মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে আলোচনা চলছে, জানালেন পিএসজি-র স্পোর্টিং অ্যাডভাইজার

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি কি প্যারিস সাঁ জা-য় থাকবেন না দল বদলাবেন? এটা নিয়েই এখন সরগরম ইউরোপের ফুটবল মহল। এ ব্যাপারে মুখ খুললেন পিএসজি-র স্পোর্টিং অ্যাডভাইজার।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 2:05 AM IST

আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে জল্পনা ক্রমশঃ বাড়ছে। তিনি দেশের হয়ে আর খেলবেন কি না সেটা নিয়ে যেমন সংশয় রয়েছে, তেমনই চলতি মরসুম শেষ হলে কোন ক্লাবের হয়ে তাঁকে খেলতে দেখা যাবে সেটা নিয়েও জল্পনা চলছে। পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন মেসি, এই খবর ইতিমধ্যেই বার্সা সমর্থকদের উদ্বেলিত করে তুলেছে। মেসি ক্যাম্প ন্যু-তে মেসি ফিরলে তাঁর পুরনো দল উজ্জীবিত হবে। বার্সা সমর্থকরা ইতিমধ্যেই রবার্ট লেওয়ানডস্কি-মেসি যুগলবন্দিতে সাফল্য়ের স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন। মেসি পিএসজি ছাড়তে চাইছেন বলেই শোনা যাচ্ছে। তিনি পুরনো ক্লাবে ফিরতে আগ্রহী। কিন্তু ক্যাম্প ন্যু-তে ফেরার ক্ষেত্রে আর্থিক বাধা যেমন রয়েছে তেমনই আরও কিছু সমস্যাও আছে। যদি সব সমস্যা মিটে যায়, তাহলেই বার্সার হয়ে ফের খেলতে পারেন 'এল এম টেন'। যদিও পিএসজি কর্তৃপক্ষ তাঁকে সহজে ছাড়তে নারাজ। দলের অন্যতম সেরা তারকাকে ধরে রাখার জন্য আপ্রাণ চেষ্টা শুরু করেছে পিএসজি ম্যানেজমেন্ট।

মেসির দল বদলের সম্ভাবনার মধ্যেই পিএসজি-র স্পোর্টিং অ্যাডভাইজার লুই ক্যাম্পোস জানিয়েছেন, 'আমরা এখন মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে আলোচনা করছি। আমি ওকে এই ক্লাবেই ধরে রাখতে চাই। আমি এই ইচ্ছার কথা গোপন করছি না। আমরা এই লক্ষ্য পূরণ করার জন্য আলোচনা চালাচ্ছি। আমরা চাই মেসি এই ক্লাবেই থাকুক।' 

পিএসজি-র হয়ে চলতি মরসুমে বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন মেসি। ফ্রান্সের লিগ ওয়ানে মঁপিয়লিয়রের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে অসাধারণ গোল করেন আর্জেন্টিনার অধিনায়ক। তাঁর দল ৩-১ গোলে এই ম্যাচ জেতে। ক্যাম্পোস জানিয়েছেন, ‘মঁপিয়লিয়রের বিরুদ্ধে ম্যাচের বিরতির সময় আমি মেসিকে বলি, দলকে জেতানোর দায়িত্ব তোমার উপর। সবাইকে নিয়ে এগিয়ে যেতে হবে তোমাকে। মেসি আমাকে বলে, শান্ত থাকুন। তারপর দ্বিতীয়ার্ধে ও অসাধারণ পারফরম্যান্স দেখায়। ফলে ওকে আমাদের দলে ধরে রাখার ব্যাপারে আমি আশাবাদী।’

কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়রের মতো তারকাদের সঙ্গে পিএসজি-তে খেলছেন মেসি। কিন্তু বার্সেলোনায় তিনি যেভাবে খেলছেন, সেই ছন্দ যেন কিছুতেই ফিরে পাচ্ছেন না। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই তারকা জানিয়েছেন, কেরিয়ারের শেষে তিনি বার্সায় ফিরবেন। সেখানেই তাঁর সবকিছু। এই সাক্ষাৎকারের পরেই জল্পনা শুরু হয়েছে, ক্যাম্প ন্যু-তে খেলেই অবসর নিতে পারেন মেসি। তাঁর বয়স এখন ৩৫ বছর। আর হয়তো খুব বেশিদিন খেলবেন না। সেই কারণেই পুরনো ক্লাবে ফিরতে চাইছেন।

আরও পড়ুন-

মেসির বিরুদ্ধে খেলতে নেমে সবসময় সমস্যায় পড়েছি, ও সেরা ফুটবলার, বলছেন র‍্যামোস

ভারতের মাটিতে আইএসএল ক্লাবের বিরুদ্ধে খেলতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

প্যারিস সাঁ জা ছেড়ে কি বার্সেলোনায় ফিরছেন লিওনেল মেসি? জোরদার জল্পনা

Share this article
click me!