Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের জন্য তৈরি মাঠ, মুগ্ধ ফুটবলপ্রেমীরা

গত কয়েক বছরে ওড়িশার ক্রীড়া পরিকাঠামোর অনেক উন্নতি হয়েছে। অন্যান্য খেলার পাশাপাশি ফুটবলের ক্ষেত্রেও উল্লেখযোগ্য উন্নতি করেছে পশ্চিমবঙ্গের প্রতিবেশী রাজ্য।

Soumya Gangully | Published : Jan 7, 2024 12:36 PM IST / Updated: Jan 07 2024, 07:09 PM IST

কলিঙ্গ সুপার কাপের জন্য তৈরি ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম। ২টি মাঠে হবে ম্যাচ। কলিঙ্গ স্টেডিয়ামের ২টি মাঠকেই নতুন করে সাজিয়ে তোলা হয়েছে। সবুজ মখমলের মতো ঘাসের মাঠের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এই ২টি মাঠ দেখে ফুটবলপ্রেমীরা মুগ্ধ। সবাই আশা করছেন, এই মাঠে দুর্দান্ত ম্যাচ হবে। বাংলার ফুটবলপ্রেমীদের নজর গ্রুপ এ-র দিকে। ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে গ্রুপ এ-তে আছে হায়দরাবাদ এফসি ও শ্রীনিধি ডেকান। গ্রুপের শীর্ষে থাকা দল সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ফলে গ্রুপের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। দৃষ্টিনন্দন ফুটবলের অন্যতম শর্ত ভালো মাঠ। কলিঙ্গ স্টেডিয়ামের মাঠ অসাধারণ। এই সময় বৃষ্টির পূর্বাভাস নেই। ফলে বৃষ্টিতে মাঠের ক্ষতি হওয়ার আশঙ্কা নেই।

ভুবনেশ্বর উড়ে গেল ইস্টবেঙ্গল দল

মঙ্গলবার দুপুর ২টোয় কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচে হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। রবিবারই ভুবনেশ্বর উড়ে গেলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। সোমবার ভুবনেশ্বরে চূড়ান্ত প্রস্তুতি সেরে নেবেন নন্দকুমার শেখর, ক্লেইটন সিলভারা। প্রথম ম্যাচ জিতে ভালোভাবে সুপার কাপ অভিযান শুরু করাই লাল-হলুদ শিবিরের লক্ষ্য। মঙ্গলবার সন্ধেবেলা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীনিধি ডেকানের মুখোমুখি হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। এই ম্যাচের ফলও অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

মাঠকর্মীদের প্রশংসায় ওড়িশার ক্রীড়া সচিব

ওড়িশায় ক্রীড়া পরিকাঠামোর উন্নতির জন্য অনেকেই রাজ্য সরকারের ক্রীড়া সচিব ভিনিল কৃষ্ণকে কৃতিত্ব দেন। তিনি শুরু থেকেই ওড়িশায় ক্রীড়া সংস্কৃতি গড়ে তোলার উপর জোর দিচ্ছেন। কলিঙ্গ স্টেডিয়ামে ফুটবলের জন্য ২টি মাঠ ভালোভাবে তৈরি করার কৃতিত্ব মাঠকর্মীদেরই দিচ্ছেন ওড়িশার ক্রীড়া সচিব। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে মাঠের ছবি শেয়ার করে লিখেছেন, ‘আমাদের প্রতিভাবান মাঠকর্মীরা কলিঙ্গ সুপার কাপের জন্য কলিঙ্গ স্টেডিয়ামকে তৈরি করেছেন। কলিঙ্গ সুপার কাপ দেশের সেরা টুর্নামেন্ট। আইএসএল-এর সব ক্লাব এবং আই লিগের সেরা ৪টি ক্লাব এই টুর্নামেন্টে যোগ দিচ্ছে।’

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: কলকাতা লিগে খেলেই ফর্ম ফিরে পেয়েছেন, জানালেন সৌভিক চক্রবর্তী

Kalinga Super Cup: সুপার কাপের আগে ইস্টবেঙ্গলে যোগ দেবেন নতুন বিদেশি? অস্থির সমর্থকরা

Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল, কীভাবে দেখা যাবে খেলা?

Read more Articles on
Share this article
click me!