কলকাতা লিগে এরিয়ান ক্লাবের বিরুদ্ধে সহজ জয়, সুপার সিক্সে নিশ্চিত ইস্টবেঙ্গল

চলতি মরসুমে কলকাতা লিগ, ডুরান্ড কাপ মিলিয়ে যতগুলি ম্যাচ খেলেছে ইস্টবেঙ্গল, তার মধ্যে কোনও ম্যাচেই হারেনি। কলকতা লিগে বিনো জর্জের দলের ভালো পারফরম্যান্স অব্যাহত।

Soumya Gangully | Published : Aug 19, 2023 11:30 AM IST / Updated: Aug 19 2023, 06:18 PM IST

শনিবার নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে কলকাতা প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে এরিয়ান ক্লাবকে ২-০ হারিয়ে সুপার সিক্সের যোগ্যতা অর্জন করল ইস্টবেঙ্গল। ১০ ম্যাচ খেলে লাল-হলুদের পয়েন্ট ২৪। প্রিমিয়ার ডিভিশন বি গ্রুপের শীর্ষে ইস্টবেঙ্গল। দ্বিতীয় স্থানে থাকা ভবানীপুর ৮ ম্যাচ খেলে ২০ পয়েন্ট পেয়েছে। তৃতীয় স্থানে থাকা খিদিরপুর ক্লাব ৯ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট পেয়েছে। চতুর্থ স্থানে থাকা এরিয়ান ৯ ম্যাচ খেলে ১৮ পয়েন্টেই থাকল। সুপার সিক্সের যোগ্যতা অর্জন করার জন্য এরিয়ানের বিরুদ্ধে জয় পাওয়া জরুরি ছিল ইস্টবেঙ্গলের। সেই কাঙ্খিত জয় পাওয়ায় অনেকটাই নিশ্চিন্ত হয়ে গেল লাল-হলুদ শিবির।

এদিন প্রথমার্ধের শেষে লাল-হলুদের হয়ে পরপর গোল করেন জেসিন টিকে ও আমন সি কে। মাঝমাঠ থেকে বল নিয়ে এরিয়ানের মিডফিল্ডারদের টপকে বক্সের কাছে গিয়ে বাঁ পায়ের দুরন্ত শটে গোল করেন জেসিন। এরপর রাইট উইংয়ে ফাঁকায় বল পেয়ে বক্সে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে এরিয়ানের গোলকিপার আকাশ মণ্ডলকে হার মানান আমন। ইস্টবেঙ্গল এদিন ৭-৮ গোলে জয় পেতে পারত। কিন্তু প্রচুর সহজ সুযোগ নষ্ট হয়। পি ভি বিষ্ণু একাই ৪-৫টি সহজ সুযোগ নষ্ট করেন। শেষদিকে ইস্টবেঙ্গলের রক্ষণ ঢিলে দেয়। এর সুযোগ নিয়ে চেপে ধরে এরিয়ান। একাধিক সুযোগ তৈরি হয়। এই সময় লাল-হলুদের তরুণ গোলকিপার আদিত্য পাত্রও ভুল করে ফেলেন। তবে তাঁকে গোল হজম করতে হয়নি।

এই ম্যাচের আগে লাল-হলুদের কোচ বিনো জর্জ বলেছিলেন, ‘আমরা গ্রুপের শীর্ষে থেকে কলকাতা লিগের ম্যাচ খেলতে নামছি। তবে আমাদের মাটিতে পা রেখে চলতে হবে। আত্মতুষ্টি আসতে দিলে চলবে না। আমরা গত ম্যাচে পুলিশ এসি-র বিরুদ্ধে আমরা ২-১ গোলে জয় পেয়েছি। কিন্তু দ্বিতীয়ার্ধে আমরা ভালো খেলতে পারিনি। এরিয়ানের মতো দলের বিরুদ্ধে আমাদের অনেক ভালো পারফরম্যান্স দেখাতে হবে। কারণ, ওরাও সুপার সিক্সের লড়াইয়ে আছে।’

কিন্তু বিনো এ কথা বললেও, তাঁর দল এদিন প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারল না। সহজ জয় এল ঠিকই, কিন্তু গোলসংখ্যা বাড়িয়ে রাখতে পারলে সুবিধা হত। সুপার সিক্সে অনেক ভালো পারফরম্যান্স দেখাতে হবে ইস্টবেঙ্গলকে। গোলমুখে গিয়ে স্বার্থপর হলে চলবে না। এদিন অনেক ক্ষেত্রেই সতীর্থকে পাস না দিয়ে নিজে গোল করার চেষ্টা করেছেন বিষ্ণু। এই প্রবণতা দূর করতে হবে।

আরও পড়ুন-

ইন্টার মায়ামির হয়ে প্রথম ট্রফি জয়ের সামনে মেসি, কখন, কীভাবে দেখবেন লিগস কাপ ফাইনাল?

বার্সেলোনা ছাড়তে চাইনি, পিএসজি-তে যাওয়ার ইচ্ছা ছিল না, স্পষ্ট কথা মেসির

East Bengal Foundation Day : ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবসে চাঁদের হাট

Share this article
click me!