Kalinga Super Cup: সুপার কাপের আগে ইস্টবেঙ্গলে যোগ দেবেন নতুন বিদেশি? অস্থির সমর্থকরা

এক দশকেরও বেশি সময় ধরে সর্বভারতীয় ট্রফি জিততে পারেনি ইস্টবেঙ্গল। এবার ডুরান্ড কাপে রানার্স হয়েছে দল। ফলে কলিঙ্গ সুপার কাপে সাফল্যের জন্য মরিয়া লাল-হলুদ শিবির।

Soumya Gangully | Published : Jan 5, 2024 5:19 AM IST / Updated: Jan 05 2024, 11:15 AM IST

২০১৮ সালে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে শেষবার হয়েছিল সুপার কাপ। সেবার রানার্স হয়েছিল ইস্টবেঙ্গল। ফাইনালে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ক্রোমার গোলে এগিয়ে গেলেও, ১-৪ গোলে বিধ্বস্ত হয় লাল-হলুদ। রাইট ব্যাক সামাদ আলি মল্লিক মেজাজ হারিয়ে লাল কার্ড দেখার পরেই ম্যাচ থেকে হারিয়ে যায় ইস্টবেঙ্গল। এবার কলিঙ্গ সুপার কাপ হচ্ছে সেই ভুবনেশ্বরেই। ২০১৮ সালে মরসুমের শেষ টুর্নামেন্ট ছিল সুপার কাপ। ফলে তখন দল ঐক্যবদ্ধ ছিল না। এবার মরসুমের মাঝামাঝি সময়ে হচ্ছে সুপার কাপ। আইএসএল-এ লড়াই করছে ইস্টবেঙ্গল। ফলে সুপার কাপে ভালো পারফরম্যান্সের আশায় সদস্য-সমর্থকরা।

সুপার কাপের আগে আসবেন নতুন বিদেশি?

কয়েকদিন আগেই ইস্টবেঙ্গল ক্লাবের কর্মসমিতির বৈঠকে দলকে শক্তিশালী করার জন্য কয়েকজন নতুন ফুটবলারকে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, তাঁরা বিনিয়োগকারীদের সাহায্য করতে তৈরি। এই পরিস্থিতিতে সুপার কাপের আগেই দলে নতুন ফুটবলারদের দেখতে চাইছেন লাল-হলুদ সদস্য-সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় নানা জল্পনা চলছে। নতুন ট্রান্সফার উইন্ডোতে এখনও পর্যন্ত কোনও নতুন ফুটবলারকে সই করানোর কথা ঘোষণা করেনি ইস্টবেঙ্গল। ফলে অস্থির হয়ে উঠছেন সমর্থকরা। তাঁরা চাইছেন অবিলম্বে নতুন কয়েকজন ফুটবলারকে নেওয়া হোক।

মাঝমাঠ, আক্রমণে শক্তি বাড়াতে হবে

চলতি মরসুমে ইস্টবেঙ্গল দলের পারফরম্যান্স খারাপ না হলেও, চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকতে হলে সেন্ট্রাল মিডফিল্ড ও স্ট্রাইকার সমস্যা মেটাতে হবে। সেন্ট্রাল মিডফিল্ডে মেহতাব হোসেনের মতো একজন ফুটবলারের অভাব অনুভব করছে লাল-হলুদ শিবির। এমন একজন ফুটবলার যিনি বল ধরে খেলতে পারেন এবং পাস বাড়াতে পারেন, সেরকম কাউকে দরকার। ভালো মানের ভারতীয় ও বিদেশি স্ট্রাইকারও দরকার। ক্লেইটন সিলভা একা পড়ে যাচ্ছেন। তাঁকে সাহায্য করার জন্য ভালো একজন স্ট্রাইকারকে দলে চাই। ট্রান্সফার উইন্ডোতে এই প্রয়োজন মেটানো যাবে বলে আশায় লাল-হলুদ জনতা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kalinga Super Cup: সুপার কাপে গ্রুপ শীর্ষে থাকতেই হবে, প্রস্তুতিতে সবুজ-মেরুন শিবির

Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল, কীভাবে দেখা যাবে খেলা?

Mohun Bagan Super Giant: জন্মদিনের পরেই পদত্যাগ ফেরান্দোর, মোহনবাগান সুপার জায়ান্টে ফের হাবাস-যুগ

Read more Articles on
Share this article
click me!