চূড়ান্ত ফর্মে এমবাপে! রিয়াল মাদ্রিদের হয়ে জোড়া গোল করে জয়ের নায়ক তিনিই

ফর্মে ফিরে গেছেন এমবাপে। ফরাসি ক্লাব পিএসজি (PSG) থেকে অনেক প্রত্যাশা নিয়ে স্পেনে পাড়ি দেন তিনি।

Subhankar Das | Published : Sep 3, 2024 11:40 AM IST

ফর্মে ফিরে গেছেন এমবাপে। ফরাসি ক্লাব পিএসজি (PSG) থেকে অনেক প্রত্যাশা নিয়ে স্পেনে পাড়ি দেন তিনি।

রিয়াল মাদ্রিদের (Real Madrid) জার্সিতে সুপার কাপের ফাইনালে গোল করে ট্রফিও জেতেন বিশ্ব ফুটবলের এই তারকা। কিন্তু লা লিগায় (La Liga) পরপর তিনটি ম্যাচে হেরে কিছুটা বেকায়দায় ছিলেন কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। কিন্তু আবারও সমালোচকদের মুখে যোগ্য জবাব দিয়ে জোড়া গোল করলেন তিনি।

Latest Videos

লা লিগায় যদিও প্রথম ম্যাচে জয় পায়নি গতবারের চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয় ম্যাচে ভালাদোলিদকে সহজেই হারিয়ে দেন ভিনিসিয়াসরা। কিন্তু তৃতীয় ম্যাচে লা পালমাসের সঙ্গে ফের ড্র করে রিয়াল মাদ্রিদ। তার সঙ্গে আনসেলোত্তির চিন্তা বাড়িয়ে দিয়েছিল এমবাপের ফর্ম।

কার্যত, একাধিক গোলের সুযোগ মিস করে আরও আশঙ্কা বাড়িয়ে তোলেন তিনি। অবশ্য রিয়াল বেটিসের বিরুদ্ধে পুরনো ছন্দেই দেখা গেল এই ফরাসি তারকাকে। তাঁর জোড়া গোলের সৌজন্যে ২-০ ব্যবধানে ম্যাচ জিতে নিল রিয়াল মাদ্রিদ।

যদিও স্যান্টিয়াগো বার্নাবেউতে প্রথমার্ধে গোলের দরজা খুলতে পারেনি রিয়াল। কিন্তু এমবাপে শুরু থেকেই মরিয়া ছিলেন। তার প্রমাণও পাওয়া যাচ্ছিল বারবার। পেনাল্টি বক্সের মধ্যে দ্রুতগতিতে বল নিয়ে ঢুকে পড়েন তিনি। আর তাঁকে যোগ্য সঙ্গত করছিলেন ভিনিসিয়াস এবং ভালভের্দেরা।

প্রথম গোলটি আসে ম্যাচের ৬৭ মিনিটে। ভালভের্দের ব্যাক হিল ধরে বক্সের মধ্যে ঢুকে পড়েন এমবাপে এবং ডান পায়ের দুর্দান্ত শটে বলকে জালে জড়িয়ে দেন তিনি। আর তারপরই বার্নাবেউয়ের মাঠে প্রথমবার সেই চেনা সেলিব্রেশনে দেখা গেল তাঁকে।

তবে দ্বিতীয় গোলের জন্য কিন্তু বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি দলকে। পেনাল্টি থেকে গোল করে দলকে জয়ের কাছে নিয়ে পৌঁছে যান এমবাপে। পরে তাঁকে তুলে নিয়ে রিয়ালের আরেক কিংবদন্তী ফুটবলার লুকা মদ্রিচকে নামিয়ে দেন আনসেলোত্তি। আর এই জয়ের ফলে, ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লা লিগার লিগ টেবিলে ২ নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে, ৪ ম্যাচে ৪টিতেই জিতে শীর্ষস্থানে রয়েছে বার্সেলোনা (Barcelona)।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র