Kalinga Super Cup: চড়া উত্তেজনার ম্যাচে ৩টি লাল কার্ড, মুম্বইকে হারিয়ে ইস্টবেঙ্গলের সামনে ওড়িশা

গত কয়েক বছরে ভারতীয় ফুটবলে নতুন শক্তি হিসেবে উঠে এসেছে ওড়িশা এফসি। এএফসি কাপ, আইএসএল-এর পাশাপাশি কলিঙ্গ সুপার কাপেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন রয় কৃষ্ণ, দিয়েগো মরিসিওরা।

Soumya Gangully | Published : Jan 25, 2024 3:56 PM IST / Updated: Jan 25 2024, 10:48 PM IST

কলিঙ্গ সুপার কাপের দ্বিতীয় সেমি-ফাইনালে ৮ জনের মুম্বই সিটি এফসি-কে ১-০ হারিয়ে ফাইনালে পৌঁছে গেল ওড়িশা এফসি। ৪৪ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোল করেন ওড়িশার ব্রাজিলিয়ান স্ট্রাইকার দিয়েগো মরিসিও। দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও সমতা ফেরাতে পারেনি মুম্বই। দ্বিতীয়ার্ধে ৯ মিনিট সংযোজিত সময় দেন চতুর্থ রেফারি। এরপরেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ওড়িশার কার্লোস ডেলগাডোকে মারাত্মক ফাউল করায় মুম্বইয়ের রস্টিন গ্রিফিটসকে লাল কার্ড দেখান রেফারি হরিশ কুণ্ডু। মাঠ ছাড়ার সময় তীব্র ক্ষোভপ্রকাশ করেন গ্রিফিটস। ওড়িশা ও মুম্বইয়ের ফুটবলারদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। রেফারির সঙ্গে তর্ক করে লাল কার্ড দেখেন মুম্বইয়ের পেরিয়া দিয়াজ। দ্বিতীয় হলুদ কার্ড দেখেন গুরকিরত সিং। ফলে শেষের কয়েক মিনিট ৮ জনে খেলতে হয় মুম্বইকে। সেই অবস্থায় আর সমতা ফেরানো সম্ভব ছিল না। ফলে সহজ জয় পায় ওড়িশা।

রবিবার কলিঙ্গ সুপার কাপ ফাইনাল

রবিবার সন্ধে সাড়ে ৭টায় ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে কলিঙ্গ সুপার কাপ ফাইনাল। ঘরের মাঠে সর্বভারতীয় ট্রফি জেতার লক্ষ্যে ওড়িশা এফসি। তবে ইস্টবেঙ্গল ভালো ফর্মে। আইএসএল ও কলিঙ্গ সুপার কাপ মিলিয়ে টানা ৯ ম্যাচে অপরাজিত ইস্টবেঙ্গল। অন্যদিকে, এএফসি কাপ, আইএসএল, কলিঙ্গ সুপার কাপ মিলিয়ে টানা ১৫ ম্যাচ অপরাজিত ওড়িশা এফসি। ফলে ধারাবাহিকতার বিচারে দেশের সেরা ২ দলই কলিঙ্গ সুপার কাপ ফাইনাল খেলছে।

কার্লেস কুয়াদ্রাত বনাম সার্জিও লোবেরা

সার্জিও লোবেরাকে এবারের মরসুমে ইস্টবেঙ্গলের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি ওড়িশা এফসি-তে যোগ দেন। তখন কার্লেস কুয়াদ্রাতকে লাল-হলুদের প্রধান কোচ করা হয়। এবার কলিঙ্গ সুপার কাপ ফাইনালে এই দুই কোচের লড়াই। ইস্টবেঙ্গলের হয়ে প্রথম ট্রফি জিততে মরিয়া কুয়াদ্রাত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kolkata Derby: কয়েকদিন পরেই আবার কলকাতা ডার্বি, কীভাবে টিকিট পাবেন?

East Bengal: জামশেদপুর এফসি-কে উড়িয়ে কলিঙ্গ সুপার কাপ ফাইনালে ইস্টবেঙ্গল

East Bengal: রেফারির ভুলের ধারাবাহিকতা অব্যাহত, ফাইনালের আগে চিন্তায় ইস্টবেঙ্গল

Read more Articles on
Share this article
click me!