এফএসডিএল-এর কাছে পৌঁছে গেল মহামেডানের চুক্তিপত্র, বাকি দুই প্রধানের অধিনায়ক কী বলছেন?

আইএসএল-এর (ISL) মূল পরিচালক এফএসডিএলকে (FSDL) চুক্তিপত্র পাঠাল মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting Club)।

Subhankar Das | Published : Aug 30, 2024 12:04 PM IST

আইএসএল-এর (ISL) মূল পরিচালক এফএসডিএলকে (FSDL) চুক্তিপত্র পাঠাল মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting Club)।

সেইসঙ্গে, আইএসএলে মহামেডান স্পোর্টিংকে স্বাগত জানালেন ইস্টবেঙ্গল (East Bengal) অধিনায়ক ক্লেইটন সিলভা (Cleiton Silva) এবং মোহনবাগান (Mohun Bagan) অধিনায়ক শুভাশিস বোস (Subhasish Bose)। অন্যদিকে, মহামেডান অধিনায়ক সামাদ আলী মল্লিক (Samad Ali Mallick) যথেষ্ট আত্মবিশ্বাসী ভালো ফলের বিষয়ে।

Latest Videos

প্রসঙ্গত, আগামী ১৬ সেপ্টেম্বর কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে আইএসএলে নিজেদের অভিষেক ম্যাচে খেলতে নামবে মহামেডান। এই প্রসঙ্গে ইস্টবেঙ্গল অধিনায়ক ক্লেইটন সিলভা জানান, “মহামেডান দুর্দান্ত একটি দল। প্রতিটা ম্যাচেই লড়াই করবে ওরা। আমি মনে করি যে, এবার আইএসএলে ওরা রীতিমতো চমকে দেবে।”

ওদিকে মোহনবাগান অধিনায়ক শুভাশিসের কথায়, “মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহামেডান, কলকাতার তিন ঐতিহ্যবাহী ক্লাবই এবার আইএসএল খেলবে। একজন বাঙালি হিসেবে আমি মহামেডানের আইএসএলে উঠে আসায় যথেষ্ট গর্ব অনুভব করছি। ওরা প্রতিযোগিতায় অংশ নেওয়ার ফলে, লিগের জৌলুস আরও বাড়বে।”

অন্যদিকে সামাদ বলছেন, “আইএসএলে আমাদের জন্য প্রচুর চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে। তবে আমাদের প্রাথমিক লক্ষ্য হল, লিগ টেবিলের প্রথম ছয়ে শেষ করে প্লে-অফের যোগ্যতা অর্জন করা। দেশের সেরা ক্লাবগুলির বিরুদ্ধে খেলার সুযোগ পেয়ে আমরা ভীষণ খুশি।”

অন্যদিকে, বৃহস্পতিবার যাবতীয় সই পর্ব মিটিয়ে ইনভেস্টরদের সঙ্গে চুক্তিপত্রের সেই কপি এফএসডিএল-কে পাঠিয়েও দিল মহামেডান স্পোর্টিং টিম ম্যানেজমেন্ট। ইতিমধ্যেই অন্যরা সই করে দেন সেই চুক্তিপত্রে। আর এদিন বাঙ্কারহিল গ্রুপের অন্যতম কর্তা কনিষ্ক শীল সই করতেই মিটে যায় সেই পর্ব। সেইসঙ্গে, এদিন বোর্ড সদস্যদের নামও প্রকাশ করা হয়েছে।

চুক্তি অনুযায়ী, সাত সদস্যের বোর্ডে থাকবেন তিনজন মহামেডান ক্লাবের সদস্য। বাকি দুটি ইনভেস্টর সংস্থার পক্ষ থেকে থাকছেন ২ জন করে প্রতিনিধি। ক্লাবের তরফ থেকে থাকছেন সভাপতি আমিরুদ্দিন ববি, সচিব ইশতিয়াক আহমেদ এবং ট্রাস্টি বোর্ডের সদস্য মুস্তাক সিদ্দিকি। অপরদিকে বাঙ্কারহিলের পক্ষ থেকে থাকছেন দীপক কুমার সিং ও কনিষ্ক শীল। আর শ্রাচী স্পোর্টসের তরফে রাহুল টোডি এবং তমাল ঘোষাল থাকছেন বোর্ড অফ ডিরেক্টরসে।

সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী এক মাসের মধ্যেই ইনভেস্টরদের কাছে শেয়ার হস্তান্তর করবে মহামেডান স্পোর্টিং। অন্যদিকে, আগামী ৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে এই চুক্তির বিষয়ে ঘোষণা করা হবে বলে জানা যাচ্ছে। ওই দিনই আবার আইএসএলের জন্য স্কোয়াডও ঘোষণা করবে মহামেডান।

সেইসঙ্গে, ক্লাবের ব্র্যান্ড অ্যাম্বাসাডরের নামও জানানো হতে পারে সেদিন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র