Cristiano Ronaldo-Lionel Messi: 'বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে পুরস্কার,' রোনাল্ডোর মন্তব্যে বিতর্ক

কয়েক মাস আগেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দাবি করেছিলেন, লিওনেল মেসির সঙ্গে তাঁর লড়াই শেষ হয়ে গিয়েছে। কিন্তু সেটা যে সত্যি নয়, নিজেই প্রমাণ করে দিলেন।

Soumya Gangully | Published : Jan 21, 2024 2:18 PM IST / Updated: Jan 21 2024, 09:59 PM IST

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার পর ব্যালন ডি'অর জিতেছেন লিওনেল মেসি। তিনি সম্প্রতি ফিফা দ্য বেস্ট পুরস্কারও পেয়েছেন। সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীর এই পুরস্কার প্রাপ্তি মেনে নিতে পারছেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি সরাসরি ব্যালন ডি'অর, ফিফা দ্য বেস্টের মতো পুরস্কারের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দিলেন। দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডস পুরস্কার জেতার পর একটি সাক্ষাৎকারে  রোনাল্ডো বলেছেন, ‘এই ধরনের পুরস্কারগুলি বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে। আমার সেটাই মনে হচ্ছে। আমাদের পুরো মরসুম বিশ্লেষণ করতে হবে। আমি বলছি না মেসি এই পুরস্কার জেতার যোগ্য না। আর্লিং হ্যালান্ডও এই পুরস্কার পেতে পারত। এমনকী, কিলিয়ান এমবাপেও পুরস্কার পেতে পারত। কিন্তু আমি এখন আর এই ধরনের পুরস্কারে বিশ্বাস করি না। আমি বিশ্বসেরা ফুটবলারের পুরস্কার পেয়েছি। কিন্তু এখন আর গোলের সংখ্যা, প্রকৃত পারফরম্যান্সের বিচার করা হচ্ছে না। প্রকৃত তথ্য ও সংখ্যা আড়াল করা যাবে না। কেউ আমার কাছ থেকে এই ট্রফি কেড়ে নিতে পারবে না। কারণ, এটা বাস্তব। সেই কারণে আমি এই ট্রফি জিতে আরও খুশি হয়েছি। প্রকৃত তথ্য ও পারফরম্যান্সের বিচার করে এই পুরস্কার দেওয়া হয়েছে।’

মেসির পুরস্কার প্রাপ্তি নিয়ে বিতর্ক

কাতার বিশ্বকাপের পর মেসির ব্যালন ডি'অর জেতা নিয়ে কোনও বিতর্ক হয়নি। সবাই মেনে নিয়েছিলেন, আর্জেন্টিনার অধিনায়ক এ পুরস্কার পাওয়ার যোগ্য। কিন্তু এবার ফিফা দ্য বেস্ট পুরস্কার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কারণ, ২০২৩ সালে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন হ্যালান্ড। তিনি ম্যাঞ্চেস্টার সিটিকে ত্রিমুকুট জিতিয়েছেন। ফলে তাঁর ফিফার বর্ষসেরা পুরস্কার পাওয়া উচিত ছিল বলে মত প্রকাশ করেছেন একাধিক প্রাক্তন ফুটবলার। এমবাপেও প্যারিস সাঁ জা, ফ্রান্সের জাতীয় দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। ফলে তিনিও এই পুরস্কারের দাবিদার ছিলেন। কিন্তু মেসিকেই পুরস্কার দেওয়া হয়েছে।

মেসি-রোনাল্ডোর রেষারেষি অব্যাহত

সৌদি আরবে ক্লাব ফুটবলে যোগ দেওয়ার পর শুরুতে ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেই 'মেসি-মেসি' স্লোগান শুনতে হত রোনাল্ডোকে। এখন তিনি আল-নাসরের হয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। কিন্তু মেসির সাফল্য মানতে সমস্যা হচ্ছে রোনাল্ডোর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

FIFA Awards 2023: হাল্যান্ড-এমবাপেকে হারিয়ে ফের বর্ষসেরা মেসি, মহিলাদের সেরা আইতানা

Kylian Mbappé: সবচেয়ে কম বয়সে ৩০০ গোল, মেসি-রোনাল্ডোকে ছাপিয়ে গেলেন এমবাপে

Ballon d'Or 2023: অষ্টম ব্যালন ডি'অর, সবার ধরাছোঁয়ার বাইরে লিওনেল মেসি

Read more Articles on
Share this article
click me!