকাশ্যে এ কথা জানিয়ে দিলেন ইন্টার মায়ামির অধিনায়ক। পুরনো ক্লাব বার্সেলোনার প্রতি এখনও যে তিনি দুর্বল, সেটাও বুঝিয়ে দিলেন।

Soumya Gangully | Published : Aug 18, 2023 9:55 AM IST / Updated: Aug 18 2023, 04:36 PM IST

কেরিয়ারের শুরু থেকে শেষপর্যন্ত একটি ক্লাবের হয়েই খেলতে চেয়েছিলেন। কিন্তু পরিস্থিতি প্রতিকূল হওয়ায় বার্সেলোনা ছাড়তে বাধ্য হন। সেই ঘটনা এখনও মেনে নিতে পারছেন না লিওনেল মেসি। ইউরোপের ক্লাব ফুটবল ছেড়ে মেজর লিগ সকারে যোগ দিলেও, বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ-জা-য় যোগ দেওয়ার ঘটনা এখনও যন্ত্রণা দিচ্ছে মেসিকে। তবে তিনি যে ইন্টার মায়ামিতে যোগ দিয়ে খুশি, সেটা স্পষ্ট করে দিয়েছেন। সাংবাদিক বৈঠকে মেসি বলেছেন, 'আমি নিজে ইন্টার মায়ামিতে আসতে চেয়েছিলাম। সেই কারণে আমি খুব খুশি। প্যারিসের মতো কিছু হয়নি। প্যারিসে যাওয়ার ব্যাপারে ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নিতে হয়েছিল। আমি পিএসজি-তে যোগ দিতে চাইনি। সেরকম কোনও পরিকল্পনাও ছিল না। আমি কোনওদিন বার্সেলোনা ছাড়তে চাইনি। রাতারাতি সিদ্ধান্ত নেওয়া হয়, আমি বার্সা ছেড়ে প্যারিসে যাব। সেটা কঠিন সময় ছিল। তবে সৌভাগ্যবশত আজ মায়ামিতে আমার সঙ্গে যা হচ্ছে সেটা সম্পূর্ণ আলাদা।'

কিশোর বয়সে বার্সোলোনায় যোগ দেন মেসি। ২০০৪ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সিনিয়র দলের হয়ে খেলেন। মেসির কেরিয়ারে বার্সেলোনার অবদানই সবচেয়ে বেশি। তাঁর বার্সা ছাড়া সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের কাছে হতবাক হয়ে যাওয়ার মতো ঘটনা ছিল। প্যারিসে গিয়ে কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রের মতো সতীর্থকে পাশে পেলেও, বার্সেলোনায় যে পারফরম্যান্স দেখিয়েছিলেন, সেই ছন্দে খেলতে পারেননি মেসি। তাঁর পক্ষে পিএসজি-কে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতানো সম্ভব হয়নি। কাতার বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখে পিএসজি কর্তারা চুক্তির মেয়াদ বাড়ানোর জন্য অনেকবার আলোচনায় বসেন। কিন্তু প্যারিসে আর থাকতে রাজি হননি মেসি। তাঁর বার্সেলোনায় ফেরা নিয়ে অনেক জল্পনা হয়। কিন্তু শেষপর্যন্ত ইন্টার মায়ামিতেই যোগ দিয়েছেন মেসি

নতুন ক্লাবে যোগ দিয়ে ৬ ম্যাচ খেলে ৯ গোল করে ফেলেছেন মেসি। তাঁর দল অনায়াসে লিগস কাপ ফাইনালে পৌঁছে গিয়েছে। রবিবার ফাইনালে ন্যাশভিল এসসি-র মুখোমুখি হচ্ছেন মেসিরা। সাংবাদিক বৈঠকে ইন্টার মায়ামির অধিনায়ককে নতুন ক্লাব ও পিএসজি-র বৈপরীত্য নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে মেসি বুঝিয়ে দেন, তিনি এখন মানসিকভাবে অনেক ভালো জায়গায় আছেন।

পিএসজি-র হয়ে গত ২ মরসুমে সেরা পারফরম্যান্স দেখাতে না পারলেও, এবার উয়েফার বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মেসি। কাতার বিশ্বকাপে যে ফর্ম দেখিয়েছেন, তাতে এই পুরস্কার পেয়েও যেতে পারেন আর্জেন্টিনার অধিনায়ক। 

আরও পড়ুন-

Naymar Jr : আল-হিলালে যাওয়ার আগে নেইমারকে বিদায়ী সংবর্ধনা পিএসজি-র সতীর্থদের

উয়েফার বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে লিওনেল মেসি, আর্লিং হোলান, কেভিন ডে ব্রুইনা

৩টি ক্লাবের হয়ে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন, নতুন ইতিহাস পেপ গুয়ার্দিওলার

Read more Articles on
Share this article
click me!