Kalinga Super Cup: সুপার কাপে গ্রুপ শীর্ষে থাকতেই হবে, প্রস্তুতিতে সবুজ-মেরুন শিবির

চলতি মরসুমে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। এবার কলিঙ্গ সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Jan 5, 2024 4:28 AM IST / Updated: Jan 05 2024, 10:35 AM IST

কোচ বদলের প্রভাব বেশিরভাগ সময়ই ইতিবাচক হয়। কলিঙ্গ সুপার কাপের আগে সেই আশাই করছে সবুজ-মেরুন শিবির। আইএসএল-এ পরপর ৩ ম্যাচ হারের পর 'ফিল গুড' পরিবেশ উধাও। হাই-প্রোফাইল বিদেশি স্ট্রাইকারদের নিয়ে প্রশ্ন তুলছেন সদস্য-সমর্থকরা। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস, আলবানিয়ার হয়ে ইউরো কাপে গোল করা আর্মান্দো সাদিকুর কাছ থেকে বিশাল প্রত্যাশা ছিল। কিন্তু তাঁরা সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি। হুগো বুমোসকে নিয়েও প্রশ্ন উঠছে। নতুন প্রধান কোচ অ্যান্টনিও লোপেজ হাবাসের পছন্দের তালিকায় নেই বুমোস। তিনি সদ্য প্রাক্তন প্রধান কোচ হুয়ান ফেরান্দোরও প্রথম পছন্দের ফুটবলার ছিলেন না। ফলে ট্রান্সফার উইন্ডোতে কোচ বদলের মতোই বিদেশি ফুটবলারও বদল করতে পারে গতবারের আইএসএল চ্যাম্পিয়নরা।

সুপার কাপে কঠিন লড়াই

কলিঙ্গ সুপার কাপে ৪টি গ্রুপ থেকে সেরা দলগুলি সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ফলে গ্রুপের প্রতিটি ম্যাচই কার্যত নকআউট হতে চলেছে। মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে গ্রুপ এ-তে আছে ইস্টবেঙ্গল, হায়দরাবাদ এফসি ও শ্রীনিধি ডেকান। মঙ্গলবার গ্রুপের প্রথম ম্যাচে শ্রীনিধি ডেকানের মুখোমুখি হচ্ছে সবুজ-মেরুন। ১৪ জুন পরের ম্যাচে হায়দরাবাদের মুখোমুখি হবেন লিস্টন কোলাসো, মনবীর সিংরা। এরপর ১৯ জানুয়ারি কলকাতা ডার্বি। সেমি-ফাইনালে যেতে হলে গ্রুপের শীর্ষে থাকতে হবে। ফলে প্রতিটি ম্যাচকেই প্রচণ্ড গুরুত্ব দিচ্ছে সবুজ-মেরুন শিবির।

বাগানের ভরসা হাবাসের মগজাস্ত্র

গত এক দশক ধরে ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত হাবাস। আইএসএল-এর প্রথম মরসুম থেকেই তিনি ভারতীয় ফুটবলকে দেখছেন। এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে স্প্যানিশ কোচ ফের দলকে সাফল্যের পথে নিয়ে যাবেন বলে আশায় সবুজ-মেরুন শিবির। বরাবরই আক্রমণাত্মক কৌশল নেন হাবাস। এবারও তিনি আক্রমণেই বিপক্ষ দলগুলিকে নাজেহাল করে দিতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল, কীভাবে দেখা যাবে খেলা?

Mohun Bagan Super Giant: জন্মদিনের পরেই পদত্যাগ ফেরান্দোর, মোহনবাগান সুপার জায়ান্টে ফের হাবাস-যুগ

Lionel Messi: ১৩ বছর পর ফের কলকাতায় আসবেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া?

Read more Articles on
Share this article
click me!