রোনাল্ডোর আরও একটি রেকর্ড ভেঙে দিলেন মেসি, ফের লিগ ১ খেতাব প্যারিস সাঁ জা-র

প্যারিস সাঁ জা-য় আগামী মরসুমে হয়তো থাকবেন না, তবে ক্লাব ছাড়ার আগে আরও একটি ট্রফি জেতালেন লিওনেল মেসি। ফ্রান্সের লিগ ১ চ্যাম্পিয়ন হল পিএসজি। এখনও লিগে একটি ম্যাচ বাকি। তার আগেই চ্যাম্পিয়ন হয়ে গেল মেসি-কিলিয়ান এমবাপের দল।

Web Desk - ANB | Published : May 28, 2023 9:37 AM IST

110
ইউরোপের সেরা ৫ লিগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলের রেকর্ড ভেঙে দিলেন লিওনেল মেসি

ইউরোপের সেরা ৫ লিগের মধ্যে মোট ৪৯৫ গোলের রেকর্ড ছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ফ্রান্সের লিগ ১-এর ম্যাচে স্ট্রাসবর্গের বিরুদ্ধে গোল করে সেই রেকর্ড ভেঙে দিলেন লিওনেল মেসি। ইউরোপের সেরা লিগে তাঁর ৪৯৬ গোল হয়ে গেল।

210
স্ট্রাসবর্গের সঙ্গে ১-১ ড্র করেও ফের লিগ ১ চ্যাম্পিয়ন প্যারিস সাঁ জা

স্ট্রাসবর্গের বিরুদ্ধে ৫৯ মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় প্যারিস সাঁ জা। ৭৯ মিনিটে সমতা ফেরান কেভিন গামেইরো। ড্র করেও ৩৭ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে লিগ ১ চ্যাম্পিয়ন হল পিএসজি।

310
প্যারিস সাঁ জা-য় যোগ দেওয়ার পর দ্বিতীয়বার লিগ ১ খেতাব জিতলেন লিওনেল মেসি

প্যারিস সাঁ জা-য় এবার লিওনেল মেসির দ্বিতীয় মরসুম। প্রথমবারের মতোই দ্বিতীয় মরসুমেও ক্লাবকে লিগ ১ খেতাব জেতালেন মেসি। এটাই হয়তো পিএসজি-র হয়ে মেসির শেষ খেতাব।

410
চ্যাম্পিয়ন হওয়ার পর আগামী শনিবার লিগ ১-এর শেষ ম্যাচ খেলবে প্যারিস সাঁ জা

আগামী শনিবার লিগ ১-এ প্যারিস সাঁ জা-র শেষ ম্যাচ। এরপরেই হয়তো পিএসজি ছাড়ছেন লিওনেল মেসি। আগামী মরসুমে অন্য কোনও ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে।

510
পুরনো ক্লাব বার্সেলোনা লিওনেল মেসিকে ন্যু ক্যাম্পে ফেরানোর উদ্যোগ নিলেও, আশা কম

পুরনো ক্লাব বার্সেলোনার সঙ্গে আলোচনা চললেও, আর্থিক কারণে হয়তো সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদেই সই করবেন লিওনেল মেসি। ইউরোপের ফুটবল মহলে এই জল্পনা চলছে।

610
আল-ইত্তিহাদের পাশাপাশি লিওনেল মেসিকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহী আল-হিলালও

সৌদি আরবের একাধিক ক্লাব লিওনেল মেসিকে দলে নেওয়ার চেষ্টা করছে। আল-ইত্তিহাদের পাশাপাশি আল-হিলালও মেসির সঙ্গে আলোচনা চালাচ্ছে। তবে পাল্লা ভারী আল-ইত্তিহাদের।

710
লিওনেল মেসির সঙ্গে আলোচনা চালাচ্ছে বার্সেলোনা, জানিয়েছেন প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা

বার্সেলোনার প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা জানিয়েছেন, তাঁরা লিওনেল মেসির সঙ্গে আলোচনা চালাচ্ছেন। মেসি বার্সায় ফিরতে চান। তিনি বার্সাকেই নিজের জায়গা মনে করেন।

810
লিওনেল মেসিকে দলে নিতে চাইলেও, আর্থিক দিক থেকে অনেকটাই পিছিয়ে বার্সেলোনা

লিওনেল মেসি পুরনো ক্লাবে ফিরতে চাইলেও, আর্থিক সমস্যার কারণে তাঁকে দলে নেওয়ার ক্ষেত্রে পিছিয়ে বার্সেলোনা। লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালাচ্ছে বার্সা ম্যানেজমেন্ট।

910
ইউরোপের কোনও ক্লাবে খেললে নিশ্চিতভাবেই আগামী মরসুমে বার্সেলোনায় খেলবেন মেসি

আরও একবার কোপা আমেরিকা, বিশ্বকাপ খেলতে চান লিওনেল মেসি। সেই কারণে তিনি অন্তত আরও একটি মরসুম ইউরোপের ক্লাবে খেলতে পারেন। সেক্ষেত্রে বার্সেলোনাই তাঁর প্রথম পছন্দ।

1010
লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে একই লিগে পাওয়ার ব্যাপারে আশাবাদী সৌদি আরবের ফুটবল ফেডারেশন

লিওনেল মেসি যদি সৌদি আরবের ক্লাবে সই করেন, তাহলে ফের একই লিগে তাঁর সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর লড়াই দেখা যাবে। সেই আশায় আছে সৌদি আরবের ফুটবল ফেডারেশন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos