সৌদি আরবে লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ভারতে কীভাবে দেখা যাবে ম্যাচ?

কয়েকদিন পরেই লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর লড়াই দেখার সুযোগ পাবেন সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা। এই ম্যাচ ঘিরে ফুটবলপ্রেমীদের মধ্যে উৎসাহ তুঙ্গে।

Web Desk - ANB | Published : Jan 13, 2023 11:06 AM IST / Updated: Jan 13 2023, 04:55 PM IST

সৌদি আরবের রাজধানী রিয়াধে প্রদর্শনী ম্যাচ খেলতে যাচ্ছে প্যারিস সাঁ জা। দলে থাকবেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রের মতো তারকারা। এই ম্যাচে পিএসজি-র প্রতিপক্ষ সৌদি অল-স্টারস ইলেভেন। সৌদি আরবের লিগের অন্যতম সেরা ২ দল আল-নাসর ও আল-হিলালের ফুটবলারদের নিয়ে তৈরি হবে সৌদি অল-স্টারস ইলেভেন। দলে থাকবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফলে সৌদি আরবের মাটিতে ফের মেসি-রোনাল্ডোর লড়াই দেখা যাবে। ১৯ জানুয়ারি ভারতীয় সময় অনুযায়ী রাত সাড়ে ৮টায় শুরু হবে এই ম্যাচ। ভারতে কোনও চ্যানেলে এই ম্যাচ সরাসরি দেখা যাবে কি না, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। তবে পিএসজি টিভি ও পিএসজি-র সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে সরাসরি দেখা যাবে ম্যাচ। রিয়াধের কিং ফাহদ স্টেডিয়ামের দর্শক সংখ্যা ৬৮ হাজার। ইতিমধ্যেই সব টিকিট শেষ হয়ে গিয়েছে। আর কোনও টিকিট অবশিষ্ট নেই। তারপরেও টিকিটের খোঁজ করছেন দর্শকরা।

মেসি ও রোনাল্ডো শেষবার মুখোমুখি হয়েছিলেন ২০২০-২১ মরসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। ক্যাম্প ন্যু-তে মেসির বার্সেলোনার মুখোমুখি হয়েছিল রোনাল্ডোর জুভেন্টাস। এরপর আর ফুটবল মাঠে মেসি-রোনাল্ডোর লড়াই দেখা যায়নি। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিদায় নেয় পর্তুগাল। অন্যদিকে, ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ফলে এবার মেসি-রোনাল্ডোর লড়াই ঘিরে দর্শকদের উন্মাদনা তুঙ্গে।

আল-নাসরের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হওয়ার পর এখনও মাঠে নামার সুযোগ পাননি রোনাল্ডো। ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন রোনাল্ডোকে ২ ম্যাচের জন্য নির্বাসিত করে। সেই নির্বাসনের মেয়াদ শেষ হলেই মাঠে নামতে পারবেন 'সি আর সেভেন'। তবে প্রদর্শনী ম্যাচে খেলতে তাঁর বাধা নেই। এটাই সৌদি আরবের মাটিতে রোনাল্ডোর অভিষেক ম্যাচ হতে চলেছে। এ প্রসঙ্গে আল-নাসরের কোচ রুডি গার্সিয়া জানিয়েছেন, 'সৌদি আরবে আল-নাসরের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অভিষেক হচ্ছে না। আল-হিলাল ও আল-নাসরের ফুটবলারদের নিয়ে গঠিত দলের হয়ে প্রথম ম্যাচ খেলবে রোনাল্ডো।'

২২ জানুয়ারি সৌদি আরবের লিগে আল-নাসরের হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেন রোনাল্ডো। সেই ম্যাচে আল-এত্তিফাকের মুখোমুখি হবে আল-নাসর। এখন সেই ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছেন রোনাল্ডো। তিনি পুরোদমে অনুশীলন চালিয়ে যাচ্ছেন। রোনাল্ডোর অনুরাগীরা তাঁর মাঠে নামার অপেক্ষায়। কাতার বিশ্বকাপের পর আর কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি এই পর্তুগিজ তারকা। তিনি মেসির বিরুদ্ধে ম্যাচের মাধ্যমেই মাঠে ফিরছেন।

আরও পড়ুন-

ইউরো কাপে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? স্পষ্ট করলেন না পর্তুগালের নতুন কোচ

৩৩ বছর বয়সেই ফুটবল থেকে অবসর ঘোষণা রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা গ্যারেথ বেলের

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে খেলানোর জন্য ভিনসেন্ট আবুবকরকে ছেড়ে দিল আল-নাসর

Read more Articles on
Share this article
click me!