সাদার্ন সমিতির বিরুদ্ধে ০-২ হার, কলকাতা লিগে চাপে পড়ে গেল মোহনবাগান

এবারের কলকাতা ফুটবল লিগে তরুণ ফুটবলারদের নিয়ে শুরুতে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছিল মোহনবাগান সুপার জায়ান্ট। কিন্তু লিগ যত এগোচ্ছে ততই খেই হারিয়ে ফেলছে দল।

Soumya Gangully | Published : Aug 20, 2023 11:55 AM IST / Updated: Aug 20 2023, 06:03 PM IST

 কলকাতা প্রিমিয়ার লিগে সাদার্ন সমিতির কাছে ০-২ হেরে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। সাদার্ন সমিতির হয়ে প্রথমার্ধেই জোড়া গোল করেন সৌগত হাঁসদা। এবারের কলকাতা লিগে প্রথম কোনও ম্যাচে হেরে গেল সবুজ-মেরুন। নিজেদের মাঠে এই লজ্জাজনক হারে চাপে পড়ে গেল বাস্তব রায়ের দল। প্রিমিয়ার ডিভিশন এ গ্রুপে এখন ৩ নম্বরে মোহনবাগান। ৯ ম্যাচ খেলে পয়েন্ট ২০। ৪ নম্বরে থাকা মহামেডান স্পোর্টিং ক্লাব ৭ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট পেয়েছে। শীর্ষে থাকা ডায়মন্ড হারবার এফসি ১০ ম্যাচ খেলে ২৩ পয়েন্ট পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা কালীঘাট এম এস ১০ ম্যাচ খেলে ২১ পয়েন্ট পেয়েছে। ফলে সুপার সিক্সের যোগ্যতা অর্জন করতে হলে মোহনবাগানের আর পয়েন্ট হারালে চলবে না।

এদিন চোট-কার্ড সমস্যায় একাধিক ফুটবলারকে পায়নি রঞ্জন ভট্টাচার্যর দল। বিশেষ করে রক্ষণ নিয়ে সমস্যা ছিল। তা সত্ত্বেও গড়ের মাঠের পোড়খাওয়া কোচ রঞ্জন বুদ্ধি করে মোহনবাগানকে হারিয়ে দিলেন। ১৯ মিনিটে প্রথম গোল করেন সৌগত। তাঁকে আটকাতে ব্যর্থ হয় সবুজ-মেরুন রক্ষণ। ৪ মিনিট পরেই ফের গোল। এবারও সবুজ-মেরুন রক্ষণের দুর্বলতা কাজে লাগিয়ে গোল করে যান সৌগত। প্রথমার্ধেই ২ গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা করেন কিয়ান নাসিরি, সুহেল আহমেদ ভাট, রাজ বাসফোররা। কিন্তু তাঁদের পক্ষে সাদার্নের রক্ষণে ফাটল ধরানো সম্ভব হয়নি।

রবিবার বিকেলে নিজেদের মাঠে ম্যাচ হওয়ায় খেলা দেখতে গিয়েছিলেন অনেক মোহনবাগান সমর্থক। তাঁদের আশা ছিল, গত ম্যাচে আর্মি রেডের সঙ্গে ড্র করার ধাক্কা কাটিয়ে জয়ে ফিরবে প্রিয় দল। কিন্তু গত ম্যাচের চেয়েও খারাপ ফল হল। ফলে ম্যাচের শেষদিকে মোহনবাগান সমর্থকদের হতাশার বহিঃপ্রকাশ দেখা যায়। মাঠে বোতলবৃষ্টি হয়। এই ঘটনা নিয়ে পুলিশের সঙ্গে ঝামেলায় জড়ান মোহনবাগান সমর্থকরা। 

এই ম্যাচের রেফারি প্রাঞ্জল বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। তাঁর বিরুদ্ধে ইনজুরি টাইমের চেয়ে বেশি সময় খেলানোর অভিযোগ উঠছে। ম্যাচের শেষদিকে সাদার্নের গোলকিপার দিব্যেন্দু সরকারকে ধাক্কা মেরে ফেলে দেন সুহেল। তাঁর হলুদ কার্ড বা লাল কার্ড প্রাপ্য ছিল। কিন্তু মারমুখী মেজাজে থাকা মোহনবাগান সমর্থকদের সামনে সাহসী সিদ্ধান্ত নিতে পারেননি প্রাঞ্জল। এশিয়ার অন্যতম সেরা রেফারির কাছ থেকে যে নিরপেক্ষতা আশা করা যায়, সেটা অন্তত এদিন দেখা গেল না।

আরও পড়ুন-

রুদ্ধশ্বাস টাইব্রেকারে জয়, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম ট্রফি মেসির

কলকাতা লিগে এরিয়ান ক্লাবের বিরুদ্ধে সহজ জয়, সুপার সিক্সে নিশ্চিত ইস্টবেঙ্গল

Naymar Jr : আল-হিলালে যাওয়ার আগে নেইমারকে বিদায়ী সংবর্ধনা পিএসজি-র সতীর্থদের

Share this article
click me!