বিপক্ষের বক্সে কাঁপুনি ধরাতে মোহনবাগানে আসছেন নতুন বিদেশি, চেনেন তাঁকে?

কলকাতা ময়দানে যেন চমকের পর চমক। দলবদলের বাজারে সম্ভবত অন্যতম বড় একটি সাইনিং হতে চলেছে এবার। মোহনবাগানে আসতে চলেছেন অস্ট্রেলিয়ান অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড জেমি ম্যাকলারেন।

Subhankar Das | Published : Jun 18, 2024 2:00 PM IST / Updated: Jun 19 2024, 11:24 PM IST

কলকাতা ময়দানে যেন চমকের পর চমক। দলবদলের বাজারে সম্ভবত অন্যতম বড় একটি সাইনিং হতে চলেছে এবার। মোহনবাগানে আসতে চলেছেন অস্ট্রেলিয়ান অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড জেমি ম্যাকলারেন (Jamie Maclaren)।

প্রসঙ্গত, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড। আর এবার মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan Super Giant) সামনে রয়েছে একাধিক প্রতিযোগিতা। তাই শুরু থেকেই সতর্ক টিম ম্যানেজমেন্ট।

ইতিমধ্যেই দলের নতুন কোচের নাম ঘোষণা হয়ে গেছে। স্প্যানিশ কোচ (Spanish Coach) জোসে মোলিনার (Jose Francisco Molina) হাতে দায়িত্ব তুলে দিয়েছেন সবুজ মেরুন কর্তারা। আর এবার দলের আক্রমণভাগকে আরও শক্তিশালী করতে মোহনবাগানে (Mohun Bagan) আসছেন অজি অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড জেমি ম্যাকলারেন (Jamie Maclaren)।

শোনা যাচ্ছে কথাবার্তা প্রায় চূড়ান্ত। সূত্র মারফৎ জানা যাচ্ছে যে, তাঁকে দলের নেওয়ার ব্যাপারে ভীষণভাবেই আগ্রহী মোহনবাগান (Mohun Bagan) টিম ম্যানেজমেন্ট (Team Management)। তাঁর সবুজ মেরুনে যোগ দেওয়া নাকি শুধুই সময়ের অপেক্ষা বলে জানাচ্ছে আরেকটি সূত্র। চলছে একেবারে শেষ মুহূর্তের প্রক্রিয়া।

কিন্তু কে এই জেমি ম্যাকলারেন? মেলবোর্ন সিটিতে (Melbourne City FC) খেলা ৩০ বছর বয়সী এই অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ডটি, অস্ট্রেলিয়ার (Australia) বিখ্যাত ফুটবল প্রতিযোগিতা ‘এ-লিগ’-এ (A-League) দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছেন। শুধু তাই নয়, অস্ট্রেলিয়ান লিগে চারবার ‘গোল্ডেন বুট’ (Golden Boot) জিতেছেন তিনি।

গত ২০১৬-১৭ মরশুমে ম্যাকলারেন করেন ১৯টি গোল। তারপর ২০১৯-২০ মরশুমে তাঁর ঝুলিতে ছিল ২২টি গোল। এরপর ২০২০-২১ মরশুমে ২৫টি গোল ছিল তাঁর নামের পাশে। মাঝে ২০২১-২২ মরশুমে ১৫টি গোল করেন জেমি। কিন্তু গত মরশুমে ফের একবার নিজের জাত চেনান এই অস্ট্রেলিয়ান অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ডটি (Attacking Centre-Forward)। মোট ২৬টি গোল করেন তিনি।

সুতরাং, বোঝাই যাচ্ছে এহেন একজন উচ্চমানের ফুটবলার মোহনবাগানে যোগ দেওয়া মানে নিঃসন্দেহে দলের শক্তি অনেকটাই বৃদ্ধি পাবে। তার ওপর আবার আরেক অস্ট্রেলিয়ান স্ট্রাইকার পেত্রাতোসও আছেন। এই জোড়া ফলার আক্রমণে কার্যত দিশেহারা হয়ে যেতে পারে যেকোনও বিপক্ষ দল, মনে করছে ফুটবল মহল।

 

 

আরও পড়ুনঃ

হাবাসকে ছেঁটে ফেলল সবুজ মেরুন, মোহনবাগানের নতুন কোচ হলেন জোসে মোলিনা

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?