East Bengal: মাহমুদ আল-আমনার শুভেচ্ছা নিয়ে ফাইনাল খেলতে নামছে ইস্টবেঙ্গল

কলিঙ্গ সুপার কাপে টানা ৪ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গিয়েছে ইস্টবেঙ্গল। আইএসএল ও কলিঙ্গ সুপার কাপ মিলিয়ে টানা ৯ ম্যাচে অপরাজিত লাল-হলুদ। ফলে ফাইনালেও জয়ের আশায় সমর্থকরা।

Soumya Gangully | Published : Jan 28, 2024 10:47 AM IST / Updated: Jan 28 2024, 04:46 PM IST

২০১৮ সালে সুপার কাপ ফাইনালে ইস্টবেঙ্গলের অন্যতম ভরসা ছিলেন সিরিয়ার মিডফিল্ডার মাহমুদ আল-আমনা। সেবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ম্যাচের ২৮ মিনিটে আনসুমানা ক্রোমার গোলে এগিয়ে গিয়েও, ১-৪ হেরে যায় ইস্টবেঙ্গল। রাইট ব্যাক সামাদ আলি মল্লিক মাথা গরম করে লাল কার্ড দেখার পরেই লাল-হলুদের লড়াই শেষ হয়ে যায়। সেই ম্যাচের কথা মনে আছে আমনার। কলকাতা থেকে অনেক দূরে থাকলেও, পুরনো দলের সব খবরই রাখেন এই প্রাক্তন ফুটবলার। এশিয়ানেট নিউজ বাংলার পক্ষ থেকে যখন কলিঙ্গ সুপার কাপ ফাইনাল নিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হল তখন আমনা বললেন, 'আমি জানি আজ ফাইনাল ম্যাচ। আশা করি আজ দল জিতবে।'

ইস্টবেঙ্গলের প্রতি আবেগ রয়েছে আমনার

হোয়াটসঅ্যাপ ডিপি লাল-হলুদ জার্সিতে বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে আই লিগের ম্যাচে বল পায়ে এগিয়ে যাওয়া। ফেসবুকেও ইস্টবেঙ্গলের হয়ে খেলার ছবি। পুরনো দলের প্রতি আমনার ভালোবাসা, আবেগ রয়েছে। কলকাতার ফুটবলপ্রেমীদের ভালোবাসার কথা মনে রেখেছেন। সেই কারণেই আমনা চাইছেন তাঁর পুরনো দল এবার ট্রফি জিতুক।

ফাইনালে আমনার বাজি হিজাজি মাহের

কলিঙ্গ সুপার কাপে লাল-হলুদ রক্ষণকে ভরসা দিচ্ছেন জর্ডনের সেন্টার ব্যাক হিজাজি মাহের। তিনি ওভারল্যাপ করে গোলও করছেন। হিজাজিকে চেনেন আমনা। তিনি এই ডিফেন্ডারের খেলার খবর রাখেন। ইস্টবেঙ্গলের হয়ে যে হিজাজি ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন, সেটা জানেন আমনা। তাঁর আশা, ওড়িশা এফসি-র বিরুদ্ধে ভালো পারফরম্যান্স দেখিয়ে ইস্টবেঙ্গলকে চ্যাম্পিয়ন করবেন হিজাজি।

কলকাতায় ফিরতে চান আমনা

খেলা ছাড়ার পর পেশাদার কোচ হিসেবে কলকাতায় ফেরার ইচ্ছা রয়েছে আমনার। তিনি ভবিষ্যতে সুযোগ পেলে ইস্টবেঙ্গলের কোচ হতে চান। তবে আপাতত প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাতের অসাধারণ ট্যাকটিক্স ও ম্যান ম্যানেজমেন্টে মজে আমনা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: প্রিয় দলের জন্য আবেগ-ভালোবাসা, ট্রেনের মেঝেতে শুয়ে ভুবনেশ্বরে ইস্টবেঙ্গল সমর্থকরা

East Bengal: ১২ বছর পর সর্বভারতীয় ট্রফি জয়ের হাতছানি, তৈরি ইস্টবেঙ্গল

East Bengal: রেফারির ভুলের ধারাবাহিকতা অব্যাহত, ফাইনালের আগে চিন্তায় ইস্টবেঙ্গল

Read more Articles on
Share this article
click me!