লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার লিওনেল মেসি, সেরা দল আর্জেন্টিনা

লিওনেল মেসির উপর থেকে সাসপেনশন প্রত্যাহার করে নিল প্যারিস সাঁ জা। ফলে অনুশীলনে যোগ দিলেন আর্জেন্টিনার সুপারস্টার। তবে তিনি এ মাসের পর আর প্যারিসে থাকবেন কি না, সেটা নিয়ে সংশয় বাড়ছে। ইউরোপের ফুটবল মহলে খবর, প্যারিস ছেড়ে সৌদি আরবে যাচ্ছেন মেসি।

Web Desk - ANB | Published : May 8, 2023 7:26 PM IST

110
দ্বিতীয়বার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার পুরস্কার পেলেন লিওনেল মেসি

কাতার বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন করার সুবাদে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার নির্বাচিত হলেন লিওনেল মেসি। ২০২০ সালের পর ফের এই পুরস্কার পেলেন তিনি।

210
একমাত্র ফুটবলার হিসেবে দ্বিতীয়বার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার নির্বাচিত লিওনেল মেসি

ব্যালন ডি'অর জেতার ক্ষেত্রে বাকি ফুটবলারদের পিছনে ফেলে দিয়েছেন লিওনেল মেসি। এবার একমাত্র ফুটবলার হিসেবে দু'বার লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার পুরস্কার পেয়ে নতুন নজির গড়লেন লিওনেল মেসি।

310
লিওনেল মেসি ব্যক্তিগত পুরস্কার পেলেন, তাঁর জাতীয় দলও সেরা নির্বাচিত হল

প্রথম অ্যাথলিট হিসেবে একই বছরে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার নির্বাচিত হওয়ার পাশাপাশি নিজের দলকেও সেরা পুরস্কার জেতাতে সক্ষম হলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

410
পিএসজি ছেড়ে আল-হিলালে যোগ দিচ্ছেন লিওনেল মেসি, ইউরোপে জোরদার জল্পনা

প্যারিস সাঁ জা ছেড়ে বার্সেলোনার প্রাক্তন সতীর্থ সের্জিও বুস্কেটসের সঙ্গে সৌদি আরবের ক্লাব আল-হিলালে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। ইউরোপের ফুটবল মহলে এই জল্পনা জোরদার হয়েছে।

510
সম্প্রতি সৌদি আরবে গিয়েছিলেন লিওনেল মেসি, এরপরেই তাঁর দলবদলের জল্পনা জোরদার হয়েছে

ইউরোপের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সৌদি প্রো লিগের দল আল-হিলালের লোভনীয় প্রস্তাবে সম্মতি জানিয়েছেন লিওনেল মেসি। ফলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে ফের একই লিগে খেলতে দেখা যাবে মেসিকে।

610
পুরনো ক্লাব বার্সেলোনায় ফেরার জল্পনা চললেও, ক্যাম্প ন্যু-তে যাচ্ছেন না মেসি

কয়েকদিন আগে পর্যন্ত ইউরোপের ফুটবল মহলে জল্পনা চলছিল, প্যারিস সাঁ জা ছেড়ে পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন লিওনেল মেসি। কিন্তু এখন শোনা যাচ্ছে, সৌদি আরবেই যাচ্ছেন মেসি।

710
৩০ জুন পর্যন্ত প্যারিস সাঁ জা-র সঙ্গে চুক্তি লিওনেল মেসির, এরপরেই দল ছাড়ছেন তিনি

৩০ জুনের পর ফ্রি-এজেন্ট হয়ে যাচ্ছেন লিওনেল মেসি ও সের্জিও বুস্কেটস। এরপরেই তাঁরা সৌদি আরবের ক্লাব আল-হিলালে যোগ দিচ্ছেন বলে দাবি করেছে স্পেনের একটি বিখ্যাত সংবাদমাধ্যম।

810
বার্সেলোনা অবশ্য এখনও প্রাক্তন তারকা লিওনেল মেসিকে দলে পাওয়ার আশা ছাড়তে নারাজ

আর্থিক সমস্যায় ভুগছে বার্সেলোনা। সেই কারণেই হয়তো কেরিয়ারের শেষদিকে এসে মোটা অঙ্কের পারিশ্রমিক পাওয়ার সুযোগ হাতছাড়া করতে নারাজ লিওনেল মেসি। তিনি আল-হিলালের প্রস্তাবে সম্মতি জানিয়েছেন।

910
সৌদি আরবের ক্লাবে সই করলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়ে বেশি অর্থ পাবেন লিওনেল মেসি

স্পেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, লিওনেল মেসিকে বছরে ৩৮৬.৫ মিলিয়ন মার্কিন ডলার দিতে সম্মত হয়েছে আল-হিলাল। সেই প্রস্তাবে রাজি হয়েছেন মেসি। 

1010
লিওনেল মেসিকে ধরেই আগামী মরসুমের পরিকল্পনা করছে বার্সেলোনা, কিন্তু ধাক্কা খেতে পারে সেই ভাবনা

লিওনেল মেসির প্রাক্তন সতীর্থ জাভি এখন বার্সেলোনার কোচ। তিনি আগামী মরসুমে শক্তিশালী দল গড়ার পরিকল্পনা করছেন। কিন্তু মেসি ক্যাম্প ন্যু-তে না ফিরলে এবং সের্জিও বুস্কেটসও দল ছাড়লে বার্সা কোচের পরিকল্পনা ধাক্কা খাবে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos