East Bengal: 'ক্লাবের জন্য গুরুত্বপূর্ণ ট্রফি জয়,' বার্তা ইস্টবেঙ্গল কোচের

কলিঙ্গ সুপার কাপে গ্রুপে ৩ ম্যাচেই জয় পেয়েছে ইস্টবেঙ্গল। শেষ ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে জয় দলকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে।

Soumya Gangully | Published : Jan 22, 2024 3:02 PM IST / Updated: Jan 22 2024, 10:28 PM IST

২০১২ সালে শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ডেম্পো স্পোর্টস ক্লাবকে ৩-২ গোলে হারিয়ে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইস্টবেঙ্গল। তারপর এখনও পর্যন্ত অধরা সর্বভারতীয় ট্রফি। চলতি মরসুমে ডুরান্ড কাপ ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্টের কাছে হেরে যায় লাল-হলুদ। এবার সেই মোহনবাগান সুপার জায়ান্টকে হারিয়েই কলিঙ্গ সুপার কাপ সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছে ইস্টবেঙ্গল। ফাইনালে ওঠার পথে বাধা জামশেদপুর এফসি। মরসুমে দ্বিতীয় সর্বভারতীয় ট্রফি ফাইনালে ওঠাই শুধু নয়, এবার ট্রফিও জিততে মরিয়া লাল-হলুদের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি দলকে ধারাবাহিকভাবে সাফল্য এনে দিতে চান। সেই লক্ষ্যেই সেমি-ফাইনালের প্রস্তুতি নিচ্ছেন কুয়াদ্রাত।

কলিঙ্গ সুপার কাপ জিততে মরিয়া লাল-হলুদ কোচ

কুয়াদ্রাত বলেছেন, 'ট্রফির জন্য লড়াই করা ক্লাবের জন্য গুরুত্বপূর্ণ। আমরা ডুরান্ড কাপ ফাইনালে পৌঁছে গিয়েছিলাম। এবার এখানেও ফাইনালে পৌঁছনোর জন্য লড়াই করছি। আমরা এখনও ফাইনালে পৌঁছনো থেকে এক ধাপ দূরে। দলের সবাই বড় ম্যাচ খেলার জন্য তৈরি হচ্ছে।  ফাইনাল অবশ্যই বড় ম্যাচ। আমরা এই ম্যাচ খেলার জন্যই লড়াই করছি।'

তরুণ ফুটবলারদের তৈরি করার লক্ষ্যে কুয়াদ্রাত

কলিঙ্গ সুপার কাপে ইস্টবেঙ্গল দল সম্পর্কে কুয়াদ্রাত বলেছেন, 'তরুণ ফুটবলারদের তৈরি করাই আমার লক্ষ্য। যে খেলোয়াড়রা ভবিষ্যতে আমাদের সাহায্য করতে পারবে, তাদের বেছে নিতে চাইছি। সায়ন বন্দ্যোপাধ্যায়ের প্রথম ম্যাচই হল কলকাতা ডার্বি। এটা ওকে আত্মবিশ্বাসী করে তুলবে। তরুণ খেলোয়াড়দের মধ্যে এই ভাবনা জাগিয়ে তোলাই আমাদের লক্ষ্য।'

ধারাবাহিকতার লক্ষ্যে কুয়াদ্রাত

লাল-হলুদের 'স্যার' বলেছেন, ‘গত কয়েক মরসুম ধরে দল ধারাবাহিকভাবে ভালো খেলতে পারছিল না। এবার ধারাবাহিকতা বজায় রাখাই আমাদের লক্ষ্য। আমাদের দল ধারাবাহিকতা দেখাচ্ছে। এই কারণে আমি খুশি।’ আইএসএল ও কলিঙ্গ সুপার কাপ মিলিয়ে টানা ৮ ম্যাচ অপরাজিত ইস্টবেঙ্গল। এই ধারাবাহিকতা বজায় রাখাই কুয়াদ্রাতের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: ক্লেইটনের জোড়া গোল, মোহনবাগান সুপার জায়ান্টকে ৩-১ উড়িয়ে সেমি-ফাইনালে ইস্টবেঙ্গল

India Vs Uzbekistan: এএফসি এশিয়ান কাপে উজবেকিস্তানের বিরুদ্ধে লড়াই করেও হার ভারতের

FIFA Awards 2023: হাল্যান্ড-এমবাপেকে হারিয়ে ফের বর্ষসেরা মেসি, মহিলাদের সেরা আইতানা

Read more Articles on
Share this article
click me!