Kalinga Super Cup: রাজস্থান ইউনাইটেডকে ৫-০ উড়িয়ে কলিঙ্গ সুপার কাপের মূলপর্বে ইন্টার কাশী

ভারতীয় মিডফিল্ডারদের মধ্যে অন্যতম প্রতিভাবান এডমন্ড লালরিনডিকা। ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে চলেছেন এই মিডফিল্ডার।

Soumya Gangully | Published : Jan 8, 2024 2:51 PM IST / Updated: Jan 08 2024, 09:05 PM IST

‘জয় বাবা ফেলুনাথ’-এর সঙ্গে লড়াইয়ে এঁটে উঠতে পারল না ‘সোনার কেল্লা’। সোমবার কলিঙ্গ সুপার কাপের কোয়ালিফায়ারে রাজস্থান ইউনাইটেডকে ৫-০ উড়িয়ে দিল ইন্টার কাশী। ফলে গ্রুপ ডি-তে এফসি গোয়া, ওড়িশা এফসি ও বেঙ্গালুরু এফসি-র সঙ্গে যোগ দিল ইন্টার কাশী। সোমবার জোড়া গোল করলেন স্প্যানিশ স্ট্রাইকার মারিও বার্কো। একটি করে গোল করলেন এডমুন্ড লালরিনডিকা, টোম্বা সিং ও মহম্মদ আজসল। এবারই প্রথম আই লিগে খেলছে ইন্টার কাশী। ভবিষ্যতে আইএসএল-এও খেলতে দেখা যেতে পারে এই দলটিকে। সুপার কাপে ভালো পারফরম্যান্স দেখাতে পারলে দলকে আরও শক্তিশালী করে তোলার উদ্যোগ নিতে পারে ম্যানেজমেন্ট।

আই লিগে ভালো জায়গায় নেই ইন্টার কাশী

চলতি আই লিগে ১১ ম্যাচ খেলে ১৫ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে ইন্টার কাশী। আই লিগ চ্যাম্পিয়ন দল সরাসরি আগামী মরসুমের আইএসএল-এ খেলার সুযোগ পাবে। ফলে আপাতত আই লিগে চ্যাম্পিয়নশিপে নেই ইন্টার কাশী। সুপার কাপে আইএসএল-এর দলগুলির সঙ্গে লড়াই করতে হবে ইন্টার কাশীকে। এই টুর্নামেন্টে ভালো পারফরম্যান্স দেখাতে পারলে ভারতীয় ফুটবলে দাগ কাটতে পারবে ইন্টার কাশী

শুক্রবার সুপার কাপের মূলপর্বে ইন্টার কাশীর প্রথম ম্যাচ

সুপার কাপে মূলপর্বের যোগ্যতা অর্জন করার পর শুক্রবার গ্রুপ ডি-তে নিজেদের প্রথম ম্যাচে এফসি গোয়ার মুখোমুখি হচ্ছে ইন্টার কাশী। ১৭ জানুয়ারি গ্রুপের দ্বিতীয় ম্যাচে ওড়িশা এফসি-র মুখোমুখি হবে ইন্টার কাশী। এরপর ২২ জানুয়ারি গ্রুপের শেষ ম্যাচে বেঙ্গালুরু এফসি-র মুখোমুখি হবে ইন্টার কাশী। গ্রুপে যে দল শীর্ষে থাকবে, তারাই সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ইন্টার কাশীর পক্ষে হয়তো গ্রুপের শীর্ষে থাকা সম্ভব হবে না। তবে এডমুন্ডরা আইএসএল-এর দলগুলির সঙ্গে লড়াই করতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Kalinga Super Cup: সাদিকু-কামিংসের বড় পরীক্ষা, সুপার কাপে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মোহনবাগান সুপার জায়ান্ট

Kalinga Super Cup: মঙ্গলবার সুপার কাপের প্রথম ম্যাচে সামনে হায়দরাবাদ, তৈরি ইস্টবেঙ্গল

Kalinga Super Cup: কলিঙ্গ সুপার কাপের জন্য তৈরি মাঠ, মুগ্ধ ফুটবলপ্রেমীরা

Read more Articles on
Share this article
click me!