East Bengal: ছন্দে ইস্টবেঙ্গল, যুবভারতীতে পঞ্চবাণে চূর্ণ নর্থ ইস্ট ইউনাইটেড

দীর্ঘদিন পর ছন্দে ইস্টবেঙ্গল। সোমবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-কে উড়িয়ে দিল কার্লেস কুয়াদ্রাতের দল। লাল-হলুদ ছন্দে ফেরায় খুশি সদস্য-সমর্থকরা।

Soumya Gangully | Published : Dec 4, 2023 4:08 PM IST / Updated: Dec 04 2023, 10:29 PM IST

নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-কে ৫-০ উড়িয়ে চলতি আইএসএল-এ ৪ ম্যাচ পর জয়ে ফিরল ইস্টবেঙ্গল। সোমবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে অসাধারণ পারফরম্যান্স দেখালেন লাল-হলুদ জার্সিধারীরা। জোড়া গোল করলেন ক্লেইটন সিলভা ও নন্দকুমার শেখর। অপর গোলটি করলেন বোরহা হেরেরা। এবারের ডুরান্ড কাপে নর্থ ইস্টের বিরুদ্ধে অসাধারণ লড়াই করে জয় পেয়েছিল লাল-হলুদ। সোমবারের ম্যাচে অবশ্য সেরকম লড়াই করতে পারলেন না মিরশাদ মিচু, আশির আখতাররা। ফলে অনায়াসে জয় পেল ইস্টবেঙ্গল। ৪ ম্যাচ পর দল জয় পাওয়ায় উচ্ছ্বসিত লাল-হলুদ সমর্থকরা। তাঁদের আশা, এদিন যে ছন্দ পাওয়া গেল, সেটা ধরে রাখতে পারবে দল।

লাল-হলুদের অসাধারণ পারফরম্যান্স

এবারের  আইএসএল-এ পরপর ৩ ম্যাচে হারের পর গত ম্যাচে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে এগিয়ে গিয়েও শেষদিকে গোল হজম করে ড্র করে ইস্টবেঙ্গল। ফলে সোমবার ঘরের মাঠে জয় পেতে মরিয়া ছিলেন মন্দার রাও দেশাই, নাওরেম মহেশ সিংরা। এদিন শুরু থেকেই লাল-হলুদের দাপট ছিল। ১৪ মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন বোরহা। ১০ মিনিটের মধ্যে ব্যবধান বাড়ান ক্লেইটন। প্রথমার্ধের শেষে ২-০ এগিয়েছিল ইস্টবেঙ্গল। তখনও নিশ্চিন্ত হতে পারেননি সমর্থকরা। কারণ, এগিয়ে গিয়েও গোল খেয়ে ম্যাচ হারা বা ড্র করা অভ্যাসে পরিণত করে ফেলেছে লাল-হলুদ। তবে সমর্থকদের স্বস্তি দিয়ে ৬২ মিনিটে নিজের প্রথম ও দলের তৃতীয় গোল করেন পি ভি বিষ্ণুর পরিবর্তে মাঠে নামা নন্দকুমার। ৪ মিনিটের মধ্যে ব্যবধান বাড়ান ক্লেইটন। ৮১ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল করেন নন্দকুমার। সংযোজিত সময়ে পেনাল্টি পেয়েছিল নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। তবে পেনাল্টি নষ্ট করেন নেস্টর অ্যালবাইক। ফলে অনেকদিন পর গোল না খেয়ে ম্যাচ জিতল ইস্টবেঙ্গল।

কার্যকরী হয়ে উঠছেন বিষ্ণু

এবারের কলকাতা লিগে ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদে আইএসএল-এ খেলার সুযোগ পেয়েছেন বিষ্ণু। আইএসএল-এও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন কেরালার এই তরুণ ফুটবলার। নর্থ ইস্টের বিরুদ্ধে দলের প্রথম গোলের ক্ষেত্রেও তাঁর অবদান রয়েছে। দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য বিষ্ণুর পরিবর্তে নন্দকুমারকে নামান লাল-হলুদের প্রধান কোচ কার্লেস কুয়াদ্রাত। বিষ্ণু যে পারফরম্যান্স দেখাচ্ছেন, তাতে তিনি নিয়মিত খেলার সুযোগ পেতে পারেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

East Bengal: সুলঞ্জনা রাউলের ডাবল হ্যাটট্রিক, ১১ গোলে জয় ইস্টবেঙ্গলের

East Bengal: বিশেষভাবে সক্ষম সমর্থকের সঙ্গে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন ইস্টবেঙ্গল দলের

Indian Super League: স্থগিত ডার্বি, ইস্টবেঙ্গলের হোম ম্যাচ সরল ভুবনেশ্বরে, ক্ষুব্ধ সমর্থকরা

Share this article
click me!