Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল, কীভাবে দেখা যাবে খেলা?

কয়েক বছর বন্ধ থাকার পর ফের শুরু হচ্ছে সুপার কাপ। এবারও ওড়িশার কলিঙ্গ স্টেডিয়ামেই হচ্ছে এই টুর্নামেন্ট। আইএসএল ও আই লিগের দলগুলিকে নিয়ে হচ্ছে সুপার কাপ।

Soumya Gangully | Published : Jan 4, 2024 9:29 AM IST / Updated: Jan 04 2024, 06:02 PM IST

মঙ্গলবার শুরু হচ্ছে কলিঙ্গ সুপার কাপ। ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে হবে সব ম্যাচ। গ্রুপ লিগের ম্যাচগুলি শুরু হবে দুপুর ২টো ও সন্ধে সাড়ে ৭টায়। উদ্বোধনী ম্যাচে হায়দরাবাদ এফসি-র মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। এই ম্যাচ শুরু হবে মঙ্গলবার দুপুর ২টোয়। মঙ্গলবারই সন্ধে সাড়ে ৭টায় প্রথম ম্যাচ খেলবে মোহনবাগান সুপার জায়ান্ট। ইস্টবেঙ্গল-মোহনবাগানের অনেক সমর্থকই ভুবনেশ্বর যাওয়ার জন্য তৈরি হচ্ছেন। তবে যাঁরা ভুবনেশ্বর যাচ্ছেন না তাঁরা ঘরে বসে স্পোর্টস ১৮ নেটওয়ার্কে ম্যাচ দেখতে পারবেন। কলিঙ্গ সুপার কাপের সব ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখা যাবে জিও সিনেমা অ্যাপ, ওয়েবসাইটে।

একই গ্রুপে কলকাতার দুই প্রধান

কলিঙ্গ সুপার কাপে গ্রুপ এ-তে আছে ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্ট, হায়দরাবাদ এফসি ও আই লিগের দল শ্রীনিধি ডেকান। গ্রুপ বি-তে আছে কেরালা ব্লাস্টার্স এফসি, নর্থইস্ট ইউনাইটেড এফসি, জামশেদপুর এফসি ও শিলং লাজং। গ্রুপ সি-তে আছে মুম্বই সিটি এফসি, চেন্নাইয়িন এফসি, পাঞ্জাব এফসি ও গোকুলম কেরালা। গ্রুপ ডি-তে আছে এফসি গোয়া, ওড়িশা এফসি, বেঙ্গালুরু এফসি এবং কোয়ালিফায়ার থেকে উঠে আসা দল। সোমবার কোয়ালিফায়ার ম্যাচ হবে। এই ম্যাচ খেলবে আই লিগের দল ইন্টার কাশী ও রাজস্থান ইউনাইটেড এফসি।

১৯ জানুয়ারি মরসুমের তৃতীয় ডার্বি

চলতি মরসুমে ২ বার কলকাতা ডার্বি হয়েছে। ডুরান্ড কাপে গ্রুপের ম্যাচে ১-০ জয় পায় ইস্টবেঙ্গল। ফাইনালে ১-০- জয় পায় মোহনবাগান সুপার জায়ান্ট। এবারের আইএসএল-এ এখনও পর্যন্ত কলকাতা ডার্বি হয়নি। ফলে সুপার কাপে বড় ম্যাচ ঘিরে উত্তেজনা বাড়ছে। এই টুর্নামেন্টে প্রতিটি গ্রুপের সেরা দল সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ফলে কলকাতা ডার্বির গুরুত্ব বেড়ে গিয়েছে। যে দল এই ম্যাচে জয় পাবে, তারা সেমি-ফাইনালের দিকে এগিয়ে যাবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: জন্মদিনের পরেই পদত্যাগ ফেরান্দোর, মোহনবাগান সুপার জায়ান্টে ফের হাবাস-যুগ

Lionel Messi: ১৩ বছর পর ফের কলকাতায় আসবেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া?

East Bengal: বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠকের প্রস্তাব, ট্রান্সফার উইন্ডোতে নতুন ফুটবলার নেওয়ার অনুরোধ ইস্টবেঙ্গল কর্তাদের

Read more Articles on
Share this article
click me!