ইস্টবেঙ্গল ক্লাবকে নিষিদ্ধ করার দাবি! লাল-হলুদের পাশে দাঁড়িয়ে ইউটিউবারের বিরুদ্ধে সরব কুণাল ঘোষ

সিএএ, এনআরসি নিয়ে দেশজুড়ে আলোচনা, বিতর্ক শুরু হওয়ার পর থেকেই মোহনবাগান সমর্থকদের একাংশ ইস্টবেঙ্গল ক্লাব ও ইস্টবেঙ্গল সমর্থকদের বহিরাগত, বিদেশি বলে ব্যঙ্গ করছেন। বৃহস্পতিবার নতুন করে এই বিতর্ক তুঙ্গে উঠেছে।

Soumya Gangully | Published : Aug 2, 2024 5:26 PM IST / Updated: Aug 03 2024, 12:56 AM IST

'দেশের স্বার্থে ইস্টবেঙ্গল ক্লাবকে কেন নিষিদ্ধ করা হবে না?' বৃহস্পতিবার ইস্টবেঙ্গল ক্লাবের প্রতিষ্ঠা দিবসে এই বিস্ফোরক দাবি করেছেন এক ইউটিউবার। তাঁর দাবি, ইস্টবেঙ্গল ক্লাব এনআরসি-র বিরোধিতা করেছে। ইস্টবেঙ্গল রোহিঙ্গাদের ক্লাব কি না, এই প্রশ্নও তুলেছেন এই ইউটিউবার। তাঁর দাবি, এইসব কারণেই ইস্টবেঙ্গল ক্লাবকে নিষিদ্ধ করা উচিত। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। এই ইউটিউবারের উস্কানিতে সায় দিয়ে মোহনবাগান সমর্থকদের একাংশও বলতে শুরু করেছেন, ভারতের কোনও ক্লাবের নাম পূর্ববঙ্গের নামে থাকা উচিত নয়। ইস্টবেঙ্গল ক্লাব ও ইস্টবেঙ্গল সমর্থকরদের 'বহিরাগত', 'রোহিঙ্গাদের সমর্থক' বলে আক্রমণও শুরু করেছেন অনেক মোহনবাগান সমর্থক। সোশ্যাল মিডিয়ায় তর্ক-বিতর্ক শুরু হয়েছে। ইস্টবেঙ্গল সমর্থকরা ক্ষোভপ্রকাশ করছেন।

ইস্টবেঙ্গলের পাশে কুণাল ঘোষ

Latest Videos

মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের কর্তা ও তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ অনেকবার প্রকাশ্যে ইস্টবেঙ্গল ক্লাবের বিরোধিতা করেছেন, ইস্টবেঙ্গল সমর্থকদের ব্যঙ্গ করেছেন। কিন্তু এই ইউটিউবারের বিরোধিতা করে ইস্টবেঙ্গলের পাশে দাঁড়িয়েছেন কুণাল। তিনি 'এক্স' হ্যান্ডলে লিখেছেন, ‘আমি মোহনবাগান সমর্থক হয়েও বলছি: একটি ইউটিউব চ্যানেলে ইস্টবেঙ্গল ক্লাবকে নিয়ে যে কুৎসিত, অপমানজনক, উস্কানিমূলক কথা বলা হয়েছে, তাতে শুধু ইস্টবেঙ্গল নয়, গোটা ময়দানের সব ক্লাবের প্রতিবাদ করা উচিত। ইউটিউবারের স্বাধীনতার নামে এই বিষ ছড়ানো বন্ধ হোক। প্রশাসনও নজর রাখুক।’

 

 

ইস্টবেঙ্গলকে নিয়ে বিতর্ক কেন?

২০১৯ সালের শেষদিকে যখন দেশজুড়ে সিএএ নিয়ে বিতর্ক চলছিল, সেই সময় আই লিগে কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গল সমর্থকরা টিফোর মাধ্যমে সিইএএ-এনআরসি-র বিরোধিতা করা হয়। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মিছিলেও হাঁটতে দেখা যায় ইস্টবেঙ্গল কর্তাদের। ২০২৩ সালে ইস্টবেঙ্গলের প্রতিষ্ঠা দিবসে বাংলাদেশের একাধিক প্রাক্তন ফুটবলার, ক্লাবের কর্তাদের সংবর্ধনা জানানো হয়। এইসব ঘটনার কথা উল্লেখ করেই ইস্টবেঙ্গল ক্লাবকে ‘বহিরাগত’ বলা হচ্ছে। তবে ইস্টবেঙ্গল সমর্থকরা পাল্টা বিভেদ সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

প্রথমার্ধের লড়াই দ্বিতীয়ার্ধে উধাও, এভার্টনের বিরুদ্ধে ৬ গোল হজম ইস্টবেঙ্গলের

'এই অ্যাওয়ার্ড পেয়ে গর্বিত, আনন্দিত, ইস্টবেঙ্গলকে অনেক ধন্যবাদ,' বার্তা 'ভারত গৌরব' সৌরভের

ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে লড়াই করেও হার, নেক্সট জেন কাপে খারাপ শুরু ইস্টবেঙ্গলের

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case