মেসি কি সত্যিই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন? বিশ্বজুড়ে জল্পনা

কাতার বিশ্বকাপ ফাইনালের আগেই বলে দিয়েছিলেন আন্তর্জাতিক ফুটবলে আর খেলবেন না। কিন্তু আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পর লিওনেল মেসি মত বদলেছেন বলে শোনা যাচ্ছিল। যদিও এই তারকা নিজেই এক সাক্ষাৎকারে অবসরের ইঙ্গিত দিয়েছেন।

Web Desk - ANB | Published : Feb 2, 2023 6:15 AM IST

110
আন্তর্জাতিক ফুটবল থেকে কি সত্যিই অবসর নিচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক?

লিওনেল মেসির একটি সাক্ষাৎকারের পরেই তাঁর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। মেসি আর আর্জেন্টিনার হয়ে খেলবেন না বলে ইঙ্গিত দিয়েছেন।

210
এই সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেছেন, তাঁর আর কোনও ট্রফি জেতা বাকি নেই

ক্লাব ফুটবলে যত ট্রফি জেতা সম্ভব সবই জিতে নিয়েছেন লিওনেল মেসি। দেশের হয়েও তিনি কোপা আমেরিকা, বিশ্বকাপ জিতেছেন। ব্যক্তিগত সাফল্যও সবার চেয়ে বেশি। সেই কারণেই হয়তো এবার থামতে চাইছেন মেসি।

310
বিশ্বকাপে অধরা সোনার বুট জয়ের লক্ষ্যে আর একবার খেলবেন না লিওনেল মেসি?

২০১৪ ও ২০২২ বিশ্বকাপের সেরা ফুটবলার হিসেবে সোনার বল জিতেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু তিনি একবারও বিশ্বকাপে সর্বাধিক গোলদাতা হতে পারেননি। এই একটি সাফল্যই তাঁর অধরা। বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা অনুরাগীরা চাইছেন বিশ্বকাপে সোনার বুট জিতেই অবসর নিন মেসি।

410
লিওনেল মেসিকে দিয়েগো মারাদোনার চেয়ে এগিয়ে রাখছেন আর্জেন্টিনার কোচ

সম্প্রতি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছেন, লিওনেল মেসিই সর্বকালের সেরা ফুটবলার। প্রয়াত দিয়েগো মারাদোনাকে মহান ফুটবলার বলে উল্লেখ করলেও, তাঁর চেয়ে মেসিকে এগিয়ে রাখছেন স্কালোনি।

510
আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা, বিশ্বকাপ, অলিম্পিক্সে সোনা জিতেছেন লিওনেল মেসি

২০০৮ বেজিং অলিম্পিক্সে আর্জেন্টিনার হয়ে সোনা জেতেন লিওনেল মেসি। সেবারের অলিম্পিক্সের সেমি ফাইনালে ব্রাজিলকে ৩-০ উড়িয়ে ফাইনালে পৌঁছে যায় আর্জেন্টিনা। এরপর ফাইনালে নাইজেরিয়াকে ১-০ হারিয়ে সোনা জেতে আর্জেন্টিনা।

610
লিওনেল মেসি কি প্যারিস সাঁ জা ছেড়ে সৌদি আরবের ক্লাবে যোগ দিতে চলেছেন?

পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই কি আগামী মরসুমে সৌদি আরবের কোনও ক্লাবে খেলতে দেখা যাবে লিওনেল মেসিকে? সৌদি আরবের ফুটবল ফেডারেশনের কর্তারা আশাবাদী। যদিও এ ব্যাপারে সরকারিভাবে এখনও কিছু জানা যায়নি।

710
পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন মেসি, ইউরোপে শুরু হয়েছে জল্পনা

সৌদি আরবের একাধিক ক্লাব যখন লিওনেল মেসিকে সই করাতে উঠেপড়ে লেগেছে তখন পুরনো ক্লাব বার্সেলোনাও আর্জেন্টিনার অধিনায়ককে দলে ফেরাতে চাইছে। তবে মেসি রাজি হবেন কি না সেই প্রশ্ন রয়েছে। কারণ, সৌদি ক্লাবে সই করলে বিপুল অর্থ পাবেন মেসি। সেখানে বার্সেলোনায় ফিরলে অনেক কম অর্থে খেলতে হবে।

810
প্যারিস সাঁ জা-র সঙ্গে এখনও নতুন করে কোনও চুক্তি করেননি লিওনেল মেসি

চলতি মরসুম শেষ হলেই প্যারিস সাঁ জা-র সঙ্গে লিওনেল মেসির চুক্তি শেষ হচ্ছে। কাতার বিশ্বকাপের সময় থেকেই চুক্তির মেয়াদ বাড়ানোর কথা বলছে পিএসজি কর্তৃপক্ষ। কিন্তু এখনও পর্যন্ত সেই চুক্তি হয়নি।

910
আর্জেন্টিনার হয়ে ১০০ গোল না করেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন লিওনেল মেসি?

২০০৫ সালে অভিষেক হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ১৭২ ম্যাচ খেলে ৯৮ গোল করেছেন লিওনেল মেসি। দেশের হয়ে ১০০ গোল না করেই কি অবসর নেবেন মেসি?

1010
ক্লাব ফুটবল থেকেও কি অবসর নেবেন লিওনেল মেসি? ইউরোপে শুরু হয়েছে জল্পনা

ইউরোপের ফুটবল মহলে অনেকে বলতে শুরু করেছেন, চলতি মরসুম শেষ হওয়ার পর আন্তর্জাতিক ফুটবল তো বটেই, ক্লাব ফুটবল থেকেও অবসর নিতে পারেন লিওনেল মেসি। সত্যিই যদি সেটা হয়, তাহলে ফুটবলের ইতিহাসে এক উজ্জ্বল অধ্যায় শেষ হবে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos