Mohun Bagan Super Giant: জন্মদিনের পরেই পদত্যাগ ফেরান্দোর, মোহনবাগান সুপার জায়ান্টে ফের হাবাস-যুগ

আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পরের মরসুম শেষ করতে পারলেন না। তার আগেই মোহনবাগান সুপার জায়ান্টের কোচের পদ থেকে সরে যেতে হল হুয়ান ফেরান্দোকে।

Soumya Gangully | Published : Jan 3, 2024 10:37 AM IST / Updated: Jan 03 2024, 04:57 PM IST

মঙ্গববার ছিল জন্মদিন। মোহনবাগান সুপার জায়ান্টের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে শুভেচ্ছাও জানানো হয়। পরদিনই সবুজ-মেরুনের দায়িত্ব থেকে সরে যেতে বাধ্য হলেন প্রধান কোচ হুয়ান ফেরান্দো। তাঁর পরিবর্তে গতবারের আইএসএল চ্যাম্পিয়নদের নতুন প্রধান কোচ নিযুক্ত হলেন অ্যান্টনিও লোপেজ হাবাস। চলতি মরসুমের শুরুতেই হাবাসকে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিয়োগ করা হয়। তবে এতদিন তিনি আড়ালেই ছিলেন। এবার তিনি নতুন দায়িত্ব পেলেন। আইএসএল-এর ১০ বছরের ইতিহাসে সফলতম কোচ হাবাস। তিনি প্রথম মরসুম থেকেই এই লিগের সঙ্গে যুক্ত। ফলে ভারতীয় ফুটবলের সঙ্গে যথেষ্ট পরিচিত এই স্প্যানিশ কোচ। সেই কারণেই তাঁকে ফের দায়িত্ব দেওয়া হল।

ব্যর্থতার মাসুল দিলেন ফেরান্দো

গতবার মোহনবাগান সুপার জায়ান্টকে আইএসএল চ্যাম্পিয়ন করার পর চলতি মরসুমে ডুরান্ড কাপ জিতে শুরুটা দুর্দান্তভাবে করেন ফেরান্দো। কিন্তু এরপরেই ছন্দপতন হয়। এএফসি কাপে গ্রুপ থেকেই বিদায় নেয় সবুজ-মেরুন। এরপর আইএসএল-এ পরপর ৩ ম্যাচে হেরে যায় দল। ঘরের মাঠে এফসি গোয়া ও কেরালা ব্লাস্টার্সের কাছে হারের পর প্রবল চাপ তৈরি হয়েছিল। সেই চাপের কাছে নতিস্বীকার করতে বাধ্য হলেন স্প্যানিশ কোচ। 

 

 

সুপার কাপ থেকেই দায়িত্বে হাবাস

মোহনবাগান সুপার জায়ান্টে নতুন দায়িত্ব পাওয়ার পর হাবাসের প্রথম পরীক্ষা হতে চলেছে সুপার কাপে। বরাবরই আক্রমণাত্মক ফুটবল পছন্দ করেন এই স্প্যানিশ কোচ। এবারের দলে তিনি জেসন কামিংস, আর্মান্দো সাদিকু, দিমিত্রিওস পেট্রাটস, হুগো বুমোস, লিস্টন কোলাসো, মনবীর সিং, কিয়ান নাসিরির মতো ফুটবলারদের পাচ্ছেন। ফলে ফের চূড়ান্ত আক্রমণাত্মক কৌশলে খেলতে পারে সবুজ-মেরুন। সুপার কাপে গ্রুপ লিগে ইস্টবেঙ্গল ও হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে খেলবে মোহনবাগান সুপার জায়ান্ট। ফের ডার্বি জয়ের আশায় সবুজ-মেরুন জনতা। সেই ভরসা দিচ্ছেন হাবাস।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Lionel Messi: ১৩ বছর পর ফের কলকাতায় আসবেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া?

Mohun Bagan Super Giant: আইএসএল-এ হারের হ্যাটট্রিক মোহনবাগান সুপার জায়ান্টের

East Bengal: বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠকের প্রস্তাব, ট্রান্সফার উইন্ডোতে নতুন ফুটবলার নেওয়ার অনুরোধ ইস্টবেঙ্গল কর্তাদের

Read more Articles on
Share this article
click me!