অবসর নেওয়ার আগে ফের ইউরোপের ক্লাবে খেলবেন রোনাল্ডো, দাবি আল-নাসর কোচের

কয়েকদিন আগেই প্রকাশ্যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সমালোচনা করেছিলেন। এবার তাঁর দল ছাড়ার জল্পনা উস্কে দিলেন আল-নাসরের কোচ।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 2:36 PM IST / Updated: Jan 30 2023, 08:42 PM IST

পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের ক্লাব আল-নাসরে সই করার পর থেকে প্রতিযোগিতামূলক ম্যাচে এখনও গোল পাননি। তাঁকে নিয়ে কি ইতিমধ্যেই মোহভঙ্গ হয়েছে আল-নাসরের কোচ রুডি গার্সিয়ার? সুপার কাপে হারের পর রোনাল্ডোকেই দায়ী করেন আল-নাসরের কোচ। তিনি দাবি করেন, প্রথমার্ধে রোনাল্ডো গোলের সুযোগ নষ্ট করার ফলেই জয় পায়নি দল। এরপর এই তারকার দল ছাড়ার জল্পনাও উস্কে দিলেন আল-নাসর কোচ। তিনি বলেছেন, 'ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যোগ দেওয়ায় আমাদের দলে ইতিবাচক প্রভাব পড়েছে। ও বিপক্ষ দলের ডিফেন্ডারদের সবসময় ছত্রভঙ্গ করে দেয়। ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। ও আল-নাসরে নিজের কেরিয়ার শেষ করবে না। ও অবসর নেওয়ার আগে ইউরোপে ফিরবে।' আল-নাসরের সঙ্গে রোনাল্ডোর আড়াই বছরের চুক্তি হয়েছে। এই চুক্তি শেষ হওয়ার সময় তাঁর বয়স হবে ৪০ বছর। সেই সময় কি ইউরোপের কোনও দল তাঁকে নিতে চাইবে? এ ব্যাপারে অনেকেরই সংশয় রয়েছে।

কাতার বিশ্বকাপের আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে ঝামেলায় জড়ান রোনাল্ডো। তাঁর পক্ষে আর ওল্ড ট্র্যাফোর্ডে থাকা সম্ভব হয়নি। ম্যান ইউয়ের সঙ্গে চুক্তিভঙ্গ করতে হয় পর্তুগিজ তারকাকে। ইউরোপের কোনও বড় দলই তাঁকে প্রস্তাব দেয়নি। সেই কারণে তাঁকে ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাবে যোগ দিতে হয়। শুরুটা ভালোই করেন 'সি আর সেভেন'। রিয়াধ সিজন টিমের হয়ে প্যারিস সাঁ জা-র বিরুদ্ধে জোড়া গোল করেন রোনাল্ডো। কিন্তু আল-নাসরের হয়ে সৌদি প্রো ক্লাব ও সৌদি সুপার কাপে গোল পাননি তিনি। সুপার কাপ সেমি ফাইনালে হেরে যায় আল-নাসর।এরপরেই প্রকাশ্যে রোনাল্ডোর সমালোচনা করেন কোচ। তাঁর সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রোনাল্ডোর ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়। এবার নতুন জল্পনা উস্কে দিলেন আল-নাসর কোচ।

রোনাল্ডো বেশ কিছুদিন ধরেই মেজর লিগ সকারের কোনও দলে যোগ দেওয়ার কথা ভাবছেন। ইন্টার মায়ামির সঙ্গে যুক্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা ডেভিড বেকহ্যাম। ইংল্যান্ডের এই প্রাক্তন তারকার সঙ্গে রোনাল্ডোর সম্পর্ক বেশ ভালো। সেই কারণেই 'সি আর সেভেন' ইন্টার মায়ামিতে যোগ দিতে পারেন বলে জল্পনা চলছে। তবে মেজর লিগ সকারের কোনও ক্লাবে যোগ দেওয়ার আগে শেষবারের মতো ইউরোপের কোনও ক্লাবে যোগ দিতে পারেন রোনাল্ডো। কিন্তু তিনি উপযুক্ত প্রস্তাব পাবেন কি না, সে ব্যাপারে অনেকেই সন্দিহান।

আরও পড়ুন-

আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের জন্যই বদলে যাচ্ছে পেনাল্টির নিয়ম!

মার্কিন যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা খেতাব ধরে রাখার লড়াইয়ে নামবেন মেসিরা

মত বদলালেন লিওনেল মেসি, প্যারিস সাঁ জা ছেড়ে ফিরতে পারেন বার্সেলোনায়

Read more Articles on
Share this article
click me!