East Bengal: কলিঙ্গ সুপার কাপ ফাইনালে মহেশ-লালচুংনুঙ্গাকে খেলাবে ইস্টবেঙ্গল?

রবিবার কলিঙ্গ সুপার কাপ ফাইনালে ওড়িশা এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। ঘরের মাঠে ওড়িশা এফসি-কে হারানো অত্যন্ত কঠিন। তবে লড়াই করার জন্য তৈরি লাল-হলুদ ব্রিগেড।

Soumya Gangully | Published : Jan 26, 2024 4:14 PM IST / Updated: Jan 26 2024, 10:38 PM IST

কলিঙ্গ সুপার কাপ ফাইনালে কি উইনিং কম্বিনেশন ভাঙবেন ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত? লাল-হলুদ শিবিরে এখন এই জল্পনা চলছে। কারণ, জাতীয় দলের হয়ে এএফসি এশিয়ান কাপ খেলার পর দেশে ফিরে দলে যোগ দিয়েছেন নাওরেম মহেশ সিং ও লালচুংনুঙ্গা। তাঁদের ফাইনালে খেলানো হবে কি না, সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। মহেশ না থাকায় কলিঙ্গ সুপার কাপে উইঙ্গার হিসেবে খেলেছেন বোরহা হেরেরা ও নন্দকুমার শেখর। কার্ড সমস্যায় সেমি-ফাইনালে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে খেলতে পারেননি বোরহা। তাঁর পরিবর্তে খেলেন পি ভি বিষ্ণু। ফাইনালে খেলবেন বোরহা। ফলে মহেশকে খেলানো হবে কি না সেটা নিয়ে ভাবনা-চিন্তা চলছে।

ফাইনালের প্রস্তুতিতে ইস্টবেঙ্গল

রবিবার ওড়িশা এফসি-র বিরুদ্ধে ইস্টবেঙ্গলের লড়াই অত্যন্ত কঠিন। বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে মুম্বই সিটি এফসি-কে হারিয়ে দিয়েছে সার্জিও লোবেরার দল। ওড়িশা এফসি-র আক্রমণ অত্যন্ত শক্তিশালী। দিয়েগো মরিসিও, রয় কৃষ্ণর মতো স্ট্রাইকার আছেন লোবেরার দলে। রক্ষণে আছেন দীর্ঘদেহী মুর্তাদা ফল। ওড়িশার মাঝমাঠও রীতিমতো শক্তিশালী। ফলে ইস্টবেঙ্গলের পক্ষে জয় পাওয়া সহজ হবে না। তবে দলকে চ্যাম্পিয়ন করতে মরিয়া কুয়াদ্রাত। তিনি নিজের দলের শক্তি ও দুর্বলতা অনুযায়ী পরিকল্পনা করছেন।

লাল-হলুদের ভরসা ক্লেইটন সিলভা

সেমি-ফাইনালে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও, ফাইনালে গোলের জন্য ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভার দিকেই তাকিয়ে লাল-হলুদ শিবির। মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে জোড়া গোল করেন ক্লেইটন। তাঁর পাশাপাশি গোল পাচ্ছেন অপর এক স্ট্রাইকার হেভিয়ের সিভেরিও টোরো। সেমি-ফাইনালেও গোল করেছেন এই স্প্যানিশ স্ট্রাইকার। ফাইনালে ইস্টবেঙ্গলের ৬ জন বিদেশিকেই প্রথম একাদশে রাখা হবে। ফলে ওড়িশার বিরুদ্ধেও গোল করে দলকে চ্যাম্পিয়ন করার লক্ষ্যে মাঠে নামবেন সিভেরিও।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kalinga Super Cup: চড়া উত্তেজনার ম্যাচে ৩টি লাল কার্ড, মুম্বইকে হারিয়ে ইস্টবেঙ্গলের সামনে ওড়িশা

East Bengal: রেফারির ভুলের ধারাবাহিকতা অব্যাহত, ফাইনালের আগে চিন্তায় ইস্টবেঙ্গল

Kolkata Derby: কয়েকদিন পরেই আবার কলকাতা ডার্বি, কীভাবে টিকিট পাবেন?

Read more Articles on
Share this article
click me!