Kolkata Derby: শেষমুহূর্তে গোল হজম, মহামেডান স্পোর্টিংয়ের সঙ্গে ড্র মোহনবাগানের

এবারের কলকাতা প্রিমিয়ার লিগে সুপার সিক্সে পৌঁছে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। আগেই সুপার সিক্সে পৌঁছে গিয়েছে ইস্টবেঙ্গল ও মহামেডান স্পোর্টিং ক্লাব।

Soumya Gangully | Published : Sep 14, 2023 11:38 AM IST / Updated: Sep 14 2023, 06:09 PM IST

বৃহস্পতিবার কল্যাণী স্টেডিয়ামে কলকাতা লিগে মোহনবাগান সুপার জায়ান্ট-মহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচে উত্তেজক লড়াই দেখা গেল। ম্যাচ শেষ হল ২-২ গোলে। প্রথমার্ধের শেষে ১-০ এগিয়েছিল সাদা-কালো শিবির। দ্বিতীয়ার্ধে ২-১ এগিয়ে যায় সবুজ-মেরুন। কিন্তু শেষমুহূর্তে গোল শোধ করে দেয় মহামেডান স্পোর্টিং। ফলে ড্র হয়ে যায় ম্যাচ। যদিও এই ম্যাচ ড্র করে খুব একটা সমস্যা হল না মোহনবাগান সুপার জায়ান্টের। সুপার সিক্সের যোগ্যতা অর্জন করে ফেলল সবুজ-মেরুন। গ্রুপে শুধু ডায়মন্ড হারবার এফসি-র বিরুদ্ধে ম্যাচ বাকি মোহনবাগান সুপার জায়ান্টের। সেই ম্যাচের পরেই শুরু হবে সুপার সিক্স পর্যায়।

এই ম্যাচের ২০ মিনিটের মাথায় প্রথম গোল করে মহামেডান স্পোর্টিং ক্লাবকে এগিয়ে দেন রেমসানগা। প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার পর সমতা ফেরানোর লক্ষ্যে আক্রমণে ঝাঁপায় সবুজ-মেরুন ব্রিগেড। ৫৭ মিনিটে গোল করে সমতা ফেরান কিয়ান নাসিরি। এরপর ৮০ মিনিটে অসাধারণ গোল করে মোহনবাগান সুপার জায়ান্টকে এগিয়ে দেন টাইসন সিং। সেই সময় মনে হচ্ছিল ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ছে সবুজ-মেরুন ব্রিগেড। কিন্তু ম্যাচ শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে গোল করে ফের এই ম্যাচে সমতা ফেরান ফৈয়জ। ফলে হার এড়াতে সক্ষম হয় মহামেডান স্পোর্টিং।

এদিন ড্রয়ের ফলে গ্রুপ এ-র শীর্ষে থাকল মহামেডান স্পোর্টিং ক্লাব। ১২ ম্যাচ খেলে সাদা-কালো ব্রিগেডের পয়েন্ট ২৯। দ্বিতীয় স্থানে থাকা ডায়মন্ড হারবার এফসি ১১ ম্যাচ খেলে ২৬ পয়েন্টে আছে। গোলপার্থক্যে অনেকটা এগিয়ে মহামেডান স্পোর্টিং। ফলে সাদা-কালোই গ্রুপের শীর্ষে থাকছে। শেষ ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্ট যদি ডায়মন্ড হারবার এফসি-র বিরুদ্ধে জয় পায়, তাহলে দ্বিতীয় স্থানে উঠে আসবে। ১১ ম্যাচ খেলে সবুজ-মেরুনের পয়েন্ট ২৪। ডায়মন্ড হারবার এফসি-র সঙ্গে ড্র করলে বা হেরে গেলে ৩ নম্বরেই থাকবে মোহনবাগান সুপার জায়ান্ট

এবারের কলকাতা প্রিমিয়ার লিগে ২৬টি দল ছিল। ১৩টি করে দলকে নিয়ে এ ও বি গ্রুপে ভাগ করা হয়। গ্রুপ এ থেকে সুপার সিক্সের যোগ্যতা অর্জন করেছে মহামেডান স্পোর্টিং ক্লাব, ডায়মন্ড হারবার এফসি ও মোহনবাগান সুপার জায়ান্ট। গ্রুপ বি থেকে সুপার সিক্সের যোগ্যতা অর্জন করেছে ইস্টবেঙ্গল, ভবানীপুর ও খিদিরপুর। ২ গ্রুপ মিলিয়ে শীর্ষে ইস্টবেঙ্গল। লাল-হলুদের পয়েন্ট ৩০। সুপার সিক্সে এই পয়েন্ট ধরা হবে।

আরও পড়ুন-

Paul Pogba: ডোপিংয়ের দায়ে সাসপেন্ড পল পোগবা পাশে পেলেন জাতীয় দলের সতীর্থদের

Cristiano Ronaldo: মরক্কোর ভূমিকম্পে গৃহহীনদের আশ্রয় দিচ্ছে না রোনাল্ডোর হোটেল

Mohun Bagan Supar Gaint : ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বদলা, সবুজ-মেরুন শিবিরে উচ্ছ্বাস

Share this article
click me!