Lionel Messi: লিওনেল মেসির সাফল্য ঈর্ষায় জ্বলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

গত দেড় দশক ধরে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে লিওনেল মেসির সবচেয়ে বড় প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই দুই তারকার মধ্যে প্রচণ্ড রেষারেষি চলছে।

Soumya Gangully | Published : Nov 1, 2023 11:18 AM IST / Updated: Nov 01 2023, 11:28 PM IST

লিওনেল মেসি অষ্টমবার ব্যালন ডি'অর জেতায় শুধু সারা বিশ্বে ছড়িয়ে থাকা কোটি কোটি অনুরাগী, আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরা, বর্তমান ক্লাব ইন্টার মায়ামি, প্রাক্তন ক্লাব বার্সেলোনা, প্যারিস সাঁ জা-ও গর্বিত। কিন্তু মেসির সাফল্যে সবাই খুশি হতে পারছেন না। বিশেষ করে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও তাঁর অনুরাগীরা মেসির সাফল্যকে খাটো করে দেখানোর চেষ্টা করছেন। স্বয়ং রোনাল্ডো সোশ্যাল মিডিয়ায় মেসির সমালোচনামূলক একটি পোস্টে যে প্রতিক্রিয়া দিয়েছেন, তাতে তাঁর মনোভাব স্পষ্ট হয়ে গিয়েছে। রোনাল্ডোর এই প্রতিক্রিয়া দেখে মেসির অনুরাগীরা প্রচণ্ড ক্ষুব্ধ। অনেকেই রোনাল্ডোর মানসিকতা নিয়ে প্রশ্ন তুলছেন। 

ফের বিতর্কে রোনাল্ডো

কিছুদিন আগেই রোনাল্ডো দাবি করেন, মেসির সঙ্গে তাঁর লড়াই শেষ হয়ে গিয়েছে। কিন্তু সেই লড়াই যে সমানে চলছে, সেটা আল-নাসরের পর্তুগিজ তারকার আচরণেই পরিষ্কার। এবারের ব্যালন ডি'অরের লড়াইয়ে প্রথম ৩০ জনের মধ্যেও জায়গা পাননি রোনাল্ডো। ফলে তিনি ও তাঁর অনুরাগীরা শুরু থেকেই ক্ষুব্ধ ছিলেন। মেসি অষ্টমবার ব্যালন ডি'অর জেতার পর সোশ্যাল মিডিয়া পোস্টে ক্ষোভপ্রকাশ করেন স্পেনের সাংবাদিক টমাস রনসেরো। তিনি দাবি করেন, মেসি এখনও পর্যন্ত যত পুরস্কার পেয়েছেন, সেগুলি তাঁর যোগ্যতার জন্য নয়। তাঁকে পুরস্কার পাইয়ে দেওয়া হয়েছে। এবারের ব্যালন ডি'অর জেতার যোগ্য ছিলেন না আর্জেন্টিনার অধিনায়ক। রনসেরোর এই পোস্টে হাসির ইমোজি দিয়ে প্রতিক্রিয়া জানান রোনাল্ডো। এরপরেই শুরু হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রোনাল্ডোর প্রতিক্রিয়া।

 

দ্য বেস্ট ফিফা অ্যাওয়ার্ডও পেতে পারেন মেসি

এবার দ্য বেস্ট ফিফা অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন মেসি, কিলিয়ান এমবাপে, আর্লিং হালান্ড। সম্ভাব্য পুরস্কার প্রাপকদের তালিকায় নেই রোনাল্ডো। ফলে তিনি মেসির থেকে অনেকটা পিছিয়ে পড়েছেন। 

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Cristiano Ronaldo: 'তুমি থামবে কোথায়?' অবসর নিয়ে পরিকল্পনা জানালেন রোনাল্ডো

Lionel Messi: মেসির সঙ্গে লড়াই সত্যিই শেষ! দ্য বেস্ট ফিফা অ্যাওয়ার্ডেও নেই রোনাল্ডো

Read more Articles on
Share this article
click me!