দল ছাড়ছেন লিওনেল মেসি, মরসুম শেষ হওয়ার আগেই জানিয়ে দিল প্যারিস সাঁ-জা

আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি যে চলতি মরসুম শেষ হলেই প্যারিস সাঁ-জা ছাড়বেন, সেটা আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে সে কথা জানিয়ে দিল ক্লাব।

Web Desk - ANB | Published : Jun 1, 2023 12:47 PM IST / Updated: Jun 01 2023, 07:28 PM IST

চলতি মরসুম শেষ হলেই যে লিওনেল মেসি প্যারিস সাঁ-জা ছাড়বেন, সেটা আগেই জানা গিয়েছিল। শুধু আনুষ্ঠানিক ঘোষণাটুকুই বাকি ছিল। বৃহস্পতিবার সেই ঘোষণা করল পিএসজি। ২ বছর প্যারিসে থাকলেন মেসি। এবার তাঁকে অন্য কোনও ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে। পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তবে বার্সা যদি আর্থিক সমস্যা মেটাতে না পারে, তাহলে সৌদি আরবের ক্লাব আল-হিলাল বা আল-ইত্তিহাদের হয়ে খেলতে দেখা যেতে পারে মেসিকে। এরই মধ্যে অবশ্য শোনা যাচ্ছে, ইংলিশ প্রিমিয়ার লিগের কোনও ক্লাবেও সই করতে পারেন আর্জেন্টিনার অধিনায়ক। তিনি কোন ক্লাবে সই করবেন, সে ব্যাপারে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। ফলে ফুটবল মহলে জল্পনা চলছে।

পরের ম্যাচে ক্লারমঁ ফুটের মুখোমুখি হচ্ছে পিএসজি। তার আগে কোচ ক্রিস্টোফ গ্যালটিয়ার বলেছেন, ‘শনিবারই পার্স ডেস প্রিন্সেসে শেষ ম্যাচ খেলতে নামছে লিও। ক্লারমঁ ফুটের বিরুদ্ধে ও শেষ ম্যাচ খেলবে। ফুটবলের ইতিহাসে সেরা খেলোয়াড়কে কোচিং করানোর সুযোগ পেয়েছি আমি। এটা আমার কাছে বড় প্রাপ্তি। এবার দল ছাড়ছে লিও। ভবিষ্যতের জন্য ওকে শুভেচ্ছা জানাচ্ছি।’

প্যারিস সাঁ-জা-র হয়ে ২ মরসুম খেলে ২ বারই ফ্রান্সের ঘরোয়া লিগ জিতেছেন মেসি। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেনি পিএসজি-কে। সব টুর্নামেন্ট মিলিয়ে পিএসজি-র হয়ে ৭৪ ম্যাচ খেলে ৩২ গোল করেছেন মেসি। বার্সেলোনার তুলনায় পিএসজি-র হয়ে অনেকটাই ফিকে 'এল এম টেন'-এর পারফরম্যান্স। ক্যাম্প ন্যু-তে ফিরলে হয়তো পুরনো মেজাজে দেখা যেতে পারে লিওকে।

কিছুদিন আগে জানা গিয়েছে, বার্সেলোনার চেয়ে আল-হিলালের আর্থিক প্রস্তাব অনেকটাই বেশি। ফলে এই ক্লাবে মেসির যোগ দেওয়া কার্যত নিশ্চিত। সম্প্রতি সপরিবারে সৌদি আরবে গিয়েছিলেন মেসি। শোনা যাচ্ছে, সেই সফরেই তাঁর সঙ্গে আল-হিলালের চুক্তি চূড়ান্ত হয়ে গিয়েছে। আল-হিলালের এক কর্তার দাবি, ৫২২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে নতুন চুক্তি করতে চলেছেন মেসি। তাঁর আল-হিলালে যোগ দেওয়া নিয়ে আর কোনও সংশয় নেই। ২০৩০ সালে বিশ্বকাপ আয়োজনের দাবি জানাচ্ছে সৌদি আরব। এর জন্য মেসিকে দূত নির্বাচিত করা হয়েছে। সৌদি আরবের ফুটবল ফেডারেশনের কর্তাদের সঙ্গে মেসির সম্পর্ক বেশ ভালো। সেই কারণেই তিনি ইউরোপ ছেড়ে এশিয়ার ক্লাব ফুটবলে যোগ দিচ্ছেন। যদিও আনুষ্ঠানিক ঘোষণা না হওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

আরও পড়ুন-

FA Cup Final: লক্ষ্য ত্রিমুুকুট জয়, বাংলার ফুটবলপ্রেমীদের কাছে টানার উদ্যোগ ম্যান সিটির

রোনাল্ডোর আরও একটি রেকর্ড ভেঙে দিলেন মেসি, ফের লিগ ১ খেতাব প্যারিস সাঁ জা-র

Bengaluru FC: হেড না ক্যাচ? কোচের সঙ্গে মজার খেলায় সুনীল ছেত্রী-রয় কৃষ্ণরা

Read more Articles on
Share this article
click me!