East Bengal: কলকাতা লিগে খেলেই ফর্ম ফিরে পেয়েছেন, জানালেন সৌভিক চক্রবর্তী

কয়েকদিন পরেই শুরু হচ্ছে কলিঙ্গ সুপার কাপ। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচেই খেলবে ইস্টবেঙ্গল। হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে খেলার জন্য তৈরি হচ্ছেন সৌভিক চক্রবর্তীরা।

Soumya Gangully | Published : Jan 6, 2024 12:40 PM IST / Updated: Jan 06 2024, 06:47 PM IST

চলতি মরসুমের আইএসএল-এ ইস্টবেঙ্গল মাঝমাঠের অন্যতম ভরসা হয়ে উঠেছেন সৌভিক চক্রবর্তী। ইস্টবেঙ্গল দলে যে কয়েকজন বাঙালি ফুটবলার আছেন, তাঁদের মধ্যে সেরা পারফরম্যান্স সৌভিকের। মাঝমাঠে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে সমর্থকদের মন জয় করে নিয়েছেন সৌভিক। কোচ কার্লেস কুয়াদ্রাতেরও আস্থা অর্জন করেছেন এই মিডফিল্ডার। আপাতত আইএসএল-এ বিরতি। কলিঙ্গ সুপার কাপে খেলার জন্য তৈরি হচ্ছেন সৌভিক। ২০১৮ সালে সুপার কাপে রানার্স হয়েছিল ইস্টবেঙ্গল। এবার ট্রফির আশায় আছেন সদস্য-সমর্থকরা। তাঁদের প্রত্যাশা পূরণ করতে চান সৌভিক। তিনি সেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন। ভালো পারফরম্যান্সই এই মিডফিল্ডারের লক্ষ্য।

কোচকে কৃতিত্ব দিচ্ছেন সৌভিক

এবারের মরসুমে আইএসএল-এর মাঝেই কলকাতা প্রিমিয়ার লিগের ম্যাচও খেলেছেন সৌভিক। কোচের পরামর্শেই কলকাতা লিগে জুনিয়র ফুটবলারদের সঙ্গে খেলেন এই মিডফিল্ডার। তিনি জানিয়েছেন, কলকাতা লিগে খেলার ফলেই ফর্ম ফিরে পেয়েছেন। এর ফলে তাঁর উপকার হয়েছে। কলকাতা লিগের ম্যাচগুলি হয় ছোট মাঠে। এবারের কলকাতা লিগে বিদেশি ফুটবলাররা ছিলেন না। ফলে প্রতিযোগিতা ছিল সমানে সমানে। সেখানে তরুণ ফুটবলারদের সঙ্গে খেলে লাভ হয়েছে বলে মনে করছেন সৌভিক। তিনি জানিয়েছেন, ভালো খেলার জন্য অনুশীলনে কঠোর পরিশ্রম করে যেতে হয়। সেটা তিনি করছেন। কোচের পরামর্শ ও নির্দেশ অনুযায়ী দলকে সাহায্য করে যেতে চান এই মিডফিল্ডার।

ইটালি থেকে ঘুরে এসে তরতাজা সৌভিক

বড়দিনের ছুটিতে স্ত্রী আহেলি রায়চৌধুরীকে নিয়ে ইটালি বেড়াতে গিয়েছিলেন সৌভিক। আইএসএল-এর মাঝে এই বিরতি পেয়ে চনমনে হয়ে উঠেছেন তিনি। এবার সুপার কাপ নিয়ে পরিকল্পনা শুরু করে দিয়েছেন। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে খেলার অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়েই এবার ভালো পারফরম্যান্স দেখাতে মরিয়া সৌভিক। দলকে সাফল্য এনে দেওয়াই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kalinga Super Cup: সুপার কাপের আগে ইস্টবেঙ্গলে যোগ দেবেন নতুন বিদেশি? অস্থির সমর্থকরা

Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল, কীভাবে দেখা যাবে খেলা?

Kalinga Super Cup: সুপার কাপে গ্রুপ শীর্ষে থাকতেই হবে, প্রস্তুতিতে সবুজ-মেরুন শিবির

Read more Articles on
Share this article
click me!