সমর্থকদের স্লোগান, টিম প্র্যাকটিস এবং জেমির বার্থডে সেলিব্রেশন! সবুজ মেরুন মুহূর্ত একঝলকে

ঐতিহাসিক দিনেই শুরু অনুশীলন। তার মধ্যে আবার দলের অন্যতম সেরা ফুটবলারের জন্মদিন। আর গোটা মোহনবাগান (Mohun Bagan) মাঠ জুড়ে সমর্থকদের আবেগের বিচ্ছুরণ।

Subhankar Das | Published : Jul 29, 2024 2:38 PM IST

ঐতিহাসিক দিনেই শুরু অনুশীলন। তার মধ্যে আবার দলের অন্যতম সেরা ফুটবলারের জন্মদিন। আর গোটা মোহনবাগান (Mohun Bagan) মাঠ জুড়ে সমর্থকদের আবেগের বিচ্ছুরণ।

শুরু থেকেই যেন একটা সবুজ মেরুন আবহ লক্ষ্য করা গেল ক্লাব তাঁবু জুড়ে। প্রবাদপতিম ফুটবলার চুনি গোস্বামীর নামাঙ্কিত গেট সেজে উঠেছে ফুল দিয়ে। গোটা ক্লাবের নানাদিকে সাজসজ্জা। কারণ, ২৯ জুলাই। দিনটা সোমবার, কিন্তু আজ যে ঐতিহাসিক মোহনবাগান দিবস। তাই বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন বহু সবুজ মেরুন সমর্থক।

Latest Videos

আর এই বিশেষ দিনেই অনুশীলন শুরু করল মোহনবাগানের সিনিয়র ফুটবল দল। রবিবারই শহরে চলে আসেন দলের নতুন কোচ জোসে মোলিনা, নতুন বিদেশি অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড জেমি ম্যাকলারেন, আরেক অস্ট্রেলিয়ান গোলমেশিন জেসন কামিন্স।

আর সোমবার থেকে তারা প্রত্যেকেই যোগ দিলেন অনুশীলনে। কার্যত পুষ্পবৃষ্টির মধ্য দিয়ে মাঠে প্রবেশ করল গোটা দল। আশিক কুরনিয়ান, দলের নতুন সেন্ট্রাল ডিফেন্ডার টম অ্যালড্রেড, গোলকিপার ধীরজ সিং এবং অধিনায়ক শুভাশিস বোস সহ গোটা দলই নতুন হেডস্যারের তক্তাবধানে সারল প্র্যাকটিস। এদিন অনুশীলনে উপস্থিত ছিলেন সহকারী কোচ বাস্তব রায়ও।

প্রথমে হল ফিটনেস অনুশীলন, তারপর হালকা দৌড় এবং পাসিং প্র্যাকটিস। আরেকদিকে চলছিল গোলকিপারদের অনুশীলন। সবশেষে হল সিচুয়েশন প্র্যাকটিস।

কিন্তু গোটা অনুশীলনে যারা প্রতিনিয়ত উৎসাহ দিয়ে গেলেন, তারা হলেন সেই আপামর সবুজ মেরুন সমর্থক। কেউ কেউ গলা ছেড়ে ধরলেন গান, গলায় স্কার্ফ নিয়ে উৎসাহ দিতে দেখা গেল অনেককেই। আর এদিন বাঁধনছাড়া উচ্ছ্বাসে শামিল আট থেকে আশি সকলেই। হাতে ফোন নিয়ে যেন প্রিয় মুহূর্তকে ফ্রেমবন্দি করার হুড়োহুড়ি।

ওদিকে স্মোক বোম্ব থেকে উড়ল সবুজ মেরুন রং, পতাকা হাতে নিয়ে ওড়াতে ওড়াতে চলল স্লোগান। সেখানেই শেষ নয়, বক্সে বাজছে “শুনে যা শুনে যা খোলা রেখে কান, সবুজ মেরুন পতাকা বাতাসে টানটান।” আবার কখনও “আমরাই মোহনবাগান।” সবমিলিয়ে, এক অসাধারণ পরিবেশ। কলকাতা ফুটবলের মক্কায় ফুটবলের উদযাপন।

আর অনুশীলন শেষে হল জন্মদিনের সেলিব্রেশন। কারণ, এই ঐতিহাসিক দিনেই জেমি ম্যাকলারেনের জন্মদিন। সতীর্থদের সঙ্গেই আনন্দ ভাগ করে নিলেন তিনি। কেক কাটলেন, আর বক্সে বেজে উঠল হ্যাপি বার্থডে গান। দীপক টাংরি আবার এসে জেমির গালে মাখিয়ে দিলেন কেক। শুভাশিস করলেন আলিঙ্গন।

প্র্যাকটিস শেষ করে বেরোনোর সময় সমর্থকদের সেলফি আর অটোগ্রাফের আবদার মেটালেন অনেকেই।

অন্যদিকে, উত্তর কলকাতার মোহনবাগান লেন থেকে একটি মিছিল এসে পৌঁছয় মোহনবাগান ক্লাব তাঁবুতে। জ্বলে মশাল এবং হয় সবুজ মেরুন পতাকা উত্তোলন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case