Man Utd vs Chelsea: চেলসিকে হারিয়ে কিছু স্বস্তিতে লাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

শনিবার নিউক্যাসলের কাছে হারের পর বেশ খানিকটা চাপে ছিল লাল ম্যাঞ্চেস্টার। মঙ্গলবার ঘরের মাঠে চেলসিকে হারিয়ে কিছুটা হলেও স্বস্তি ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড শিবিরে।

Rajat Karmakar | Published : Dec 7, 2023 6:22 AM IST

শনিবার নিউক্যাসলের কাছে হারের পর বেশ খানিকটা চাপে ছিল লাল ম্যাঞ্চেস্টার। মঙ্গলবার ঘরের মাঠে চেলসিকে হারিয়ে কিছুটা হলেও স্বস্তি ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড শিবিরে। স্কট ম্যাক টমিনে-র জোড়া গোলে হাসি ফুটল ম্যান ইউ-র সমর্থকদের মুখে। এই নিয়ে এক মরশুমে ২ বার জোড়া গোল করার নজির তৈরি করলেন ম্যাকটমিনে।

খেলার প্রথম থেকে ম্যান ইউ-র দাপট ছিল চোখে পড়ার মতো। ৮ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন। কিন্তু তাতেও দমে যায়নি ঘরের টিম। অবশেষে ১৯ মিনিটে কাঙ্ক্ষিত গোল আসে ম্যাকটমিনের পা থেকে। প্রথম শট গোল লাইন সেভ করার পর ফিরতি বলে বাঁ পায়ের প্লেসমেন্টে বল জালে জড়িয়ে দেন তিনি। ১-০ এগিয়ে যায় ম্যান ইউ। এর মাঝে বহুবার অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় দুই দলই। বিরতির ঠিক আগে সমতা ফেরান কোল পামার। তিন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের মধ্যেই ঠান্ডা মাথায় বাঁ পায়ে কোনাকুনি শটে বল জালে জড়িয়ে দেন তিনি। বিরতি ১-১ স্কোর নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

দ্বিতীয়ার্ধের খেলাতে আক্রমণ বজায় রাখে ম্যান ইউ। গার্নাচো, ব্রুনো, অ্যান্টনি-র যুগলবন্দি। সঙ্গে ম্যাকটনমিনের প্রচেষ্টায় বারবার চেলসির বক্সে হানা দেয় লাল ম্যাঞ্চেস্টার। ফলও মেলে হাতেনাতে। ম্যাচের ৬৯ মিনিটে হেডে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন ম্যাকটমিনে।

ম্যাচ জিতে ২৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৩০ পয়েন্ট নিয়ে ঠিক তাদের আগে রয়েছে ম্যান সিটি। ম্যাচ হেরে আরও পিছিয়ে পড়ল চেলসি। এ মুহূর্তে তারা রয়েছে দশম স্থানে।

ম্যাচ শেষে ম্যান ইউ কোচ এরিক টেন হ্যাগ বলেন, “আমরা সঠিক পথে যাচ্ছি এবং সমালোচনায় বিভ্রান্ত হব না। আমরা ফলাফল এবং ছেলের খেলায় সন্তুষ্ট। এই জয় আমাদের প্রাপ্য ছিল। আমরা সমর্থকদের কাছে এই বার্তা পাঠাতে চেয়েছিলাম। এটিও আমাদের স্টাইল। ম্যাকটোমিনে সম্পর্কে তিনি বলেন: "ও দুর্দান্ত খেলেছে, দুটি গোল করেছে। আরও বেশি করতে পারত।"

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!