East Bengal: শ্রীনিধি ডেকান শক্তিশালী দল, কঠিন লড়াইয়ের জন্য তৈরি হচ্ছে ইস্টবেঙ্গল

কলিঙ্গ সুপার কাপের উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে ইস্টবেঙ্গল। রবিবার দ্বিতীয় ম্যাচে শ্রীনিধি ডেকানের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। সেমি-ফাইনালের আশা জাগিয়ে তুলতে হলে এই ম্যাচেও জয় জরুরি।

Soumya Gangully | Published : Jan 13, 2024 2:56 PM IST / Updated: Jan 13 2024, 10:24 PM IST

কলিঙ্গ সুপার কাপের প্রথম ম্যাচে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে ৩-২ গোলে জয় পেয়েছে ইস্টবেঙ্গল। রবিবার দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদেরই অপর একটি দল শ্রীনিধি ডেকানের মুখোমুখি হচ্ছে লাল-হলুদ। বিদেশিহীন হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে জোড়া গোল হজম করতে হওয়ায় কিছুটা চিন্তায় ইস্টবেঙ্গলের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। শ্রীনিধি ডেকানের বিরুদ্ধে রক্ষণকে শক্তিশালী করে তোলাই লাল-হলুদ কোচের লক্ষ্য। ম্যাচের আগের দিন কুয়াদ্রাত বলেছেন, ‘আমাদের মনে হচ্ছে কঠিন ম্যাচ হবে। শ্রীনিধি ডেকান ভালো দল। ওদের দলে দারুণ কম্বিনেশন দেখেছি। ওদের দলে ভালো বিদেশি ও প্রতিভাবান ভারতীয় ফুটবলার আছে। ওরা আই লিগে সেরা দল। প্রথম ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টের কাজটা কঠিন করে তুলেছিল। দেখা যাক আমরা যেভাবে ম্যাচ খেলতে চাইছি সেভাবে খেলতে পারি কি না এবং কলিঙ্গ সুপার কাপে টানা দ্বিতীয় জয় তুলে নিতে পারি কি না।’

জাতীয় দলের ফুটবলারদেরও রেজিস্ট্রেশন করাল ইস্টবেঙ্গল

Latest Videos

ভারতীয় দলের হয়ে এএফসি এশিয়ান কাপ খেলার জন্য এখন কাতারে আছেন ইস্টবেঙ্গলের সেন্ট্রাল ডিফেন্ডার লালচুংনুঙ্গা ও উইঙ্গার নাওরেম মহেশ সিং। তবে এই দুই ফুটবলারকেও কলিঙ্গ সুপার কাপের জন্য রেজিস্ট্রেশন করিয়েছে ইস্টবেঙ্গল। এই টুর্নামেন্টে লাল-হলুদের পুরো দল- গোলকিপার- কমলজিৎ সিং, প্রভসুখন সিং গিল, আদিত্য পাত্র ও রঞ্জিৎ সরকার। ডিফেন্ডার- হোসে পার্দো, লালচুংনুঙ্গা, মহম্মদ রাকিপ, মন্দার রাও দেশাই, হিজাজি মাহের, নিশু কুমার, গুরসিমরত সিং গিল, টিঙ্গকু কুঞ্জম। মিডফিল্ডার- অজয় ছেত্রী, এডউইন সিডনি বনসপল, সল ক্রেসপো, সৌভিক চক্রবর্তী, বোরহা হেরেরা, ভ্যানলালপেকা গুইতে, গুরনাজ সিং গ্রেওয়াল, দীপ সাহা, তন্ময় দাস, নন্দকুমার শেখর, নাওরেম মহেশ সিং। স্ট্রাইকার- ক্লেইটন সিলভা, ভি পি সুহের, জেসিন টি কে, আমন সি কে, বিষ্ণু পি ভি, সায়ন বন্দ্যোপাধ্যায় ও হেভিয়ের সিভেরিও টোরো।

রবিবার সন্ধেবেলা ম্যাচ ইস্টবেঙ্গলের

কলিঙ্গ সুপার কাপের প্রথম ম্যাচ দুপুরবেলা খেলেছিল ইস্টবেঙ্গল। তবে লাল-হলুদের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধে সাড়ে ৭টায়। শ্রীনিধি ডেকানের বিরুদ্ধে খেলার পর ১৯ জানুয়ারি মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হবে লাল-হলুদ। সেই ম্যাচের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়াই লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

AFC Asian Cup: ডোবালেন গুরপ্রীত সিং সান্ধু, এএফসি এশিয়ান কাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার ভারতের

AFC Asian Cup: এএফসি এশিয়ান কাপে প্রথম মহিলা রেফারি, ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে ইতিহাস

Kalinga Super Cup: ইস্টবেঙ্গলে আসছেন রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার যুব দলে খেলা ইয়াগো ফালকে সিলভা?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ৭ সেপ্টেম্বর : আপনি কি জানেন, আজ আপনার সারাদিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
'আমার মেয়েকেও ভুগিয়েছে, Sandip Ghosh বলেছিল, একটা চুলও ছিঁড়তে পারবি না' এক মায়ের গর্জন | RG Kar |
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar